ইরফান সেলিমের বারান্দায় ‘সোনার’ দূরবীণ, বেরিয়ে আসচ্ছে চা’ঞ্চল্যকর ভ’য়ংকর যেসকল তথ্য ! – OnlineCityNews

ইরফান সেলিমের বারান্দায় ‘সোনার’ দূরবীণ, বেরিয়ে আসচ্ছে চা’ঞ্চল্যকর ভ’য়ংকর যেসকল তথ্য !

ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিমের একটি বাড়ি’তে অ’ভিযা’ন চালি’য়েছে র‌্যা’­ব। র‌্যা’­বের অ’ভি’যানে অ’বৈ’ধ’ভাবে মজুত ম’দ, অ”স্ত্র’সহ বি’পুল পরি’মাণ ওয়াকিট’কি, ইলে’কট্রনি’ক ডি’ভা’ইস উ”দ্ধা’র করা হয়েছে। এসময় তার বারা’ন্দায় পাওয়া যায় একটি সোনা’লি র’ঙের দূর’বীণ।

সোমবার দুপুরে পুরান ঢাকার সোয়া’রিঘা’টের দেবদা’স লেনে ওই বাড়িটি ঘেরাও করে অ’ভি’যান শু’রু করে র‌্যা’­ব। র‌্যা’­বের’ নির্বাহী ম্যা’জিস্ট্রেট সারওয়ার আলম অ’ভি’যানের নেতৃ’ত্বে দিয়ে’ছেন।

জানা গেছে, সা’দা র’ঙের নয়তলা এ ভবনের তৃতীয় ও চতু’র্থ তলা’য় থাকে’ন হাজী সেলিমের ছে’লে এরফান সেলিম। তার প্রতিটি রুমের বা’রান্দা’য়ই বিভিন্ন রকমের জিনিসপত্রে স’জ্জি’ত। এর মধ্যে তৃতী’য় ত’লার একটি বা’রান্দায় রয়েছে ন’জরকা’ড়া সোনালি রঙের এই দূর’বীণ।

এ দূর’বী’ণের মাধ্যমেই এরফান সেলিম এলাকার আশেপাশের পরিস্থিতি ন’জরদা’রিতে রাখতেন। র‌্যা’­বের ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, সাদা রঙের নয়তলা এ ভবনের তৃতীয় ও চতুর্থ তলা থেকে একটি বিদেশি পি’স্ত’ল, গু”লি, একটি এয়া’রগা’ন, ৩৭টি ওয়াকিট’কি, একটি হাতকড়া, বিদেশি ম’দ ও বিয়ারসহ বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস পাওয়া গেছে।

তিনি বলেন, আ’গ্নেয়া’স্ত্রের কো’নো বৈ’ধ কাগজ এখনো দেখাতে পারেননি। আর ওয়া’কিট”কিগুলোও অবৈ’ধ, কালো রঙের এসব ওয়াকিট’কি শুধু আই’নশৃ’ঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যবহা’র করতে পারেন। অ’ভিযান শেষে সংবাদ সম্মে’লনে বি’স্তারিত জানানো হবে বলে জানান তিনি।

র‌্যা’­বের আইন ও গ’ণমাধ্য’ম শাখার পরি’চালক লেফ’টেন্যান্ট কর্নেল আশি’ক বিল্লা’হ বলেন, সো’য়ারি ঘাট এলা’কায় এ’মপি হাজী সেলি’মের একটি বাড়ি আছে, সেটা ঘেরাও করে র‌্যা’­ব সদ’স্যরা অ’ভি’যান চালাচ্ছে। র‌্যা’­ব সদ’স্যরা হাজী সেলিমের ছে’লে এর’ফা’নসহ তি’নজ’নকে গ্রে’ফ’তা’র করেছে।

এর আগে, রোববার রাতে ঢাকা-৭ আসনের এমপি হাজী মোহাম্ম’দ সেলিমের ‘সংসদ সদস্য’ লেখা সরকারি গাড়ি থেকে নেমে তার ছে’লে ইরফান ও তার কতিপয় সঙ্গী নৌবা’হিনীর কর্মক’র্তা ও’য়াসিফ আ’হমেদ খানকে মা’রধ’র করেন।

রাজধানীর কলাবাগান সিগন্যা’লের পাশে ঘট’নাটি ঘটে। রাতেই এ বিষয়ে জিডি এবং সোমবার ভোরে হাজী সেলিমের ছে’লেসহ ৭ জনের বি’রু’দ্ধে মা’মলা করা হয়। মা’মলার এজাহার অনুযায়ী নৌকর্মক’র্তা লেফটেন্যান্ট মো. ওয়াসিফ আহমেদ খান রোববার রাত পৌনে ৮টার দিকে স্ত্রী’কে নিয়ে মোটরসাইকেলে কলাবাগানের দিকে যাচ্ছিলেন।

ল্যাবএইড হাসপাতা’লের সামনে স্টিকার লাগানো কালো রঙের ল্যান্ড রোভা’র গাড়ি (ঢাকা মেট্রো-ঘ-১১-৫৭৩৬) পেছন থেকে তার মোটরসাইকেলে ধা’ক্কা দেয়। এরপর ওই কর্মক’র্তা সড়কের পাশে মোটরসাইকেল থামিয়ে গাড়ির সামনে দাঁড়ান এবং নিজের পরিচয় দেন।

কিন্তু গাড়ি থেকে আ’সামিরা বের হয়ে তাকে অ’প’দস্থ ও কি’ল ঘু’ষি মে’রে র”ক্তা’ক্ত করেন। পরে তার স্ত্রী’কে অকথ্য ভাষায় গা’লিগা’লা’জ করেন। এ সময় ঘট’নাস্থলে লোকজন জড়ো হলে তারা নিজেদের গাড়ি ফেলে পা’লিয়ে যান। পরবর্তীতে পু’লিশ ঘ’টনাস্থলে এসে ওই গাড়ি ও নৌ বাহিনীর কর্মক’র্তার মোটরসাইকেল দুটোই ধানমণ্ডি থা’নায় নিয়ে যায়।

ঘ’টনার পর অফিসারের স্ত্রী’, স্থানীয় জনতা ও পাশে ডিউটিরত ধানমন্ডি থা’নার ট্রাফিক পু’লিশ কর্মক’র্তার সহায়তায় অফিসারকে উ’দ্ধার করে আনোয়ার খান ম’র্ডান হাসপাতা’লে নিয়ে যান চিকিৎসার জন্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *