২ লক্ষ বেকার ছেলেমেয়েদের বাইক কিনে দেওয়ার ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের! – OnlineCityNews
Breaking News
Home / ভারত / ২ লক্ষ বেকার ছেলেমেয়েদের বাইক কিনে দেওয়ার ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের!

২ লক্ষ বেকার ছেলেমেয়েদের বাইক কিনে দেওয়ার ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের!

Advertisement

রাজ্যের ছেলেমেয়েদের কর্মসংস্থানের লক্ষ্যে উদ্যোগী হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্ন সভাঘরে অনগ্রসর সম্প্রদায়ের সঙ্গে বৈঠকে তিনি ঘোষণা করেন, কো-অপারেটিভ ব্যাঙ্ক থেকে বাইকের জন্য সহজ শর্তে ঋণের ব্যবস্থা করে দেবে সরকার। যাতে তাঁরা শাড়ি বা অন্যান্য সামগ্রী বিক্রি করতে পারেন তাঁরা।

এ দিন মুখ্যমন্ত্রী বলেন,”২ লক্ষ ছেলেমেয়েকে নেব। সরকারি ব্যাঙ্ককে দিয়ে হবে না। কো-অপারেটিভ ব্যাঙ্ক থেকে বাইক কেনার জন্য ঋণ দেওয়া হবে তাঁদের। বাইকের পিছনে থাকবে বক্স। তাতে শাড়ি নিয়ে গেলেন বিক্রি করতে। ফল নিয়ে বিক্রি করতে পারেন।”

মুখ্যমন্ত্রী আরও বলেন,”এরকম ২ লক্ষ ছেলেমেয়েকে বাইক দেওয়ার পরিকল্পনা করেছে সরকার। এক একটা পরিবারে ৫ জন থাকলে উপকৃত হবেন ১০ লক্ষ মানুষ।”

কোভিড পরিস্থিতিতে বিভিন্ন মেলা না হওয়ায় সঙ্কটে ক্ষুদ্র ও কুটির শিল্পীরা। এনিয়ে মমতার আশ্বাস, কালী পুজো কে’টে যাওয়ার পর মেলার অনুমতি দেবে সরকার। সামাজিক দূরত্ব মেনেই তা হবে। দরকারে কয়েকটা মেলা অয়োজন করবে রাজ্য।

এর পাশাপাশি তফশিলী ও নমঃশূদ্র সম্প্রদায়ের ২৫০০০ জনকে নিঃশর্তে দেওয়া হল পাট্টা। মমতা স্মরণ করিয়ে দেন, ১৯৮৭ সালে তিনি ছিলেন যাদবপুরের সাংসদ। তখনই নিঃশর্ত পাট্টার উদ্যোগ নিয়েছিলেন।

Advertisement
Advertisement

Check Also

পঞ্চম শ্রেণি পাশ এই মহিলা, দুটি গরু নিয়ে দুধের বিজনেস করে আজ কোটিপতি!

Advertisement আজকালের প্রতিবেদন কোন রান্না বা কোন হাসি মজার ঘটনা কে নিয়ে নয় । আজকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!