অল্প টাকায় সাতটি লাভজনক ব্যবসার দুর্দান্ত আইডিয়া যা গ্রামে থেকেই করতে পারবেন! – OnlineCityNews

অল্প টাকায় সাতটি লাভজনক ব্যবসার দুর্দান্ত আইডিয়া যা গ্রামে থেকেই করতে পারবেন!

এই মুহূর্তে দেশের যা পরিস্থিতি সেখানে একটি নতুন করে চাকরি পাওয়া মোটেও সহজ ব্যাপার নয়। প্রতিদিন দেশে বেড়ে চলেছে বেকারত্বের সংখ্যা । সেই সূত্রে অনেক মানুষ চাকরির আশা ছেড়ে মনোনিবেশ করেছেন ব্যবসার দিকে ।কিন্তু ব্যবসার কথা এলেই প্রথমে যে কথাটি মাথায় আসে সেটি হল মোটা অংকের পুঁজি।

তারপরে ব্যবসায় ক্ষ’তি’র সম্ভাবনা থাকে। তাই অনেকে সেই সাহসিকতার সাথে ব্যবসার কাজে নামতে পারে না। তবে এই মুহূর্তে আপনাদের সামনে আমি এমন বেশ কয়েকটি ব্যবসা কথা বলতে চলেছি যেগু’’লি আপনি শুরু করতে পারেন গ্রাম গঞ্জের পরিবেশে ।হবে অধিক লাভ।

তার পাশাপাশি পুঁজি ও লাগবে না বেশি। এবং ক্ষ’তির পরিমাণ প্রায় নেই বললেই চলে । আপনি নিশ্চয়ই জানতে উদগ্রীব কি সেই ব্যবসা ? আসুন জানাবো আপনাদের। হাঁস মুরগির ব্যবসা :– গ্রাম গঞ্জে গেলে আপনি দেখতে পারবেন যে প্রতিটি বাড়িতে হাঁস কিংবা মুরগি রয়েছে।

অর্থাৎ প্রতিটি বাড়িতে হাঁস মুরগি পালন করার পর একটা রীতি চলে আসছে। সেই সূত্রে আপনি যদি গ্রামে গঞ্জে হাঁস মুরগির ব্যবসা করেন তাহলে সে ব্যবসা অধিক লাভ হবে।

মাছের চাষ :– গ্রামগঞ্জের মানুষরা একটু বেশি মাছ প্রিয় হয়ে থাকে। অর্থাৎ খাবারে ভাতের সাথে মাছ থাকতেই হবে। সে ক্ষেত্রে তাদের মাছের চাহিদা বিপুল পরিমাণে হয়ে থাকে। এমতাবস্থায় আপনি যদি গ্রামে একটি পুকুরে মাছের চাষ করতে পারেন বা মাছের ব্যবসা শুরু করতে পারেন তাহলে সেটি আপনার পক্ষে অধিক লাভজনক হবে।

ফার্মেসি :– আমর’’া জানি যে গ্রাম যেহেতু শহরের মত অতটা উন্নত নয় তাই সেখানে বড়োসড়ো কোন রো’গ-ব্যা’ধি হলে চিকিৎসার জন্য প্রাথমিক যে ঔষধ সেগু’’’লি খুব কম পাওয়া যায় । ফলে তাদেরকে ছুটতে হয় শহরে । কিন্তু আপনি যদি সেই গ্রাম গঞ্জের পরিবেশে ফার্মেসি বা ওষুধের ব্যবসা শুরু করেন তাহলে অধিক লাভজনক হবে সেটি।

এছাড়াও কোয়েল পাখির ব্যবসা ,মোবাইল এক্সেসরিজ ইত্যাদি এই ধরনের আরও অনেক ব্যবসা রয়েছে যেগু’’লো আপনি গ্রাম গঞ্জের পরিবেশের শুরু করলে মিলবে অধিক পরিমাণে লাভ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *