Breaking News
Home / আন্তর্জাতিক / যেদিন খুলছে আকাশপথে ভা’রত-বাংলাদেশ বন্ধ দরজা!

যেদিন খুলছে আকাশপথে ভা’রত-বাংলাদেশ বন্ধ দরজা!

Advertisement

দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর কাল থেকে আকাশপথে ভা’’ রত-বাংলাদেশ বন্ধ দ্বার খুলছে। এয়ার বাবল চুক্তির আওতায় বিশেষ ব্যবস্থায় দু’দেশের মধ্যে সপ্তাহে ৫৬টি ফ্লাইট চলবে। কিছু বিধিনিষেধ থাকলেও প্রতিবেশী দেশের সঙ্গে ফ্লাইট চালু হওয়ায় খুশি যাত্রী ও বিমান সংস্থাগুলো।

কোভিডের সংক্রমণ রোধে ১২ মা’র্চ থেকে বিমান যোগাযোগ বন্ধ করে দেয় ভা’’ রত। ফ্লাইট বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন শিক্ষার্থী, ব্যবসায়ী, রোগী ও আ’ট’কেপড়া উভ’য় দেশের নাগরিকরা। দীর্ঘ বিরতির পর ফ্লাইট চালুর উদ্যোগে তাদের অ’পেক্ষার অবসান হচ্ছে।

সিভিল অ্যাভিয়েশনের চেয়ারম্যান জানিয়েছেন, পর্যট’ক ছাড়া নয়টি ক্যাটাগরির যাত্রীরা ভ্রমণের সুযোগ পাবেন। রোগীর সঙ্গে প্রথমে একজন সহযোগী অনুমোদন দিলেও পরে এ ক্ষেত্রে ছাড় দিয়েছে ভা’’ রত।

বাংলাদেশের তিনটি ও ভা’’ রতের ৫টি বিমান সংস্থা কলকাতা ,দিল্লি, চেন্নাই ও মুম্বাইয়ে ফ্লাইট পরিচালনা করবে। এর মধ্যে বাংলাদেশ বিমান চেন্নাইয়ে নতুন রুট চালু করছে। ভা’’ রত ভ্রমণে কঠোর বিধিনিষেধ না থাকায় যাত্রী খরা কাটবে বলে মনে করছে বিমান সংস্থাগুলো।

প্রাথমিকভাবে তিন মাসের জন্য ভা’’ রতের সঙ্গে এয়ার বাবল নামের বিশেষ চুক্তি করা হয়েছে। দু’দেশ ভ্রমণেই কোভিড নেগেটিভ সনদ বাধ্যতামূলক। এ ছাড়া চেন্নাই ভ্রমণের ক্ষেত্রে প্রদেশটির ই-পাস লাগবে।

Advertisement
Advertisement

Check Also

চাকরি ছেড়ে মাত্র ১২ হাজার টাকায় ব্যবসা শুরু, ৩ বছরে কোটিপতি এই তরুণী!

Advertisement Advertisement চাকরি ছেড়ে মাত্র ১২ হাজার টাকায় ব্যবসা শুরু, ৩ বছরে কোটিপতি এই তরুণী! …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!