করো’না রোগীর আইসিইউতেই আগুন – OnlineCityNews

করো’না রোগীর আইসিইউতেই আগুন

হাসপাতা’লের আই’সিইউ’তে ভয়াবগ অ’গ্নিকা’ণ্ডে অ’ন্তত পাঁচ ক’রো’না রোগী পুড়ে মা’রা গেছেন। আজ ম’ঙ্গলবার (১২ মে) রা’শিয়ার সেন্ট পিটা’র্সবার্গের একটি হাসপাতা’লে স্থানীয় সময় সকাল সাড়ে ৬টার দিকে পিটা’র্সবা’র্গের সেন্ট জর্জ হাস’পাতালে এই অ’গ্নিকা’ণ্ডের ঘটনা ঘটে।

রুশ সংবাদ’মাধ্যম’গুলো বলছে, আইসিইউর ভেন্টি’লেট’রের শর্ট সা’র্কিট থেকে আ’গুনের সূ’ত্রপাত হয়েছে। দেশটির ‘ফা’য়ার সার্ভিসের ক’র্মীরা আ’গু’ন নিয়’ন্ত্র’ণে এনে’ছেন।

দেশটির এমা’র’জেন্সি মন্ত্র’ণা’লয় বলছে, আ’গুনের সূ’ত্রপাত হওয়ার পর হাসপা’তালটি থেকে ১৫০ জন ক’রো’না রো’গী’কে নিরাপদে উ’দ্ধার করা হয়। তবে এতে ক’তজন আ’হত হয়েছেন তা এখনও পরি’ষ্কার নয় বলে জানি’য়েছে বিবিসি।

হাস’পা’তালটিতে আ’গু’নে পুড়ে যারা মা’রা গে’ছেন তাদের সবাই আই’সিইউতে ভেন্টি’লেটরে ছিলেন। সেন্ট পিটা’র্সবার্গে’র এমা’রজে’ন্সি বিভাগের একটি সূত্র রুশ সংবাদসংস্থা ই’ন্টার’ফ্যাক্সকে বলেছে, ভেন্টি’লেটরগুলো সর্বোচ্চ সীমার মধ্যে থেকে কাজ করছে। প্রা’থমি’কভাবে ধার’ণা করা হচ্ছে, অ’তি’রিক্ত চাপের কার’ণে ভেন্টি’লেট’রে আ’গু’ন ধরেছে। এটাই ছি’ল কারণ।

রা’শিয়ায় এমন একসময় করো’না হাস’পা’তালে অ’গ্নিকা’ণ্ডের ঘটনা ঘ’টল, যখন দেশটি ধীরে ধীরে লক’ডা’উনের বিধি-নিষেধ শি’থিলের প’থে হাঁটছে। দে’শটির নির্মাণ, কৃষি ও কা’রখা’নার শ্র’মিকরা কাজে ফিরতে শু’রু করেছেন।

এই মুহূর্তে বি’শ্বে ক’রো’না সংক্রম’ণে তৃতী’য় অ’ব’স্থানে আছে রাশিয়া। সোম’বারও দেশ’টিতে রেকর্ড ১১ হা’র ৬৫৬ জনকে ক’রো’না সংক্র’মিত হিসেবে শ’না’ক্ত করা হয়েছে। এ নিয়ে দেশটিতে ক’রোনা’য় আ’ক্রা’ন্তের সংখ্যা বেড়ে দাঁড়ি’য়েছে ২ লাখ ২১ হাজার ৩৪৪ জনে এবং মা’রা’ গেছেন প্রায় দুই হা’জারের বেশি মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *