ওয়াকিটকির মাধ্যমে পুরান ঢাকায় যা করতেন ইরফান সেলিম, বেড়িয়ে এলো চা’ঞ্চ’ল্যকর তথ্য! – OnlineCityNews

ওয়াকিটকির মাধ্যমে পুরান ঢাকায় যা করতেন ইরফান সেলিম, বেড়িয়ে এলো চা’ঞ্চ’ল্যকর তথ্য!

এমপি হাজী সেলিমের ছে’লে দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ইরফান সেলিমের বাসায় অ’ভিযান সরকারি কর্মক’র্তারা ছাড়া ব্যবহারের অনুমতি নেই এমন ওয়্যারলেস সিস্টেম সরঞ্জাম ও কালো ওয়াকিট’কি উ’দ্ধার করেছে র‌্যা’­ব।

এছাড়াও বিদেশি ম’দ, অ’স্ত্র, চাইনিজ কুড়াল প্রভৃতি সরঞ্জাম উ’দ্ধার করা হয়েছে। সোমবার (২৬ অক্টোবর) বিকেলে অ’ভিযানের এক পর্যায়ে হাজী সেলিমের চাঁন সরদার দাদার বাড়ির ভেতরে সাংবাদিকদের নিয়ে গেলে এসব অ’স্ত্র-মা’দক ও নিষিদ্ধ নেটওয়ার্কিং সিস্টেম দেখা যায়।

র‌্যা’­ব কর্মক’র্তারা জানিয়েছেন, হাজী সেলিমের ছে’লে পুরান ঢাকা তার নিয়ন্ত্রণে রাখতে এবং তথ্য সংগ্রহের জন্য সম্পূর্ণ ওয়্যারলেস নেটওয়ার্কের মধ্যে রেখেছেন।

এজন্য তিনি অ’বৈধভাবে ভিপিএস ডিভাইস ব্যবহার করতেন। এই ডিভাইস আইন-শৃঙ্খলা বাহিনী ট্র্যাক করতে পারেন না। সরকারি অনুমোদ ছাড়াই তিনি এই ভিপিএস নেটওয়ার্কিং সিস্টেম করেছিলেন। এসব ডিভাইসের মাধ্যমে তিনি ঘরে বসেই পুরো পুরান ঢাকার তথ্য সংগ্রহ করতে পারতেন।

আরও জানা গেছে, দাদা বাড়ি ভবনের চতুর্থ ও পঞ্চ’ম তলায় অ’ভিযান চালিয়ে এসব ওয়্যারলেস সিস্টেম সরঞ্জাম ও ৩৮টি কালো ওয়াকিট’কি উ’দ্ধার করা হয়।

যা সরকারি কর্মক’র্তারা ছাড়া ব্যবহারের অনুমতি নেই। এছাড়া সেখান থেকে লোডেট একটি বিদেশি পি’স্তল (আ’মেরিকান), একটি চাইনিজ কুড়াল, ৭ বোতল বিদেশি ম’দ ও বেশ কিছু বিয়ার জ’ব্দ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *