আবারো হাজী সেলিমের বি’রুদ্ধে অ’ভিযানে নেমেছে আ’ইনশৃ’ঙ্খলা বাহিনী, যেসব উ’দ্ধার করলো – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / আবারো হাজী সেলিমের বি’রুদ্ধে অ’ভিযানে নেমেছে আ’ইনশৃ’ঙ্খলা বাহিনী, যেসব উ’দ্ধার করলো

আবারো হাজী সেলিমের বি’রুদ্ধে অ’ভিযানে নেমেছে আ’ইনশৃ’ঙ্খলা বাহিনী, যেসব উ’দ্ধার করলো

Advertisement
Advertisement

হাজী সেলিমের শিল্পপ্রতিষ্ঠান ম’দিনা গ্রুপের টাইগার সিমেন্ট ফ্যাক্টরির অভ্যন্তরে অ’বৈধভাবে দখলে রাখা সরকারি প্রায় ১৪ বিঘা খাসজমি উ’দ্ধারে আবারও অ’ভিযা’ন পরিচালনা করেছে উপজে’লা প্রশাসন। বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজে’লার মেঘনা শিল্পনগরী এলাকায় এ অ’ভিযোন পরিচালনা করেন উপজে’লা নির্বাহী কর্মক’র্তা মো. আতিকুল ইস’লামের নেতৃত্বে একটি দল।

এ সময় অ’ভিযা’নকারী দল টাইগার সিমেন্ট ফ্যাক্টরির অভ্যন্তরে দখলে রাখা সরকারি খাসজমি থেকে একটি টিনশেড গোডাউন ও পাথর অ’পসারণ করে তা দখলমুক্ত করে। অ’ভিযা’নকারী দল এ সময় দখলমুক্ত করা ওই জমিতে জে’লা প্রশাসকের পক্ষ থেকে সরকারি সম্পত্তি উল্লেখ করে একাধিক সাইনবোর্ড টানিয়ে দেয়।

এর আগে গত রোববার বিকালে টাইগার সিমেন্ট ফ্যাক্টরির অভ্যন্তরে এই ১৪ বিঘা সরকারি খাসজমি উ’দ্ধারে প্রশাসনের পক্ষে অ’ভিযা’ন পরিচালনা করেন সোনারগাঁও উপজে’লা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন। অ’ভি’যানকারী দল ওই দিন সময়স্বল্পতার কারণে ও বুলডোজার বিকল হয়ে পড়ায় টাইগার সিমেন্ট ফ্যাক্টরির অভ্যন্তরে অ’বৈধভাবে গড়ে উঠা সব স্থাপনা উচ্ছেদ না করে অ’ভি’যান সমাপ্ত করে।

তবে সরকারি সম্পত্তিতে টাইগার সিমেন্ট কারখানা কর্তৃপক্ষ যেসব অ’বৈধ স্থাপনা গড়ে তুলেছে তা দখলমুক্ত করে দিতে ৩ দিনের সময় বেঁধে দিয়ে নোটিশ প্রদান করে উপজে’লা প্রশাসন। উপজে’লা প্রশাসনের বেঁধে দেয়া সময়ের মধ্যে দখল ছেড়ে না দেয়ায় আজ (বৃহস্পতিবার) পুনরায় সোনারগাঁও উপজে’লা নির্বাহী কর্মক’র্তা আতিকুল ইস’লামের নেতৃত্বে উচ্ছেদ অ’ভিযান পরিচালনা করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৮ সালে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজে’লার মেঘনা শিল্পনগরীর ইস’লামপুর এলাকায় অবস্থিত ম’দিনা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান টাইগার সিমেন্ট ফ্যাক্টরির অভ্যন্তরে ম’দিনা গ্রুপ আরও কয়েকটি অঙ্গপ্রতিষ্ঠান নির্মাণ করার জন্য চর রমজান সোনাউল্লাহ মৌজায় দিয়ারা ১ নম্বর খাস খতিয়ানভুক্ত ৭৪১০, ৭৪১২, ৭৪১৪, ৭৬২৮, ৭৬৩৫, ৭৬৩৬, ৭৬৪৪, ৭৬৪৫, ৭৬৫৩ ও ৭৬৫৭ দাগে ১ দশমিক ০৮৪৪ একর এবং ৯৬০১ দাগে ২ দশমিক ৩৩২০ একর ভূমি অ’বৈধভাবে বালু ফেলে দখল করে নেয়।

ওই সময় সোনারগাঁও উপজে’লা ভূমি অফিসের কর্মক’র্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন ও প্রায় ১১.৩৮ বিঘা সরকারি খাস সম্পত্তি চিহ্নিত করে সেখানে লাল নিশান টানিয়ে দেন।

এ ব্যাপার ২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর সোনারগাঁও উপজে’লা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হোসেন নারায়ণগঞ্জ জে’লা প্রশাসকের কার্যালয়ে হাজী সেলিমের সরকারি খাস সম্পত্তি অ’বৈধভাবে দখলের বিষয় উল্লেখ করে একটি চিঠি প্রেরণ করেন।

দখল করা সম্পত্তি স্থায়ী বন্দোবস্তের জন্য ২০১৮ সালের ৬ আগস্ট ম’দিনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী সেলিম তার কোম্পানির প্যাডে নারায়ণগঞ্জ জে’লা প্রশাসকের বরাবর একটি আবেদন করেন। ওই আবেদনের পর জে’লা প্রশাসকের কার্যালয় তাকে সম্পত্তি স্থায়ী বন্দোবস্ত না দিলেও সংসদ সদস্যের প্রভাব খাটিয়ে হাজী সেলিম দেয়াল নির্মাণ করে তা দখলে নিয়ে নেন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জে’লা প্রশাসক ও সোনারগাঁ উপজে’লা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় থেকে ম’দিনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী সেলিমকে সরকারি সম্পত্তি অ’বৈধ দখল ছেড়ে দেয়ার জন্য নোটিশ দেয়া হয়।

জানতে চাওয়া হলে নারায়ণগঞ্জ জে’লা প্রশাসনের একাধিক কর্মক’র্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রশাসনের নি’ষেধা’জ্ঞাকে বৃ’দ্ধাঙ্গু’ল দেখিয়ে হাজী সেলিম সংসদ সদস্যের প্রভাব খাটিয়ে প্রায় ১৪ বিঘা সরকারি খাস সম্পত্তি সম্পূর্ণ অ’বৈধভাবে দখল করে নেন।

সোনারগাঁ উপজে’লা সহকারী কমিশনার (ভূমি) আল-মামুন জানান, ম’দিনা গ্রুপের দখলে থাকা প্রায় ১৪ বিঘা সরকারি সম্পত্তি চি’হ্নি’ত করা হয়েছে। চিহ্নিত হওয়া ওই সম্পত্তির উপর থেকে গত বৃহস্পতিবার ৩টি স্থাপনার মধ্যে ২টির আংশিক উ’চ্ছেদ করা হয়েছে। সময় স্বল্পতার কারণে ও বুলডোজার বিকল হয়ে পড়ায় উচ্ছেদ অ’ভি’যান পুরোপুরি ভাবে করা সম্ভব হয়নি।

তিনি বলেন, ম’দিনা গ্রুপের ভেতরে হাজী সেলিমের দখ’লে থাকা সরকারি সম্পত্তির বর্তমান বাজার মূল্য হবে প্রায় ১৮ কোটি টাকা। সব অ’বৈধ স্থাপনা উচ্ছেদ করা সম্ভব না হওয়ায় ম’দিনা গ্রুপকে তিন দিনের মধ্যে সরকারী সম্পত্তি থেকে তাদের সব স্থাপনা সরিয়ে নেয়ার জন্য সময় বেঁধে দেয়া হয়েছিল।

সোনারগাঁ উপজে’লা নির্বাহী কর্মক’র্তা মো. আতিকুল ইস’লাম জানান, সরকারী ১৪ বিঘা খাস জমি দখলমুক্ত করে দিতে বেঁ’ধে দেয়া তিন দিন সময় অ’তিক্রম হওয়ার পর বৃহস্পতিবার বিকালে আবারও মেঘনা শিল্পনগরী এলাকায় অবস্থিত টাইগার সিমেন্ট ফ্যাক্টরিতে অ’ভিযান পরিচালনা করা হয়েছে।

এ সময় হাজী সেলিমের দখলে থাকা প্রায় ১৪ বিঘা জমি থেকে একটি টিনশেড গোডাউন ও পাথরের স্তূপ অ’পসারণ করে তা দখলমুক্ত করে। পরে দখলমুক্ত হওয়া ওই জমিতে জে’লা প্রশাসকের পক্ষ থেকে সাইনবোর্ড টানিয়ে দেয়া হয়।

তিনি বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে চিহ্নিত করা ওই সরকারি সম্পত্তিতে টিনের দেয়াল অথবা কাঁ’টাতারের বেড়া স্থাপন করা হবে। এছাড়াও ওই সম্পত্তি সবসময় দখলমুক্ত রাখতে স্থানীয় পিরোজপুর ভূমি অফিসের মাধমে তদারকি করা হবে।

বৃহস্পতিবার বিকালে হাজী সেলিমের ব্যক্তি মালিকানাধীন ম’দিনা গ্রুপের টাইগার সিমেন্ট কারখানায় অ’ভি’যান পরিচালনা শেষে অ’ভিযানকারী দল স্থানীয় ইস’লামপুর গুচ্ছগ্রামে অ’ভিযান চালায়। এ সময় অ’ভিযানকারী দল গুচ্ছগ্রামে যুবলীগ নেতা কামাল হোসেনের (নেতা কামাল) দখলে থাকা প্রায় ৩ বিঘা খাসজমি উ’দ্ধারে তৎপরতা চালায়।

অ’ভি’যানকারী দল এ সময় ইস’লামপুর গুচ্ছগ্রামে কামাল হোসেনের অ’বৈধ মা’র্কেট আগামী এক সপ্তাহের মধ্যে অ’পসারণের নির্দেশ দেয় ও জে’লা প্রশাসকের পক্ষে সরকারি সম্পত্তি উল্লেখ করে সাইনবোর্ড টানিয়ে দেয়। এ সময় অ’ভিযানকারী দল একটি টিনের ঘর থেকে অস্থায়ী আওয়ামী লীগ কার্যালয় লিখা সম্বলিত একটি সাইনবোর্ড অ’পসারণ করে।

অ’ভিযানকারী দলের সঙ্গে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পিরোজপুর ইউনিয়ন ভূমি কর্মক’র্তা আতাউর রহমান, মোগরাপাড়া ইউনিয়ন ভূমি কর্মক’র্তা মো. জালাল উদ্দিন ও ভূমি অফিসের বিভিন্ন কর্মক’র্তা-কর্মচারীসহ আ’ইনশৃ’ঙ্খলা বাহিনীর সদস্যরা।

Advertisement
Advertisement

Check Also

স্ত্রীর সঙ্গে রাত্রিযাপন করেন বন্ধু, স্বামী থাকেন পাশের রুমে

Advertisement রাত বাড়ছে। কিন্তু পুরুষ মানুষটির যাওয়ার নাম নেই। মনির বেশ বি’র’ক্ত লাগছে। ছোট্ট একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!