শেষ যে ‘খেলা’ খেলতে পারেন ট্রাম্প – OnlineCityNews

শেষ যে ‘খেলা’ খেলতে পারেন ট্রাম্প

যু’ক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে পাওয়া সর্বশেষ ফলাফল অনুযায়ী রিপাবলিকান ডোনাল্ড ট্র’ম্পের তুলনায় ডে’মোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে বেশ খানিকটা এগিয়ে থাকতে দেখা গেছে।

কেবল ফলাফলে নয়, ব্যাটলগ্রাউন্ড কিংবা সুইংস্টে’টগুলোতেও তার অবস্থান তুলনামূলক ভালো।ফক্স নিউজের হিসেবে জো বা’ইডেনের প্রাপ্ত ইলেকটোরাল ভোটের সংখ্যা ২৬৪, সিএনএনের হিসেবে ২৫৩। কিন্তু ট্রাম্পের ইলেকটোরাল ভোটের সংখ্যা সিএনএন দেখাচ্ছে ২১৩, ফক্স নিউজে ২১৪।

২৭০টি ই’লেক্টরাল ভো’ট সংগ্রহে বাইডেন এগিয়ে গেলেও সিএনএন বলছে, প্রেসি’ডেন্ট পদে পু’ননির্বাচিত হওয়ার এখনো সুযোগ আছে ট্রাম্পের। আরিজোনা ও নেভাডায় বাইডেনই জিতবেন এমনটা ধারণা করা হচ্ছে। সেক্ষেত্রে নর্থ ক্যারোলিনা, জর্জিয়া ও মেইনের সেকেন্ড কংগ্রেশনাল ডিস্ট্রিক্টে এগিয়ে থাকতে হবে ট্রাম্পকে। আলাস্কার ভোট প্রেসিডেন্টের দিকে যাওয়ার থাকার সম্ভাবনা আছে।

হোয়াইট হা’উজের দৌড়ে টিকে থাকতে পেনসিলভেনিয়াতে জেতাও ট্রাম্পে’র জন্য গুরুত্বপূর্ণ। আরিজোনাতেও বাইডে’নকে পেছনে ফেলতে হবে বর্তমান প্রেসিডেন্টকে। এদিকে হোয়াইট হাউস, পৃথিবীর অন্যতম ক্ষমতার দফতরটি’র জন্য তুমুল লড়াই চলছে বর্তমান প্রে’সিডেন্ট ডো’নাল্ড ট্রাম্প এবং ডে’মোক্র্যাট প্রার্থী জো বাই’ডেনের মধ্যে। ফলাফল চলে আসছে অনেক রাজ্যের।

এগিয়ে আছে’ন বাইডেন। এখন চূড়া’ন্ত ঘোষণার অপেক্ষা। ফলাফল জানা’র পাশাপাশি আগ্রহ জাগছে কোথায় শেষ হতে যা’চ্ছে ট্রাম্প জামা’নার। ৫৩৮টি ইলেকটোরাল কলেজ ভোটের মধ্যে ২৬৪টিতে এগিয়ে আছেন বাই’ডেন।

জয়ে’র জন্য ২’৭০টি ই’লেকটোরাল কলেজ ভো’ট নি’শ্চিতে দরকা’র আরও ৬টি। ট্রাম্প এগি’য়ে আছেন ২১৪টিতে। জ’য়ের জন্য দরকার ৫৬টি ইলেক’টোরাল ক’লেজ ভোট। ৫টি রা’জ্যের ৬০টি ইলে’কটোরাল ক’লেজের ভোট এখনো গ’ণনা বাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *