অজানা এই মাথার খুলির রহস্য এবার সামনে এলো – OnlineCityNews

অজানা এই মাথার খুলির রহস্য এবার সামনে এলো

মাথার খুলির সেই রহস্য আজ সবার সামনে। সেই রহস্য আজকে উ’দ্ধার করা সম্ভব হয়েছে। গত ৪ অক্টোবর ইতালির ব্রেশা তে পাহাড়ি জ’ঙ্গল থেকে ইউশরার মাথার খুলি উ’দ্ধার করে পু’লিশ। দানা বাঁধতে শুরু করে রহস্য।

নিশ্চিত ‘হতে খুলির ডিএনএ টেস্টের ব্যবস্থা করে পু’লিশ। ডিএনএ টেস্ট করার পরে। ল্যাবে ডিএনএ পরীক্ষা করার পর পু’লিশ নিশ্চিত হয়ে ঘোষণা দেয় উ’দ্ধার হওয়া খুলিটি বনে হারিয়ে যাওয়া ইউশরার।

২০১৮ সালের ১৯ জুলাই শিক্ষা সফরে গিয়ে হারিয়ে যায় দম্পতি লিটন-সোনিয়ার কন্যা ইউশরা। ইতালির গহীন বনে দুই বছর আগে হারিয়ে যাওয়া ১২ বছর বয়সী শিক্ষার্থী ইউশরার মাথার খুলির প্রমাণ মিলেছে ডিএনএ টেস্টে। কিন্তু তা কিভাবে সম্ভব ?

কারণ ইউশরার বাবা লিটন ইতালির ব্রেশা শহরের অধিবাসী। কিছুটা মানসিক প্রতিব’ন্ধী র লক্ষ্মণ থাকায় কিশোরী ইউশরাকে বিশেষ স্কুলে ভর্তি করা হয়। দুই বছর আগের সেই কালো দিনটিতে ইউশরা ও তার বন্ধুরা শিক্ষা সফরে নিয়ে যাওয়া হয় পাহাড়িয়া বনে।

ট্যুর অ’পারেটরের অসতর্কতায় গ্রুপ থেকে হারিয়ে যায় ইউশরা। এখন প্রশ্ন হচ্ছে নিখোঁজের পর থেকে বিশেষ প্র’শিক্ষণপ্রা’প্ত কুকুর, অত্যাধুনিক ড্রোন, পেশাদার ডুবুরি সেইস’ঙ্গে বিশ্বের অত্যাধুনিক সব প্রযুক্তি ব্যবহার করে টানা ৭ মাস চিরুনি অ’ভিযান পরিচালনা করার পরও ইউশরাকে খুঁজে পাওয়া যায়নি অথচ এত সহজে কিভাবে তার মাথার খুলি উড়ে এলো ?

ইউশরাকে জ’ঙ্গলে মানবদে’হের অ’ঙ্গ-প্রত্য’ঙ্গ পাচারকারীরা হ’ত্যা করেছে নাকি কোনো হিং’স্র জন্তুর আঘা’তে তার মৃ’ত্যু হয়েছে ? যদি এরকম হয়ে থাকে তাহলে চিরুনি তল্লা’শির সময় তাকে কেন পাওয়া যায়নি ?

যদি তাকে অ’ঙ্গ-প্রত্য’ঙ্গ পাচার কারীরা নিয়ে যায় তাহলে তার মাথার খুলি এতদিন পর কিভাবে উ’দ্ধার হল ? রয়েছে অনেক প্রশ্ন তবে খুলির রহস্য যখন উ’দ্ধার হয়েছে তখন মৃ’ত্যুরহস্যও খুব শীঘ্রই সামনে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *