[১]স্ত্রীর চাহিদা পূরণে স্বামীর প্রতারণা, [২] দুই লাখের বিনিময়ে কোটি টাকা দেয়ার প্রলোভন! – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / [১]স্ত্রীর চাহিদা পূরণে স্বামীর প্রতারণা, [২] দুই লাখের বিনিময়ে কোটি টাকা দেয়ার প্রলোভন!

[১]স্ত্রীর চাহিদা পূরণে স্বামীর প্রতারণা, [২] দুই লাখের বিনিময়ে কোটি টাকা দেয়ার প্রলোভন!

Advertisement
Advertisement
[৩]সমাজসেবার নামে প্রতারণার মাধ্যমে বিপুল অংকের অর্থ হাতিয়ে নিয়েছে এক প্রতারক। নারায়ণগঞ্জে সাইদুজ্জামান নূর রাকিব নামে ভুয়া মানবাধিকার প্রতিষ্ঠানের চেয়ারম্যানকে আটক করেছে র‌্যাব। উদ্ধার করা হয়েছে শতাধিক অবৈধ পাসপোর্ট ও জাল নথিপত্রসহ প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম। সময়নিউজ

[৪]একইসঙ্গে সিলগালা করা হয়েছে তার ভুয়া প্রতিষ্ঠান নূর ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ও নূর পোভার্টি এলিভিয়েশন এন্ড হিউম্যান রাইটস সোসাইটি।

নারায়ণগঞ্জ শহরের জামতলা ধোপাপট্টিতে ভবনের একটি ফ্ল্যাটে তিন বছর ধরে স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করছেন সাইদুজ্জামান নূর রাকিব। একই সঙ্গে ওই বাড়ির ছাদ ভাড়া নিয়ে সেখানে নূর ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ও নূর পোভার্টি এলিভিয়েশন এন্ড হিউম্যান রাইটস সোসাইটি নামে দুইটি ভুয়া মানবাধিকার প্রতিষ্ঠানের অফিস খুলে বসেন তিনি।

[১] চিকিৎসক নাজমা আহমেদ জানালেন, এখন সারাদেশে ডাক্তার-নার্সরা বেশি অসহায় ≣ পিয়াজ রপ্তানি বন্ধে বিজেপি নেতারাও ক্ষুব্ধ ≣ শনিবার ঢাকায় আসছে জিম্বাবুয়ে, বাংলাদেশের বি’রুদ্ধে একমাত্র টেস্ট ২২ ফেব্রুয়ারি
তবে প্রতিষ্ঠান দুটির নেই কোন অনুমোদন। সেখানে বত্রিশজন কর্মীও রয়েছে যারা রাকিবের মাধ্যমে আর্থিকভাবে প্রতারণার শিকার।

মাত্র এসএসসি পাশ রাকিব নিজেকে দৈনিক মানবতার আলো এবং নিউজ ডাইজেস্ট ওয়ার্ল্ড নামে দুটি বাংলা ও ইংরেজি পত্রিকার সম্পাদক দাবি করলেও তার কোন প্রমাণ পাওয়া যায়নি।

র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক জসিম উদ্দিন চৌধুরী জানান, সম্প্রতি তার বি’রুদ্ধে নানা ধরনের প্রতারণার অ’ভিযোগ পেয়ে, বৃহস্পতিবার সন্ধ্যায় তার ফ্ল্যাট বাসা ও অফিসে তল্লাশি চালায় র‌্যাব। এ সময় শতাধিক ব্যক্তির সাথে প্রতারণার নথিপত্র, ভুয়া চেক, একটি অত্যাধুনিক খেলনা পিস্তল, দুই রাউন্ড গুলিসহ ধারালো অস্ত্র জ’ব্দ করা হয়।

প্রতারণার শিকার ভুক্তভোগীরা জানান, দুই লাখ টাকার বিনিময়ে এক কোটি টাকা পাওয়ার প্রলোভন দেখিয়ে, চল্লিশজনের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে এই প্রতারক রাকিব। আবাসিক এলাকায় দীর্ঘদিন ধরে এমন প্রতারণা চলছে, বিষয়টি আঁচ করতে পারেননি বাড়ির মালিক ও প্রতিবেশীরা।

প্রতারণার মাধ্যমে এ পর্যন্ত কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকারও করেছে আটককৃত রাকিব। তবে র‌্যাব বলছে, তার প্রতারণার শিকার শতাধিক ব্যক্তির বায়োডাটা ও তথ্য প্রমাণ পাওয়া গেছে। অর্থ আত্মসাতের পরিমাণ আরও কয়েক গুণ বেশি হতে পারে।

Advertisement
Advertisement

Check Also

প্রে’মিক হারালেন তসলিমা নাসরিন!

Advertisement করো’নার কারণে লকডাউনে থাকা বাংলাদেশ থেকে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন প্রে’মিক হারিয়েছেন। এমনটি দাবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!