মালিকের আদেশে রিকশা টানছে রোবট কুকুর, ভিডিও ভাইরাল – OnlineCityNews
Breaking News
Home / টেকনোলজি / মালিকের আদেশে রিকশা টানছে রোবট কুকুর, ভিডিও ভাইরাল

মালিকের আদেশে রিকশা টানছে রোবট কুকুর, ভিডিও ভাইরাল

Advertisement
Advertisement

আমা’দের জীবনের অনেক কাজই কমাতে অনেক কিছু ইলেকট্রনিক্স এর জিনিসপত্র আমা’দের হাতে এসে গেছে যা আমা’দের খাটনি সঙ্গে সঙ্গে সময়ের পরিমাণটাও বাঁ’চায়। এইরকমই অনেক দেশে রোবটের প্রচলন বেশ ভালোভাবেই শুরু হয়েছে।

তবে এই রোবটের কার্যকলাপ বেশ আকর্ষণীয় তা ভিডিওটি দেখলেই বোঝা যাবে। বাইরের দেশে বেশির ভাগই করো’নার এরকম সংকট কালের জন্য অনেক রকম কাজের ক্ষেত্রে রোবট ব্যবহার করা প্রায় অনেকাংশে বেড়ে গেছে।

খাবার এগিয়ে দেওয়া থেকে শুরু করে আরো অন্যান্য অনেক কাজ রোবটের মাধ্যমে করানো সম্ভব হয়ে থাকে। তবে এবার দেখা গেল রিক্সা টেনে নিয়ে যাচ্ছে এক রোবট কুকুর। মালিকের আদেশ অনুযায়ী নিয়ে চলেছে নির্দ্বিধায় বাজার করতে।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা গেছে একজন বসতে পারবে এরকম একটি রিক্সা বানানো হয়েছে এবং যেটিকে টেনে নিয়ে যাচ্ছে রোবট কুকুর।রিক্সা টেনে নিয়ে যাওয়ার রোবট কুকুরটির নাম হল স্পট।

এই রোবট কুকুরটি তৈরি করেছেন বোস্টন ডাইনামিক্স। রোবট তৈরি বিশেষ কার্যালয়টি হলো ম্যাসাচুসেটসে। বোস্টন ডাইনামিক্স এবং গ্রাফিক ডিজাইনার অ্যাডামস শ‍্যাভেজ মিলে এই প্রজেক্টটি তে কাজ করেছেন। বোস্টন ডাইনামিকস কুকুর স্পটের ভিডিও ইউটিউবে প্রচার করেছিলেন সেখানে দেখা যাচ্ছিল কিভাবে সে একটি রিকশা টেনে নিয়ে যাচ্ছে।

এর পরেই এক আইএস অফিসার নাম তার এই ভিডিওটি টুইটারে শেয়ার করেন। তারপর থেকেই এই অসাধারণ ভিডিওটি সকলের কাছে পৌঁছে যায়। ভিডিওটিতে স্পট একটি ছোট্ট রিক্সা টেনে নিয়ে যাচ্ছে এবং সেখানে এক যাত্রী বসা এবং যাত্রীর আদেশ অনুযায়ী সে তাকে নিয়ে চলেছে বাজারে।

Advertisement
Advertisement

Check Also

স্বল্প খরচে বাড়ি আনতে পারবেন দুর্দান্ত ইলেকট্রিক স্কুটার, এক চার্জেই ছুটবে ৬০কিমি

Advertisement Advertisement মানুষ যত উন্নত হচ্ছে তত বাড়ছে পরিবেশ দূষণের পরিমাণ। সাম্প্রতিক সময়ে দাঁড়িয়ে পরিবেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!