ফ্র্যান্সের তৈরি ব্যবহৃত ঘড়ি নিয়ে যা করলেন নুসরাত ফারিয়া! – OnlineCityNews

ফ্র্যান্সের তৈরি ব্যবহৃত ঘড়ি নিয়ে যা করলেন নুসরাত ফারিয়া!

ফ্র্যান্সের তৈরি ব্যবহৃত ঘড়ি ফেলে দিলেন নুসরাত ফারিয়া!সম্প্রতি ম’হান’বীকে (সা) বি’দ্রূপ করে কা’র্টুন প্রকাশ ও এ ঘটনায় ফ’রাসি প্রেসি’ডেন্ট ই’মানুয়েল ম্যা’ক্রোঁ’র ইস’লামবিদ্বে’ষী ম’ন্তব্যের জেরে উত্তাল মু’সলিম’বিশ্ব।

দেশে দেশে ফরা’সি পণ্য ব’য়কটে’র হি’ড়িক চলছে। তারই ধারাবাহিকতায় এবার ফ’রাসি পণ্য বয়’কটের ঘো’ষণা দিলেন ঢাকাই ছবির হা’লের জন’প্রিয় চিত্র’নায়িকা নুসরাত ফারি’য়া।

গতকাল ৩০ ‘অক্টোবর এক ফে’সবুক স্ট্যা’টাসে তিনি লেখেন, ‘আমি আমা’র (ফরাসি ব্যান্ডের) কার্টিয়ে ঘড়িটি ফেলে দিচ্ছি।’ এরপর হ্যাশ’ট্যা’গের মা’ধ্যমে ফরা’সি পণ্য বর্জনের ডাক দি’য়েছেন ফারি’য়া। তার এই সি’দ্ধা’ন্তকে সাধু’বাদ জানি’য়েছেন হাজার হাজার ফ”য়ার৷ অনেকে সে পো’স্টে ‘হাহা’ রি’য়্যাক্টও দিয়েছেন।

এদি’কে প্রায় সময়ই দেখা যা’য় না’ভাবে ইসলা’ম ও এ ধ’র্মের নবী-রাসু’ল’দের ব্যাঙ্গ করে থাকে ফ্রান্স। এর আগেও ম’হানবী (স.)-কে ব্যাঙ্গ করে দেশটি’র একটি ম্যা’গাজিন আ’লো’চনার জন্ম দিয়েছিলো।

তবে এবার বিত’র্কের কে’ন্দ্রবি’ন্দুতে স্বয়ং ফ্রা’ন্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। তার বি’রু’দ্ধে ইস’লাম ধর্ম ও এ ধর্মের স’র্বোচ্চ সম্মা’নিত মানব হযরত মুহাম্মদ (সা.)- কে অপ’মা’নের অ’ভিযো’গ উঠেছে।

সেই অ’ভিযো’গের প্রতি’বাদে মু’সলিম বিশ্ব উত্তাল। প্রতিবাদ জানি’য়ে বেশ কয়েক’টি আরব বাণিজ্য সমিতি ফরাসি পণ্য বর্জ’নের ঘো’ষণা দিয়েছে। সেই ডাকে সাড়া দি’য়েছে বাং’লাদেশও। বিশ্বের অনেক মু’সলিম তার’কারাও ফরাসি পণ্য বর্জন করে অন্যদেরকেও উৎসাহিত করলেন।

প্রসঙ্গত, ২০১৫ সালে চল’চ্চিত্রে পা রাখেন নুসরাত ফারিয়া। এরপর ‘হিরো ৪২০’, ‘বাদশা দ্য ডন’, ‘বস-টু’, ‘প্রেমী ও প্রেমী’, ‘ধ্যাততেরিকি’-সহ বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন এই অভিনেত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *