যে কারণে স্বামীর বি’রুদ্ধে ধ’র্ষ’ণ মা’মলা! – OnlineCityNews

যে কারণে স্বামীর বি’রুদ্ধে ধ’র্ষ’ণ মা’মলা!

জয়পুরহাটে যৌ’তুকের দা’বিতে নি’র্যা’তন ও তা’লাক দেয়ার পর স্বা’মীর বি’রুদ্ধে ধ’’ র্ষ’ ণের মা’মলা করেছেন এক না’রী। সহায়তাকারী হিসেবে মা’মলায় আ’সামি করা হয়েছে শ্বশুর, শাশুড়িকেও। ওমান প্র’বাসী আবু হাসানের সঙ্গে মো’বাইল ফোনে স’ম্পর্ক হয় আশু’লিয়ার পলা’শবাড়ি গ্রা’মের এক তরু’ণীর।

পরিবারের আ’প’ত্তি সত্ত্বেও তিন মাস আগে হা’সানের সঙ্গে ঘর বাঁ’ধেন তিনি। বি’য়ের কি’ছুদিন পরই যৌ’তুকের দা’বিতে স্ত্রী’কে শা’রীরিক ও মা’নসিক নি’র্যা’তন শুরু করে হাসান। এ নিয়ে গ্রামে একাধি’কবার বৈ’ঠক হলেও মে’লেনি সমাধান। উ’ল্টো মো’হরানার টাকা ও স্ব’র্ণাল’ঙ্কারসহ পা’ওনা পরি’শোধের কথা বলে তা’লাকপত্রে স্বা’ক্ষর নিয়ে তা’ড়িয়ে দেয়া হয় ওই গৃ’হবধূকে।

দেশের একটি বেস’রকারি টেলিভিশনের অন’লাইন ভা’’ র্সনে এ খবর প্রকা’শ করা হয়েছে। নি’র্যা’তনের শি’কার গৃহবধূ রাফি’য়া আ’ক্তার রাফি বলেন, ‘২ লাখ টাকা যৌ’তুক চায়। না দে’য়ার কারণে আ’মাকে বিভি’ন্নভাবে নি’র্যা’তন করে। তিন মাস আ’গে আমাকে ডি’ভোর্স দেয়। এটা জা’নার পরে আমি থা’নায় এসে ধ’’ র্ষ’ ণ মা’মলা করি।’

অস’হায় গৃ’হবধূর ওপর নি’র্যা’তনের প্র’তিবাদ করায় গ্রা’মবাসীর বি’রুদ্ধে উ’ল্টো চাঁ’দাবা’জির মা’মলা দেয় হাসা’নের পরিবার।  জয়’পুরহাট নারী জাগ’রণের সভা’পতি শা’ম্মীম আ’জিজ সাজ বলেন, ‘মে’য়েটিকে তারা গো’পনে ডি’ভোর্সও দিয়ে দেয়। এর’পর তিন মাস সংসা’র করার পর মে’য়েটি জান’তে পারে তা’কে ডি’ভোর্স দেয়া হয়েছে।

এজন্য আম’রা ছে’লে’টির বি’রুদ্ধে ধ’’ র্ষ’ ণ মা’মলা করেছি।’ এরইমধ্যে হাসানের বি’রুদ্ধে ধ’’ র্ষ’ ণ মা’মলা করেছেন গৃ’হবধূ। মা’মলায় আ’সামি করা হয়েছে শ্ব’শুড়-শ্বাশু’ড়িকেও। ত’দন্ত সা’ পে’ক্ষে এ ঘট’নার আ’ইনি ব্যব’স্থা নে’য়ার আ’শ্বা’স জয়’পুরহাট পু’লিশ সুপার মো’হাম্ম’দ সা’লাম ক’বিরের।

তিনি বলেন, ‘যে’হেতু তালাক দে’য়ার পর স্বামী-স্ত্রী’র সংসার বা মেলা’মেশার সুযোগ নেই, সে’হেতু সে একটি ধ’’ র্ষ’ ণ মা’মলা করে। আম’রা মা’মলা’টি রে’কর্ড করেছি। সা’ক্ষ্য প্রমাণের ভি’ত্তিতে আ’মা’র দো’ষীর বি’রুদ্ধে আইনগত ব্যবস্থা নিবো।’ তবে এখনো আ’সামিরা ধ’রা ছো’য়ার বাইরে থা’কায় তা’দের দ্রুত গ্রে’ফতার ও দৃ’ষ্টান্তমূলক শা’স্তি চান গ্রা’মবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *