একসাথে যত মাসের বেতন পাবেন সরকারি চা’করিজীবীরা – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / একসাথে যত মাসের বেতন পাবেন সরকারি চা’করিজীবীরা

একসাথে যত মাসের বেতন পাবেন সরকারি চা’করিজীবীরা

Advertisement
Advertisement

করো’না মোকা’বেলায় জীব’নের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন সর’কারি চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পু’লিশ, স্থা’নীয় প্রশা’সনসহ মাঠ’পর্যায়ের কর্মক’র্তা-কর্মচারীরা। তাদের জন্য আরো আ’র্থিক প্রণো’দনা ঘোষণা করতে যাচ্ছে সরকার। এক্ষে’ত্রে বিশেষ প্রণোদনা হিসেবে অতি’রিক্ত তিন মাসের মূল বেত’নের সমপরি’মাণ অর্থ দেয়া হতে পারে।

এ সংক্রান্ত একটি নী’তিমালা চূড়া’ন্ত করেছে অর্থ ম’ন্ত্রণা’লয়ের অর্থ বিভাগ। সবকিছু ঠিক থাকলে শীঘ্রই এ সং’ক্রান্ত এক’টি প্রজ্ঞা’পন জারি হতে পারে। অর্থ ম’ন্ত্রণাল’য়ের ঊর্ধ্বতন এক কর্মক’র্তা এ তথ্য নিশ্চি’ত করেন।

এ বিষয়ে জানতে চাইলে অর্থ মন্ত্র’ণা’লয়ের ঊ’র্ধ্বতন এক কর্মক’র্তা বলেন, ‘করো’নাভা’ইরাস মোকা’বিলায় চি’কিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পু’লিশ, স্থানীয় প্রশাসনসহ যেসব সরকারি কর্মক’র্তা-কর্মচারী জীবনের ঝুঁ’কি নিয়ে মাঠপ’র্যায়ে কাজ করছে’ন তারা আক্রান্ত কিংবা মা’রা গেলে ইতোমধ্যে তাদের ক্ষতিপূরণ দেয়ার প্রজ্ঞাপন জারি করা হয়ে’ছে। কিন্তু যারা জীবনের ঝুঁকি নিয়ে মাঠপ’র্যায়ে কাজ করছেন তাদেরও প্রণো’দনা দেয়ার সি’দ্ধান্ত নিয়েছে সর’কার।’

এর আগে ২৩ এপ্রিল সর’কারি কর্মক’র্তা-কর্মচারীদের কেউ করো’নায় আক্রান্ত হলে ক্ষতি’পূরণ বাবদ গ্রেড’ভেদে পাঁচ থেকে ১০ লাখ টাকা এবং মা’রা গেলে ২৫ থেকে ৫০ লাখ টাকা দেয়ার পরিপ’ত্র জারি হয়।

ওই প’রি’পত্রে বলা হয়, নভেল করো’নাভাই’রাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের সেবা প্রদানে সরা’সরি কর্মরত চিকিৎসক, নার্স ও স্বা’স্থ্যকর্মী’সহ এ সংক্রান্ত সর’কার ঘো’ষিত নির্দেশনা বাস্তবায়নে মাঠ প্রশাসন, আ’ইনশৃঙ্খলা র’ক্ষাকা’রী বাহি’নী, সশ’স্ত্র বাহিনী ও প্রত্যক্ষ’ভাবে নিয়োজিত প্রজা’তন্ত্রের অন্যান্য কর্মচারী দায়িত্ব পাল’নকালে ক’রোনাভাইরা’সে আ’ক্রান্ত কিংবা আ’ক্রা’ন্ত হয়ে মা’রা’ গেলে এসব টা’কা পাবেন।

Advertisement
Advertisement

Check Also

ফেইসবুকে মামুনুল হকের পক্ষে পোস্ট, মাদ্রাসা ছাত্রকে খুঁজছে পু’লিশ

Advertisement Advertisement গোপালগঞ্জের কাশিয়ানী উপজে’লার পারুলিয়া শরীফ পাড়ার বাসিন্দা মোঃ হাবিবুল্লাহ শরীফকে খুঁজছে পু’লিশ। সম্প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!