হাজী সেলিমের বি’রুদ্ধে যে অ্যা’কশন শুরু! – OnlineCityNews

হাজী সেলিমের বি’রুদ্ধে যে অ্যা’কশন শুরু!

হাজী সেলিমের অ’পক’র্মের ব্যা’পারে ত’দ’ন্ত চলছে। তার বি’রু’দ্ধে এখন যে সব অ’ভি’যোগ এসেছে সেগুলো সত্য হলে, তাকেও আইনে’র আওতা’য় আনা হবে। সর’কারের এ’কা’ধিক সূত্র এর’কম তথ্য দি’য়েছেন। ইরফান সেলি’মের ঘ’টনা’য় আ’ক্রা’ন্ত হ’চ্ছেন ঢাকা-৭ আসনের এম’পি হাজী সেলিম।

বহিস্কৃত ওয়ার্ড কা’উ’ন্সিলর ইরফান সেলিম, হাজী সে’লিমে’র দ্বি’তীয় পুত্র। গত ২৫ অক্টোবর সন্ধ্যায় নৌ বাহিনীর একজন ক’র্মক’র্তাকে মা’রধ’র করেন ই’রফান সেলিম। ঐ নৌ ক’র্মক’র্তার মোটর সাই’কেল হাজী সেলিমের গা’ড়ীর সঙ্গে ধা’ক্কা লাগে।

এরপর গাড়ী থেকে ইর’ফান সেলিম ও তার দে’হর’ক্ষী নেমে ঐ নৌ ক’র্মক’র্তাকে পে’টান। পর দিন সকা’লে নৌ কর্মক”র্তা নিজে বা’দী হ’য়ে ধান’মন্ডী থা’নায় মা’ম’লা দায়ের করেন। ঐ দিনই গ্রে’প্তার হন ইর’ফান সেলিম।

অবৈ’ধ ম’দ এবং অ”স্ত্র রাখার দায়ে র‌্যা’­বের নির্বাহী ম্যাজিস্টেট ইরফান সেলিমকে একব’ছ’রের কা’রা’দ’ণ্ডে দ’ণ্ডি করেন। এছা’ড়াও ইরফান সেলিমের বি’রু’দ্ধে আরো কয়েকটি মা’ম’লা দায়ে’র করা হয়ে’ছে।

হাজী সে’লিমের পুত্রকে এখন রি’মা’ণ্ডে এনে জি’জ্ঞাসা’বাদ কর’ছে ডিবি। ইরফান ‘সেলিম গ্রে’প্তা’র হবার পর হাজী সে’লিমের অ’বৈধ কর্মকা’ন্ড জন’স’ম্মুখে আসছে। আগে ভ’য়ে লোকজন তার বি’রু’দ্ধে কথা বলতো না। এখন এই ঘ’টনার পর লো’কজন মুখ খুলতে শুরু করেছে।

আইন প্রয়ো”গকারী সংস্থার সূত্রে জানা গেছে, ইরফান সেলিম আ’ট’ক হবার পর হাজী সেলিমের দু’র্নী’তি, অবৈ’ধ দখ’লের অনেক অ’ভিযো’গ তা’দের কাছে আসছে। ইরফান সেলিম গ্রেপ্তা’র হবার পর’পরই অ’গ্রণী ব্যাংক নিজ উদ্যোগে হাজী সেলিমের অবৈ’ধ দখ’লে থাকা তাদের একটি জমি উ’দ্ধার করেছে।

ইতি’মধ্যে লালবাগে হাজী সে’লিম যাদের দো’কান এবং সম্প’ত্তি জো’র করে দখ’ল করে নিয়ে’ছিলেন, তারা আই’ন প্রয়োগকারী সংস্থা’র শর’ণাপ’ন্ন’ হচ্ছেন। সরকা’রী অনেক প্র’তিষ্ঠা’নও হাজী সেলিমের বি’রু’দ্ধে লি’খিত অ’ভিযো’গ করে’ছে। আইন প্রয়ো’গকা’রী সংস্থা সূত্রে জানা গেছে, তারা অ’ভিযো’গ গুলো’র সত্যতা যাচাই ক’রছেন।

অ’ভিযো’গ গুলো যদি সত্যি হয় তাহলে হাজী সেলিমের বি’রু’দ্ধেও তারা এক’জনে যাবেন। আইন প্রয়ো’গ’কারী সংস্থার একজন উ’র্ধ্বতন কর্ম’ক’র্তা বলে’ছেন ‘আমা’দের অ’বস্থান প’রিস্কার। অ’পরা’ধ যিনি করবেন, তাকেই আম’রা আ’ইনের আও’তায় আনবো। তার রাজ’নৈতিক পরিচয় দেখা হবে না।’

আওয়ামী লীগের এক’জন শীর্ষ নেতা ব’লেছেন ‘প্রধানমন্ত্রী আইন শৃংখলা র’ক্ষাকা’রী বা’হি’নীকে সু’স্প’ষ্ট নির্দেশনা দিয়েছেন। এই নি’র্দেশ’না হলো, অ’প’রা’ধীর বি’রু’দ্ধে শূ’ন্য স’হিষ্ণু’তা। তিনি যেই হোন না কেন।’ জানা গে’ছে এর ভি’ত্তি’তেই যেকোন সম’য় হাজী সেলি’মের বি’রু’দ্ধে এক’শন শুরু হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *