রাস্তায় রহস্যজনকভাবে ৮০ লাখ টাকার বস্তা – OnlineCityNews

রাস্তায় রহস্যজনকভাবে ৮০ লাখ টাকার বস্তা

রাজধা’নীর পুরান ঢাকায় বিভিন্ন শাখা থেকে উত্তোলন করা ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকার একটি ব’স্তা গাড়ি থেকে খোয়া গেছে। রোববার (১০ মে) দিনে ঘটে যাওয়া ওই চাঞ্চল্যকর ঘটনায় রা’জধানীর কো’তোয়ালি থা’নায় দায়ের করা একটি মা’মলা চারজনকে আটক করেছে পু’লিশ।

আ’টকরা হলেন-ওই গাড়ির দায়িত্বে থাকা ন্যা’শনাল ব্যাংকের একজন নির্বাহী কর্মক’র্তা, গাড়িচালক ও দুইজন নিরাপত্তাকর্মী।কো’তোয়ালি থা’নার ভারপ্রা’প্ত কর্মক’র্তা (ওসি) মো. মিজানুর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ন্যাশনাল ব্যাংক লিমিটে’ডের প্রধান কার্যা’লয়ের একজন কর্মক’র্তা দুজন সশস্ত্র নিরাপত্তাকর্মীকে নিয়ে পুরান ঢাকার বিভিন্ন শাখা থেকে টাকা তোলেন।

ব্যাংকের বি’ভিন্ন শাখা থেকে টাকা সংগ্রহ করে মতিঝিলে ব্যাংকটির প্রধান কার্যালয়ের দিকে গা’ড়িটি রওনা হয়। পুরান ঢাকার বাবুবাজারে পৌঁছানোর পরই গা’ড়িতে থাকা ‘নিরাপ’ত্তাকর্মীরা চিৎকার করে বলেন, টাকার একটি ব’স্তা পাওয়া যাচ্ছে না। তাতে ৮০ লাখ টাকা ছিল।’

তিনি আরও বলেন, বিষয়টি ন্যাশনাল ব্যাংক প্রধান কার্যালয় জানার পর অ’ভিযোগ আসে কোতোয়ালি থা’নায়। ব্যাংক কর্তৃপক্ষের টাকা খোয়া যাওয়ার অ’ভিযোগের ভিত্তিতে ওই গাড়িতে থাকা ব্যাংক কর্মক’র্তাসহ চার’জনকে পু’লিশ হেফাজতে নেয়া হয়েছে। ঘটনাটি রহস্যজনক মনে হচ্ছে। আটকদের ঘটনার আদ্যো’পান্ত সম্পর্কে বিশদ জিজ্ঞা’সাবাদ করা হচ্ছে।

এ ব্যাপারে কোতো’য়ালি থা’নার ওসি (ত’দন্ত) জাগো নিউজকে নূর আলম বলেন, ‘ওই ঘটনায় রাতেই ন্যাশ’নাল ব্যাংকের দিলকুশা শাখার সিনিয়র এক্সি’কিউটিভ ভাইস প্রেসিডেন্ট হাবিবুর রহমান বাদী হয়ে থা’নায় একটি মা’মলা দায়ের করেন। মা’মলায় আটক চারজনকে আসা’মি না করলেও সন্দেহভাজন হিসেবে দেখানো হয়েছে।’

তিনি বলেন, আম'রা কাজ করছি। সন্দে’হভাজ’ন এলাকার সিসি’টিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। তবে প্রাথমি’কভাবে এখনো ঘটনার বিশেষ কোনো কূলকিনা’রা হয়নি। ঘটনা রহ’স্যজ’নক মনে হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *