উৎসবের মরশুম চলছে, নারকেল কুরুনী ছাড়াই অভাবনীয় কায়দায় কুড়িয়ে নিন নারকেল, রইলো ভিডিও – OnlineCityNews
Breaking News
Home / লাইফস্টাইল / উৎসবের মরশুম চলছে, নারকেল কুরুনী ছাড়াই অভাবনীয় কায়দায় কুড়িয়ে নিন নারকেল, রইলো ভিডিও

উৎসবের মরশুম চলছে, নারকেল কুরুনী ছাড়াই অভাবনীয় কায়দায় কুড়িয়ে নিন নারকেল, রইলো ভিডিও

Advertisement
Advertisement

নারকেল নাড়ু অথবা নারকেলের ছাপা আমা’দের কাছে এখন অতীত। যে সমস্ত গৃহস্তের এখনো পুরনো দিনের মানুষ রয়েছে, সেই সমস্ত বাড়িতে তবুও দেখা যায় এই সমস্ত উপকরণ তৈরি করতে। তবে যারা কাজের সুত্রে বাইরে থাকেন, তাদের কাছে এতটা সময় থাকে না যে, তারা এই সমস্ত উপকরণ তৈরি করে বাড়িতে খাবেন।

অনেক সময় হাতের কাছে সঠিক জিনিস ও আমা’দের কাছে থাকে না। তাই আজকে এই প্রতিবেদনে আপনাদের এমন কিছু টিপস দেওয়া হবে,যার ফলে আপনাকে ভবিষ্যতে কোনো সমস্যায় পড়তে হবে না। এই প্রসঙ্গে নারকেল কোরা র কথা বলা যেতে পারে।

অনেকেরই বাড়িতে এখন হাতের সামনে কুরুনী থাকে না। তাই ইচ্ছা থাকলেও নারকেল কুড়িয়ে অন্যান্য মিষ্টি বানানো সম্ভব হয় না। তাই আজকে আম'রা জেনে নেব, খুব সহজ পদ্ধতিতে কুরুনী ছাড়া নারকোল কিভাবে কুড়িয়ে নেব। এক্ষেত্রে প্রথমে নারকল টিকে আপনাকে পরীক্ষা করে নিতে হবে।

হালকা করে নাড়িয়ে দেখতে হবে যে ভেতরে জল আছে কিনা। যদি ভেতরে জল থাকে, তাহলে নারকোল টি একেবারে টাটকা। এরপর নারকেলের যে তিনটি চোখ রয়েছে, তার মধ্যে যেটি সব থেকে নরম, সেটিকে কোন ধারালো স্ক্রু ড্রাইভার দিয়ে ফুটো করে দিন।

এইবার এই ফটোটির মাধ্যমে নারকেলের সমস্ত জল বাইরে বার করে নিয়ে আসুন। জল ঢুকে একটু খেয়ে নিয়ে দেখুন যে জলটি টাটকা আছে কিনা। যদি টাটকা থাকে তাহলে নারকোল টি একেবারে ফ্রেশ। এবার আসা যায় পরবর্তী পদক্ষেপে।নারকেল টি জ্বলন্ত গ্যাসে হালকা আঁচে বসিয়ে দিতে হবে।

গ্যাস একেবারে কমিয়ে রাখবেন না।এবার কিছুক্ষণ পর লক্ষ্য করবেন যে হালকা পুড়ে যাবার পর নারকোল টি তে কোন দাগ লক্ষ্য করা যাচ্ছে কিনা। এবার নারকোল টিকে কোন পরিষ্কার কাপড় দিয়ে ভালোভাবে মুছে নিন। মুছে নেবার পর খুব সহজভাবে একটি ছুরির সাহায্যে হাল্কা করে চাপ দিয়ে নারকেলের বাইরের খোলসটি খুলে নিতে হবে।

তাহলে ভেতরে যে খয়রি রঙের খোসাটা বেরিয়ে আসবে, সেটি সরিয়ে দিতে হবে ছুরির সাহায্যে। এরপর নারকেলের ভেতরে সাদা অংশটা বাইরে থেকে দেখা যাবে। একটা গ্রেটার নিয়ে সবজি কুচি করার মতো ধীরে ধীরে নারকেল টিকে কুচিয়ে নিন। এবার বুঝতে পারবেন কতটা সহজ ভাবে সুন্দর করে নারকেল কুরিয়ে নেওয়া যায়, তাও আবার কোন কুরুনী ছাড়া।

Advertisement
Advertisement

Check Also

পায়ের যেকোনো ফাঁটা বা যেকোনো দাগ কেবল আলু দিয়ে দারুণ কায়দায় দূর করার ট্রিকস, রইলো ভিডিও সহ!

Advertisement ছোট অনুষ্ঠান বাড়ি হোক বা বড় অনুষ্ঠান বা যেকোনো ধরনের উৎসব হোক নিজেকে সুন্দর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!