বিজিএমইএর তথ্য মতে ৭ মে পর্যন্ত যত জন গার্মেন্টস শ্রমিক করো’নায় আ’ক্রান্ত – OnlineCityNews

বিজিএমইএর তথ্য মতে ৭ মে পর্যন্ত যত জন গার্মেন্টস শ্রমিক করো’নায় আ’ক্রান্ত

ক’রোনাভাই’রাসে ৯৬ পোশাক শ্রমিক আক্রান্ত বাংলাদেশ গার্মেন্টস শ্রমি’ক সংহতির প্রকাশিত এমন প্রতিবেদন সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করে শনি’বার এক বিবৃ’তি দিয়েছে বিজিএমইএ।

বিজিএমইএ বলছে, বাংলা’দেশ গার্মেন্ট শ্রমিক সংহতি যেসব উৎস থেকে তথ্য উপাত্ত নিয়েছে তা যাচাই ও নির্ভরযোগ্য নয়। প্রতি’বেদনে ২৫টি সংবাদপত্রের কথা বলা হলেও সেখানে নাম উ’ল্লেখ করা হয়নি। যে তথ্য ব্যবহার করা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা। সাধারণ মা’নুষের মধ্যে ভুল ধারণা ও বি’ভ্রান্তি তৈরি’র উদ্দেশ্যে এটি করা হয়েছে।

পোশাক তৈরি মালি’কদের সংগঠনটি আরও বলে, তা’দের কাছে যে বিস্তারিত তথ্য রয়েছে তা প্রতিদিন পু’লিশ এবং সংশ্লিষ্ট সর’কারি দফতরের স’ঙ্গে ক্রস চেক করা হয়। যার ভিত্তিতে আম'রা বলতে পারি ৭ মে পর্যন্ত দেশে মোট ১২ হাজার ৪৪৫ জন করো’নায় সংক্রামিত হয়েছেন।

খানে ওইদিন ৭০৬ ক’রোনা’য় আ’ক্রান্ত রোগী হিসাবে চিহ্নিত করা হয়েছিল। যেখানে করো’নায় আক্রা’ন্ত গার্মেন্টস কর্মীর সংখ্যা প্রায় ০.১৬ শতাংশ। আর মোট সংখ্যার ০.২ শতাংশেরও কম গার্মেন্টস কর্মী ক’রো’নায় আ’ক্রান্ত।

বিজিএমইএ বলেন, ক’রোনা ভাই’রাস আইনশৃঙ্খলা বাহিনী, স্বাস্থ্য, পেশাদার সাংবাদিক, ব্যাংকার বা আরএমজি কর্মী’সহ সব পেশার লোককে প্রভা’বিত করছে। যার মধ্যে গার্মেন্টস ক’র্মীর সংখ্যা খুব বেশি নয়। তাই এককভাবে গা’র্মেন্টস খাতকে বিবে’চনা না করে জীবি’কা ও অর্থনীতির স্বার্থে সামগ্রিক চিত্র তুলে ধরতে গা’র্মেন্টস শ্রমিক সংহতিকে অনুরোধ জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *