পাকিস্তানে শুরু মেট্রোরেল, জনগনের কীর্তির ভাইরাল ভিডিও দেখে হেসেই খু’ন নেটপাড়া – OnlineCityNews

পাকিস্তানে শুরু মেট্রোরেল, জনগনের কীর্তির ভাইরাল ভিডিও দেখে হেসেই খু’ন নেটপাড়া

শহর কলকাতা ও বাঙালির সাথে মে’ট্রো রেলের সম্পর্ক বহুদিনের। ভারতের প্রথম মেট্রোরেল চালু হয়েছিল এই শহরেই। ৩৬ বছর আগে ১৯৮৪ সালে প্রথম মে’ট্রোয় চড়ে বা’ঙালি কি করে’ছিল তা জানা নেই। কিন্তু পা’কিস্তানের লাহোরে প্রথম মে’ট্রো চালুর সময় সেখা’নকার অ’ধিবাসীরা যা ক’রল তাতে আপনি না হে’সে থাকতে পারবেন না।

সা’মাজিক মাধ্যমে তুমু’ল ভা’ইরাল একাধিক ভি’ডিও। গত সপ্তাহে পা’কিস্তানের লাহোরে মে’ট্রোর চ’লাচল শুরু হয়েছে। এই ২৭ কিমি দীর্ঘ অ’রেঞ্জ লাইনে ২৬ টি স্টে’শন রয়েছে! যার কারণে এখন লা’হোর, যা একটি অ’ত্যন্ত যা’নজটের কারনে বাসে করে যেখা’নে যেতে আ’ড়াই ঘ’ন্টা লাগত, মে’ট্রো দিয়ে সেখানে পৌঁ’ছতে কেবল ৪৫ মি’নিট সময় লা’গবে।

তবে পা’কিস্তা’নের লাহোরে মে’ট্রোর অভ্য’ন্তরে পাক নাগরিকরা যা করছে তার ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ২ নভেম্বর এক ব্যব’হারকারী একটি ভিডিও শেয়ার করে টুইটারে লিখেছেন, “লা’হোরের অরেঞ্জ লাইনের মেট্রো জনসাধারণকে বিনোদন দেওয়ার নতুন সু’যোগ দিচ্ছে!”

এই ভিডিওতে এক লা’খের বেশি বার দেখা হয়েছে এবং ৩ হাজারেরও বেশি লাইক এসেছে। অন্য একটি ভি’ডিওতে এক বাচ্চা’কে ট্রে’নের হাতল ধরে ঘু’রতে দেখা যাচ্ছে। ব্য’বহারকারী এই ভিডিওটি শে’য়ার করে লিখেছেন, মা’নুষের থেকে পা’থরের ওপর বে’শি খরচ কর’লে এই হয়। দে’খে নিন ভা’ইরাল ভি’ডিও গু’লি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *