Breaking News
Home / সারা দেশ / পি’টিয়ে হ’ত্যার পর পু’ড়িয়ে ফেলা জুয়েলকে নিয়ে চা’ঞ্চল্যকর যেসব তথ্য!

পি’টিয়ে হ’ত্যার পর পু’ড়িয়ে ফেলা জুয়েলকে নিয়ে চা’ঞ্চল্যকর যেসব তথ্য!

Advertisement
Advertisement

লালম’নির’হাটের বুড়ি’মা”রিতে পি’টি’য়ে হ’ত্যা’র পর লা’শ পুড়ি”য়ে ফে’লার ঘট’নায় হত’বা’ক ঘটনার’ শি’কার রংপুরের পূর্ব শা’লব’নের বাসি’ন্দা শহিদু’ন্নবী জুয়েলের এলা’কা’বাসী স্বজন ও বন্ধু-বান্ধ’বরা। রংপুর ক্যা’ন্টনমে’ন্ট পাবলিক স্কুলের লাইব্রেরিয়ান চাক’রি চলে যাও’য়ার পর কিছুটা মা’নসি’ক ভা’র’সাম্য’হীন হলেও নামা’জস’হ ইস’লামী অ’নুশা’সনের মেনে চল’তেন জুয়ে’ল।

নৃ’শং’স এই ঘ’ট’নায় স্ত্রী’, ছে’লে-মে’য়ে ও স্বজনসহ এলাকা’বাসী শো’কে স্ত’ব্ধ। রংপুর ম’হান’গরীর পূর্ব শা’লবন এলা’কার নবী ভিলা। মৃ’ত আ’ব্দুল ওযাজে’দের এই বাড়িটি এক নামেই প’রিচি’তি এলা’কায়। তারই ছে’লে শহি’দুন্ন’বী জু’য়েল এক বছর থেকে মা’ন’সিক ভা’রসা’ম্য’হীন।

তাকেই লা’লম’নির’হাটের বুড়ি’মা’রিতে পি’টি’য়ে হ’ত্যা’র পর আ’গু’ন দিয়ে লা’শ পু’ড়ি’য়ে দেয় দু’র্বৃত্ত’রা। এর আ’গে বৃহস্পতিবার সকালে সুমন নামের এক বন্ধু’র সাথে মোট’রসাই’কেল যো’গে বাড়ি থেকে বের হ’য়েছি’লেন জুয়েল। জুয়েলের ছোট বোন শিল্পী ও বড় বোনের লিপির মত এ ঘ’টনায় হত’বাক স্বজন ও এলা’কাবা’সী।

কেউ মান’তে পা’রছেন না জুয়ে’লের বি’রু’দ্ধে যে অ’ভিযো’গ দিয়ে মা’রা হয়ে’ছে সে’টা সঠিক। তারা বলছেন কিছুটা মা’নসি’ক ভা’রসা’ম্যহী’ন হলেও পাঁচ ওয়াক্ত নামাজ, কুর’আন তেলা’ওয়াত’সহ ধ’র্মীয় বিধি-নিষেধ পা’লনে স’ক্রিয় ছিলেন জুয়েল। ঘটনার সঠি’ক ত’দ’ন্তের মাধ্যমে বি’চার দাবি করেন তারা।

কুরআন অবমা’ননার দো’হাই দিয়ে জু’য়েলকে পু’ড়ি’য়ে মা’রা’র বিষয়টি মেনে নিতে পা’রছেন না রংপুর মেট্রো’পলিটন চেম্বা’রের সভা’পতি রেজাউল করিম মিলন। তিনি জানান, দু-দিন আগেও সকালে হাঁটতে বেরিয়ে সুস্থ মস্তিষ্কে সূরা বাকারার তরজমা শুদ্ধভাবে শু’নিয়ে’ছিলেন জুয়েল। তার এমন মৃ’ত্যু’র জন্য দো’ষী’দের দৃ’ষ্টান্তমূ’লক শা’স্তি’র দাবি জানাই।

বড় বোন লি’পি জানান, বৃহস্পতিবার সকাল ৮ টায় জুয়েলের স্ত্রী’ আমা’কে ফোন দিয়ে জানায় তোমা’র ভাই আবারও সা’রারা’ত ঘু’মা’চ্ছে না। সকাল সাড়ে সাত টার দিকে বাইরে গেছে। তখন আমি জু’য়েলকে ফোন দেই। তি’নবার ফোন দেয়ার পর অন্য একজন ফোন ধরে বলে আমা’র নাম সুমন, ওর বন্ধু, জুয়েল বাথ’রু’মে গেছে।

পরে জুয়েল আমাকে ফোন করে বলে, আ’পা তুই চি’ন্তা করিস না। আমি একটা দু’র্নী’তি ধ’রে’ছি। ডি’সির মো’ড়ে আছি। ডিসি’কে বিষ’য়টি জা’নাব। আমা’র সাথে রে’বের ম্যা’জি’স্ট্রেট আছে। তুই চি’ন্তা করিস না। তারা আ’মকে প্রো’টে’ক’শন দেবে। আ’মাদের পরি’বারকে প্রো’টেকশন দিবে।

তখন আমি ওকে বলি তোর ছে’লেটা অ’সুস্থ। তুই তাড়া’তাড়ি বাড়ি আয়। ওকে ওষুধ খাওয়াবি। তখন সে বলে আমা’র জন্য চিন্তা করিস না আমি আ’সতেছি। এই বলে ফোন কে’টে দেয়। পরে বহু’বার ফোন দি’য়েছি কিন্তু ধরেনি। যারা আমা’র ভাইকে যারা এভাবে মা’র’ল আমি তাদের ফাঁ’সি চাই।

১৯৮৬ সালে রংপুর জে’লা স্কু’ল থেকে মে’ট্রিক পাশের পার কা’রমা’ইকেল কলেজ থেকে ইন্টারমিডিয়েট এবং ঢাকা বিশ্ববি’দ্যালয় থেকে লা’ইব্রেরী এন্ড ইনফর’মেশন সায়েন্স থেকে স্নাতক ও স্না’তকো’ত্তর ডিগ্রি লাভের পর ১৯৯৬ সালে রংপুর ক্যা’ন্টন’মেন্ট পাবলিক স্কুল এন্ড কলে’জে সহ’কারী লা’ইব্রেরি’য়ান পদে যোগ দেন।

২০১৯ সালে তাকে সেখান থেকে বর’খা’স্ত করা হলে তিনি মা’নসি’ক ভা’রসা’ম্য হারি’য়ে ফেলে’ন। পাঁচ ভাই তিন বোনের মধ্যে জু’য়েল ছিলেন তৃ’তীয়। নৃ’শংস এই ঘট’নায় বাকরু’দ্ধ হয়ে পড়েছেন জু’য়ে’লের স্ত্রী’ জেসমি’ন আ’খতার, এসএএস পরীক্ষার্থী কন্যা জেবা তাসনিয়া অনন্যা এবং সপ্তম শ্রেণি পড়ু’য়া ছে’লে আশি’কুন্নবী অরন্য।

Advertisement
Advertisement

Check Also

আজই আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘বুরেভি’, জারি লাল সতর্কতা

Advertisement Advertisement গত বৃহস্পতিবারই দক্ষিণ ভারতের উপকূলে আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় নিভার। সেই ধাক্কা সামলাতে না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!