সোনার দামে বিরাট পতন, হু হু করে রেকর্ড উচ্চতা থেকে পড়ল সোনার দাম – OnlineCityNews

সোনার দামে বিরাট পতন, হু হু করে রেকর্ড উচ্চতা থেকে পড়ল সোনার দাম

মা’র্কিন প্রেসিডেন্ট ভোটে এখনও ফল স্পষ্ট না হওয়ায় এ দেশে সোনা রুপোর দামে বড়সড় পতন হল। এমসিএক্সে সোনার ডিসেম্বর ফিউচার প্রাইস ১০ গ্রামে ০.৮৫ শতাংশ কমে হয়েছে ৫১,১৬০ টাকা। রুপোর দামও ২ শতাংশ কমে হয়েছে কেজি প্রতি ৬১,৩৮০ টাকা।

আগের সেশনে সোনা-রুপো উভয়েই ১ শতাংশের বেশি করে লাভ করেছিল। কিন্তু বাজারে ইউএস ডলারের দাম বাড়ায় আন্তর্জাতিক বাজারেই কমেছে সোনার দাম।

বিশেষ করে মা’র্কিন প্রেসিডেন্ট ভোটে স্পষ্ট ফল এখনও না আসায় তার প্রভাব পড়েছে সোনা-রূপোর দামে। আউন্সে সোনার দাম এখন ১,৮৯৪.৩৩ ডলার, কমেছে ০.৮ শতাংশ।

রুপোর দাম ০.২ শতাংশ কমে হয়েছে আউন্স পিছু ২৪.১১ ডলার। প্লাটিনামের দামও ০.৫ শতাংশ কমেছে, হয়েছে ৮৬১.৯০ ডলার ও প্যালাডিয়ামের দাম ১.১ শতাংশ কমে হয়েছে ২,২৫৬.৮৮ ডলার। এ বছর এখনও পর্যন্ত এ দেশে সোনার দাম ৩০ শতাংশের মত বেড়েছে

কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট পাকা সোনার দাম ৫২,০৩০ টাকা ও ১০ গ্রাম, ২২ ক্যারাট গয়নার সোনার দাম ৪৯,৩৬০ টাকা। প্রতি কেজি রুপোর দাম ৬২,০৫০ টাকা ও প্রতি কেজি খুচরো রুপোর দাম ৬২,১৫০ টাকা।

সোনায় বিনিয়োগকারীরা এখনও এই স’প্ত াহে ফেডারেল রিজার্ভ ও ব্যাঙ্ক অফ ইংল্যান্ডের বৈঠকের জন্য অ’পেক্ষা করছেন, তাঁদের আশা, বৈঠকের পর বাজার একটু চা’ঙ্গা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *