এক ঘণ্টার উপজে’লা চেয়ারম্যান নবম শ্রেণীর ছা’ত্রী – OnlineCityNews

এক ঘণ্টার উপজে’লা চেয়ারম্যান নবম শ্রেণীর ছা’ত্রী

পঞ্চগড় সদর উপজে’লা পরিষদে একঘণ্টার জন্য প্রতীকী’ উপজে’লা চেয়ারম্যান হলেন হাছনে হেনা মন নামে এক ৯ম শ্রেণীর স্কুল ছা’ত্রী। মঙ্গলবার (২৭ অক্টোবর) বেলা ১২টায় এক ঘণ্টার জন্য পঞ্চগড় সদর উপজে’লা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইস’লামের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন।

পুরো এক ঘণ্টা উপজে’লা পরিষদের কার্যক্রম পরিচালিত হয় তার নির্দেশনায়। উপজে’লার ১০ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভাকে নারী বান্ধব করতে ও নারীর প্রতি সহিং’সতা রোধে সুপারিশমালা তুলে ধরেন প্রতীকী’ দায়িত্ব পাওয়া উপজে’লা চেয়ারম্যান। চেয়ারম্যান ওই স্কুল ছা’ত্রীর সুপারিশ সমূহ আমলে নেয়ার আশ্বা’স দেন।

জানা যায়, প্রতীকী’ চেয়ারম্যান হওয়া স্কুল ছা’ত্রী হাছনে হেনা মন পঞ্চগড় সরকারী বালিকা উচ্চ বিদ্যালের নবম শ্রেণীর ছা’ত্রী। এবং সে ন্যাশনাল চিলড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) জে’লা শাখার শাখার সাংগঠনিক সম্পাদক। কন্যা শি’শু দিবস উপলক্ষে নারী ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) উদ্যোগ এ কার্যক্রম শুরু হয়।

পরে প্রতীকী’ উপজে’লা চেয়ারম্যানের কাছে বাল্যবিবাহ, নারী নি’র্যা’তন ও নি’পীড়ন সহ নারী সহিং’সতা রোধে আলোচনা করা হয়। প্রতীকী’ উপজে’লা পরিষদের চেয়ারম্যান হাছনে হেনা মন জানান, আমি নারীর প্রতি সহিং’সতা রোধে এবং নারী বান্ধব উপজে’লা হিসাবে গড়ে তুলবো এবং নারীর উন্নয়নে কাজ করবো।

পঞ্চগড় সদর উপজে’লা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইস’লাম জানান, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আম’রা নারী বান্ধব উপজে’লা ও নারীর সহিং’সতা রোধে কাজ করবো এবং স্কুল ছা’ত্রীর সকল সুপারিশ বাস্তবায়ন করার চেষ্টা করবো।

এসময় উপস্থিত ছিলেন, উপজে’লা প্রশাসনিক কর্মক’র্তা আব্দুর রশিদ, কা’ মাত কাজল দিঘী ইউনিয়নের চেয়ারম্যান মজাহার আলী, ন্যাশনাল চিলড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) এর ডিসট্রিক্ট ভলেন্টিয়ার মা’রুফ হাসান আরিফ, ওমেন্স ভলেন্টিয়ার নিশাত পারভিন নিশিসহ উপজে’লার বিভিন্ন পদস্থ কর্মক’র্তারা৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *