ঈদের আগে গণ’পরিবহন চালুর নিয়ে যা বলল মটর ফে’ডারেশন

জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারে’শনের সভাপতি মোস্তাকুর রহমান মোস্তাক বলেছেন, মহামা’রী করো’না ভাই’রাস সংক্র’মণ ঠেকাতে স্বাস্থ্যবিধি মেনে শ্রমিকদের কথা বিবেচনায় করে সীমিত আ’কারে ঈদের আগেই গণ’পরিবহন চালু করতে সরকা’রের প্রতি অনুরোধ জানি’য়েছে। শুক্রবার (৮ মে) সকালে গাব’তলীতে নিজ কার্যাল’য়ে সংবাদ সম্মেলনে সরকা’রের প্রতি এ আহ্বান জানান সংগঠ’নটির নেতৃবৃন্দ।

সম্মেলনে বলেন, দেশে ক’রোনা ভা’ইরা’সের বিস্তার ঠেকাতে দীর্ঘ সময় ধরে বন্ধ আছে গণপ’রিবহন। এমন অ’বস্থায় লাখ লাখ পরিব’হন শ্রমিক বেকার হয়ে পড়েছে। পরিবহন শ্রমিকরা এখন অনা’হারে দিন কাটছে।

এতে গণপরিব’হনের চালক, সুপার’ভাইজার, হেল’পার’দের অধিকাংশই মানবেতর জীব’নযাপন করছে। কর্মহীন হয়ে পড়েছে এ খা’তের প্রায় ৭০ লাখ শ্রমিক। তাই সার্বিক পরিস্থিতি বিবে’চনায় এনে ঈদের আগেই গণপরি’বহণ সীমিত আ’কারে চালু করার অনুরো’ধ করেন নেতা’রা। পরিবহন খাতে সব ধর’নের চাঁদা’বাজি বন্ধেরও দাবি জানানো হয়।

শ্রমি’কদের জন্য প্রণো’দনা ও ত্রাণ সঠিক’ভাবে বণ্ট’নের দাবি জা’নিয়ে শ্রমিক নেতা বলেন, এই মা’হামারী’কালে সরকার কর্তৃক শ্রমিকদের জন্য প্রণো’দনা এবং ত্রাণ যথা’যথ শ্র’মিকদের মা’ঝে যেন দ্রুত সুষ্ঠু’ভা’বে বণ্ট’ন করা হয়। শ্রমিক কল্যাণ তহ’বিলের টাকা যারা আত্মসাৎ করেছে তা’দেরও দ্রুত বিচা’রে’র দাবি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!