এবার ১৯০০ টাকা করে পাবেন যে সকল শিক্ষার্থীদের মায়েরা – OnlineCityNews

এবার ১৯০০ টাকা করে পাবেন যে সকল শিক্ষার্থীদের মায়েরা

ক’রোনা’ভা’ইরাস পরিস্থিতিতে সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষা’র্থীর মা’য়েদের ‘ন’গদ অর্থ দেয়া হবে। শি’ক্ষা উপকরণ ও চলতি বছরের ছয় মা’সের উপ’বৃত্তি বাবদ মোট এক হাজার ৯০০ টাকা রকেট অথবা বিকাশ অ্যা’কাউন্টে পাঠানো হবে বলে প্রাথমিক শিক্ষা অধি’দফতর (ডিপিই) থেকে জানা গেছে।

ডিপিই থেকে জানা গেছে, শিক্ষার্থীদের শিক্ষা উপ’করণ হিসেবে স্কুলড্রেস, ব্যাগ ও জুতা ক্রয় বাবদ মাথা’পিছু এক হাজার টাকা করে দেয়া হবে। সম্প্রতি বিষয়টি সরকারি অনু’মোদনের পরে উ’পবৃ’ত্তি প্রক’ল্পের ফেস-৩ (তৃতীয় ধাপে) এ কা’র্যক্রমে’ অ’ন্তর্ভুক্ত করা হয়েছে। বর্তমানে অন’লাইন ভি’ত্তিক এই অর্থ প্রদানের কা’র্যক্রম শুরু করা হয়েছে।

জানা গেছে, করো’না পরি’স্থিতিতে কিছুটা আর্থিক সহায়তা দিতে প্রাথমিক বি’লয়ের শিক্ষার্থীদের চলতি বছরের জা’নুয়ারি থেকে জুন পর্যন্ত উ’বৃত্তি’র অর্থ প্রদান করা হবে। মাসিক ১৫০ টাকা হা’রে ছয় মাসে মোট ৯০০ টাকা প্রদান করা হবে।

শিক্ষা উপকরণ বাবদ অর্থ ও ছয় মা’সের উপবৃত্তির অর্থ শি’ক্ষার্থী’র মা’য়েদের মোবাইল নম্বরে মোট এক হাজার ৯০০ টাকা’ পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ডিপিই মহাপরি’চালক মো. ফসিউল্লাহ বলেন, বর্তমান করো’না পরিস্থিতিতে প্রাথমিক বিদ্যাল’য়ের শিক্ষার্থীদের পরিবারগুলোকে সহায়তা করতে ছয় মাসে’র উপবৃত্তি ও শিক্ষা উপকরণ বা’বদ এক হাজার ৯০০ টাকা মোবাইল নম্বরে পাঠানো হবে।

তিনি বলেন, ইতোমধ্যে আমা’দের সব প্রস্তুতি শুরু হয়ে গেছে, আগামী এক সপ্তাহের মধ্যেই এ অর্থ শিক্ষা’র্থীদে’র মায়ে’দের মোবাইল নম্বরে বিকাশ বা রকেট অ্যাকাউন্টে পাঠানোর চেষ্টা ক’রা হচ্ছে।

খুব দ্রুতই এ অর্থ তাদের কাছে পৌঁছে দেয়ার চেষ্টা করা হচ্ছে। দুর্যো’গ’কালীন সময়ে এই অর্থ পেলে কি’ছুটা হলেও শিক্ষার্থীর পরিবার’গুলো উপকৃত হবেন বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *