অ্যাসাইনমেন্ট কি জানেন না অনেক শিক্ষার্থী – OnlineCityNews
Breaking News
Home / শিক্ষা / অ্যাসাইনমেন্ট কি জানেন না অনেক শিক্ষার্থী

অ্যাসাইনমেন্ট কি জানেন না অনেক শিক্ষার্থী

Advertisement

করো’না পরিস্থিতির কারণে চলতি বছর মাধ্যমিক স্তরে সকল ক্লাসের বার্ষিক পরীক্ষা বাতিল করা হয়েছে। তবে নিজ ক্লাসের শিখন জ্ঞান অর্জনে গত ১ নভেম্বর থেকে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেয়ার কথা থাকলেও রাজধানীর অনেক শিক্ষাপ্রতিষ্ঠান এর আওতায় আসেনি।

চলতি সপ্তাহের মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান এর আওতাভুক্ত করা হবে বলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে জানা গেছে। রাজধানীর মিরপুরে আহমেদ নগরে বশির উদ্দিন আদর্শ স্কুল অ্যান্ড কলেজের একাধিক শিক্ষার্থী জানান, স্কুল থেকে অ্যাসাইমেন্ট তৈরির কাজ দেয়ার কথা থাকলেও তাদের শিক্ষকরা এ বিষয়ে এখনো কিছু জানাননি।

তারা নিজেরা যোগাযোগ করলেও শিক্ষকরা এ বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি, অপেক্ষা করতে বলছেন। চলতি বছর বার্ষিক পরীক্ষা বাতিল করে ১ নভেম্বর থেকে ষষ্ঠ থেকে নবম শেণিতে সপ্তাহে তিনটি করে অ্যাসাইনমেন্টের কাজ বুঝিয়ে দেয়ার ঘোষণা দেয় শিক্ষা মন্ত্রণালয়।

তার ভিত্তিতে মাউশি থেকে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও মাঠ কর্মক’র্তাদের আলাদভাবে পাঁচটি নির্দেশনা জারি করা হয়েছে। শিক্ষার্থীদের দেয়া হয়েছে সাতটি নির্দেশনা। অথচ এখনো রাজধানীর অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অ্যাসাইমেন্টের কাজ দেয়া হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে মাউশির পরিচালক (বিদ্যালয়) অধ্যাপক মোহাম্মদ বেলাল হোসাইন সোমবার জাগো নিউজকে বলেন, সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের ইমেইলে এ-সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে। ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইমেন্ট বুঝিয়ে দেয়া হয়েছে।

তিনি বলেন, মাউশি থেকে আম'রা বিষয়গুলো মনিটরিং করছি। প্রধান শিক্ষক ও মাঠ কর্মক’র্তাদের কঠোরভাবে নির্দেশনা দেয়া হয়েছে। সার্বক্ষণিক এ বিষয়টি তাদের মনিটরিং করতে বলা হয়েছে।

মোহাম্মদ বেলাল হোসাইন আরও বলেন, আম'রা একটি বড় চ্যালেঞ্জ নিয়ে এ কাজটি শুরু করেছি। এখনো যদি কোনো শিক্ষাপ্রতিষ্ঠান এর আওতার বাইরে থাকে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে। আগামী এক সপ্তাহের মধ্যে শতভাগ শিক্ষাপ্রতিষ্ঠানকে এর আওতায় আনা হবে

Advertisement
Advertisement

Check Also

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

Advertisement পরীক্ষা ছাড়াই অবশেষে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। শনিবার (৩০ জানুয়ারি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!