মহানবী (সা.)-কে অবমাননা, প্রতিবাদ জানালেন তানজিন তিশা – OnlineCityNews

মহানবী (সা.)-কে অবমাননা, প্রতিবাদ জানালেন তানজিন তিশা

ফ্রান্সে মহানবী হযরত মোহাম্ম’দ (সা.)-কে অবমাননা করে কার্টুন প্রকাশ করার পর এর পক্ষে অবস্থান নিয়ে দেশটির প্রেসিডেন্ট ই’মানুয়েল ম্যাখোঁর বিরূপ মন্তব্যের কারণে গোটা বিশ্ব উত্তাল। এমন পরিস্থিতিতে আরব বিশ্বের দেশগুলো ফরাসি পণ্য বর্জনের ডাক দিয়েছে। বাংলাদেশের ধ’র্মপ্রা’ণ মু’সলমানরাও প্রতিবাদে সরব হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ‘হ্যাশট্যাগ বয়কট ফ্রান্স প্রোডাক্ট’ ট্রেন্ড চলছে এখন। ফরাসী বয়কট না করলেও একজন দায়িত্বশীল মু’সলিম হিসেবে মুহাম্ম’দ (স:)কে নিয়ে ই’মানুয়েল ম্যাক্রোঁর বিরূপ মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন দেশের জনপ্রিয় অ’ভিনেত্রী তানজিন তিশা।

রোববার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে নুসরাত ফারিয়া লিখেছেন, ‘আম’রা যারা মু’সলিম ঘরের সন্তান, মু’সলমান আমা’দের বোধ হবার পর থেকেই একজন মানুষকে অনেক ভালোবাসি তিনি হলেন আমা’দের প্রিয় নবী এবং রাসুল হযরত মুহাম্ম’দ ( সা: ) ।

আল্লাহ নিজে যাকে সর্বোচ্চ সম্মান এবং ম’র্যাদা দিয়েছেন কেউ তাঁর সম্মান এবং ম’র্যাদা একটুও ক্ষুণ্ণ করতে পারে বলে আমি বিশ্বা’স করি না। আমা’র এই পোস্টের মাধ্যমে বিশ্বব্যাপী নবী করিম ( সাঃ)কে নিয়ে ব্যাঙ্গ, বিদ্রুপ এবং সকলপ্রকার অ’পপ্রচার এবং মিথ্যাচারের প্রতিবাদ জানাই।

তানজিন তিশার ওই পোস্ট’কে সাধুবাদ জানিয়েছেন তার ভক্তরা। পোস্টে হু হু করে পড়ছে লাইক, হচ্ছে শেয়ার। অনেকের প্রশংসা করে মন্তব্যও করছেন।

এই পোস্টের সূত্রধরে তিশার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমা’র ধ’র্ম ইস’লাম। হযরত মুহাম্ম’দ (স.) আমা’দের রাসুল। তিনি ইস’লামের আলো নিয়ে সত্য প্রচারের জন্য পৃথিবীতে আসেন।

সৃষ্টিক’র্তা যাকে সম্মান দিয়ে পৃথিবীতে পাঠিয়েছেন এমন মহমানবকে নিয়ে কেনো ব্যাঙ্গ, বিদ্রুপ করবে। নিজ নিজ বিশ্বা’স থেকে প্রতিটি মানুষকে অন্য ধ’র্মের প্রতি শ্রদ্ধা ও ভালো রাখা উচিত বলে আমি মনে করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *