আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট বাইডেন – OnlineCityNews

আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট বাইডেন

জো বাইডেন আ’মেরিকার প্রে’সিডেন্ট নি’র্বাচনে জ’য়লাভ করেছেন। তিনি আ’মেরিকার ৪৬ তম প্রে’সিডেন্ট। দ্যা গা’র্ডিয়ানের ত’থ্যানুসারে, তিনি ২৮৪টি ই’লেকটোরাল ভো’ট পেয়েছেন, অর্থাৎ তিনি জানু’য়ারি মাসে প্রে’সিডেন্ট হিসেবে দা’য়িত্ব গ্রহণ করবেন, যদিও তা নি’র্ভর করবে আ’ইনগত চ্যা’লেঞ্জের ফ’লাফলের ওপর।

এদিকে শু’ক্রবার জা’তির উদ্দেশে দেওয়া ভাষণে বাইডেন বলেন, এ নির্বাচনে আম'রা জয়ী হতে চলেছি। বিজয় ঘোষণা সময়ের ব্যাপার মাত্র।

তিনি জানান, প্রেসিডেন্ট হিসেবে দেশের প্রতিটি মানুষের জন্য আমি কাজ করব। সে আমাকে ভোট দিক আর না-ই দিক। কারণ আম'রা কেউ কারও শত্রু নই। আম'রা সবাই মা’র্কিন নাগরিক। হোয়াইট হাউসে যাওয়ার প্রস্তুতি নেয়ার আগেই রানিং মেট কমলা হ্যারিসকে নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করেছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, আম'রা জিততে চলেছি। নেভাডাতে আম'রা লিড করছি। পেনসিলভেনিয়াতে সামান্য পিছিয়ে আছি। বিগত ২৪ বছরে প্রথম ডেমোক্র্যাট প্রার্থী হিসেবে আমি অ্যারিজোনা জিতে নিয়েছি। মাত্র কয়েক বছর আগে যে নীল দেয়াল ভেঙে পড়েছিল। আম'রা তা আবার গড়ে তুলতে সক্ষম হয়েছি। পেনসিলভেনিয়া, মিশিগান উইসকনসিন- আমেরিকার হৃদয়। আজ পর্যন্ত জীবনে সর্বাধিক ভোট পেয়েছি আমি। ৭৫ মিলিয়ন ভোট পেয়েছি এখনও পর্যন্ত।

তিনি আরো বলেন, মানুষ পরিবর্তনের পক্ষে ভোট দিয়েছে। মহামারি করো’না, জলবায়ুর পরিবর্তন, বর্ণবিদ্বেষ প্রভৃতির বি’রুদ্ধে কাজ করার জন্য জনতা এই রায় দিয়েছে। আম'রা চূড়ান্ত ফলাফলের জন্য অপেক্ষা করছি মাত্র। তবে আম'রা বসে নেই। ইতিমধ্যেই আম'রা কাজ শুরু করে দিয়েছি।

তিনি জানান, জনস্বাস্থ্য কর্মক’র্তাদের সঙ্গে আম'রা বৈঠক করেছি। দেশে করো’নার সংক্রমণ মা’রাত্মক হারে বেড়ে চলেছে। প্রথম দিন থেকে আম'রা করো’নার সংক্রমণ মোকাবিলায় কোমর বেঁধে নামব। প্রত্যেকটা জীবন বাঁ’চানোই আমা’দের লক্ষ্য।

পরিকল্পনার কথা জানিয়ে তিনি বলেন, দেশের অর্থনীতিকে কীভাবে চাঙ্গা করে তোলা যায়, তার পরিকল্পনাও চলছে। তবে আমা’দের এখনও একটু ধৈর্য ধরতে হবে। কারণ সব ভোট গোনা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। ভোট গণনায় অনেকে বাধা দেওয়ার চেষ্টা করবেন। আম'রা তা হতে দেব না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *