বিয়ের ৩৪ দিনের মাথায় যে ভ’য়ঙ্কর কারণে কিশোরী ব’ধূ নি’হত – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / বিয়ের ৩৪ দিনের মাথায় যে ভ’য়ঙ্কর কারণে কিশোরী ব’ধূ নি’হত

বিয়ের ৩৪ দিনের মাথায় যে ভ’য়ঙ্কর কারণে কিশোরী ব’ধূ নি’হত

Advertisement
Advertisement

দরিদ্র পরি’বারে জন্ম নুর নাহারের (১৪)। অভাব অনট’নের কার’ণে বাবা-মা ‘গার্মে’ন্ট’সে চা’করি করেন। এ জন্য ছোটবেলা থেকেই বাবা-মা তাকে না’নার বা’ড়িতে রেখে পড়াশোনা করাচ্ছি’লেন। এ বছর নুর-নাহার অষ্ট’ম শ্রে’ণিতে ছিল। মেধাবী ছা’ত্রী হিসে’বে স্কুলে সুনামও ছিল। তার চোখে-মুখে কৈ’শোরে’র দুর’ন্ত’পনা।

এখনও বো’ঝা হয়নি বি’য়ে কি? হঠাৎ করেই গত ২০ সেপ্টেম্ব’র প্রবা’স ফে’রত ৩৫ বছর বয়’সী রা’জিব খান না’মের এক ব্যক্তির সঙ্গে এই অ’প্রা’প্ত বয়সে তা’কে বিয়ে দেও’য়া হয়। ছে’লে প্রবা’সী হওয়া’য় নুর-নাহারের পরি’বার লো’ভ সা’মলা’তে না পে’য়ে তার হাতে তু’লে দেয় মে’য়েকে।

অ’প্রাপ্ত’ বয়সে বিয়ে’ হওয়ায় ‘শা’রী’রিক স’ম্পর্কের কারণে নুর না’হারের র’ক্তক্ষর’ণ হয়। তারপরও থামে’নি স্বামী ‘রাজি’বের পাষ’ন্ড’তা। এরপর গত শনিবার (২৪ অক্টো’বর) নুর নাহার ঢাকা মেডিক্যাল কলেজ হা’সপাতা’লে চিকিৎসাধীন অব’স্থায় মা’রা যায়। ঘটনাটি ঘটেছে টাঙ্গাইলের বাসাইল উপজে’লার ফুলকি পশ্চি’মপাড়া গ্রামে।

নুর নাহার ও তার প্রবা’সী স্বা’মী রা’জিব খান ‘নি’হতে’র’ প’রিবার সূত্রে জানা যায়, উপজে’লার ফুল’কি পশ্চিম’পাড়া গ্রামের আব্দুর রশি’দের ছে’লে প্র’বা’স ফেরত রাজিব খানের স’ঙ্গে একই উপ’জে’লার কাউল’জা’নী ইউ’নিয়’নের ক’লিয়া গ্রা’মের বাসিন্দা লাল খানের না’তনি’ কলিয়া’ সরকা’রি প্রাথ’মিক বিদ্যা’ল’য়ের অষ্টম শ্রেণি’র ছা’ত্রী নুর নাহারের বিয়ে হয়।

অ’প্রা’প্ত বয়সে বিয়ে’ হওয়ায় বি’য়ের পর থেকেই তার গো’প’না’ঙ্গে র’ক্ত’ক্ষ’রণ হয়। এক প’র্যায়ে নুর নাহারের শশুর’বাড়ি’র লোক’জন তাকে ক’বিরা’জ দিয়ে চিকিৎসা করান। র’ক্ত’ক্ষ’রণ হলেও তার স্বা’মীর পাশ’বিক’তা বি’ন্দুমা’ত্র কমেনি। গত ২২ অক্টো’বর তাকে টাঙ্গা’ইলের একটি প্রাই’ভেট ক্লি’নিকে ভ’র্তি ক’রানো হয়।

পরে অ’ব’স্থার অব’নতি হলে মির্জা’পুর কুমু’দিনী হাসপা’তা’লে নেওয়া হয়। সেখান থেকে উ’ন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যাল কলে’জ হাসপাতা’লে নিয়ে যাওয়া হয়। সেখা’নে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২৪ অক্টোবর) রাতে তার মৃ’ত্যু’ হয়। পর দিন রবিবার (২৫ অক্টোবর) ম’য়না’ত’দন্ত শেষে নানার বা’ড়ির’ স্থা’নীয় কব’রস্থা’নে তাকে দা’ন করা হয়।

নুর না’হারের নানা লাল খান বলেন, মে’য়েটি বি’য়ের রাত থেকে’ই র’ক্ত’ক্ষ’রণ হচ্ছে বলে জানি’য়ে’ছিল। এ জন্য নুর না’হারের শা’ড়ি তাকে গ্রা’ম্য কবি’রা’জের কাছ থেকে ওষুধ খাওয়া’চ্ছিল। পরে র’ক্ত’ক্ষরণ বে’শি হলে তাকে হাসপাতা’লে ভ’র্তি করা হয়।

রাজি’ব খা’নের গত’কাল’কের ছবি’সেখা’নকার ডা’ক্তা’ররা বল’ছেন, অ’প্রা’প্ত বয়সে বিয়ে দেওয়ার কারণে নুর না’হারের গো’পনা’ঙ্গ দিয়ে র’ক্ত’ক্ষর’ণ হচ্ছি’ল। পরে চিকিৎসাধীন অব’স্থায় তার মৃ’ত্যু’ হয়। মূলত স্বামী’র কারণে’ই নুর নাহা’রের মৃ’ত্যু’ হয়েছে বলে দাবি তার।

নুর না’হারের শা’শুড়ি বি’লকি’স বেগম বলেন, নুর না’হারকে ভূ’তে ধ’রে’ছিল। এ জন্য তার গো’পনা’ঙ্গ দি’য়ে র’ক্ত’ বের হতো। পরে স্থা’নীয় ক’বিরা’জ দি’য়ে তাকে চিকিৎসা ক’রা’নো হয়। এরপর তার বাবার বা’ড়ির লোকজন এ’সে তাকে নিয়ে যায়। পরে হাস’পাতা’লে তার মৃ’ত্যু” হয়েছে।

বাসা’ইল উপজে’লা স্বাস্থ্য ও প’রিবার পরিকল্প’না কর্মক’র্তা ডা. ফিরোজু’র রহমান বলেন, না’রীর প্রথম যৌ’ন মিলনে ভ’য় ও আতঙ্ক কাজ করে। অ”প্রা’প্ত বয়’সে বিয়ে হলে র’ক্ত’ক্ষ’রণ হতে’ পারে। এ জন্য দ্রুত গা’ইনি বিশে’ষজ্ঞের পরাম’র্শ নেওয়া উচিত।টা’ঙ্গাই’লের সহ’কারী পু’লিশ সুপার আব্দুল মতি’ন সো’মবার (২৬ অক্টোবর) স’ন্ধ্যায় বলেন, পু’লিশ অ’ভিযো’গটি ত’দন্ত করছে। ম’য়নাত’দন্তে’র প্রতি’বেদন পেলে আই’নগত ‘ব্যব’স্থা গ্র’হণ করা হবে।

Advertisement
Advertisement

Check Also

চাকরি ছেড়ে ৪০ হাজার টাকার ব্যবসায় বছরে ২০ লাখ টাকা ইন’কাম

Advertisement চাকরি ছেড়ে ৪০ হাজার টাকার ব্যবসায় ১ বছরে ২০ লাখ টাকার মালিক! – লেখাপড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!