দুটি টিক’টিকির দাম ৬০ লাখেরও টাকা – OnlineCityNews

দুটি টিক’টিকির দাম ৬০ লাখেরও টাকা

আ’মেরিকার ক্যালিফোর্নিয়ায় দুটি বিরল প্রজাতির টিক’টিকি উ’দ্ধার করা হয়েছে। ক্যা’লিফো’র্নিয়া পু’লিশ জানিয়েছে, এই দুটি টিক’টিকি প্রায় এক বছর আগে চু’রি হয়েছিল। এই দুটি টিক’টিকির দাম বাংলাদেশি টাকায় ৬০ লাখেরও বেশি টাকা।

গো’য়ে’ন্দারা অনেক খোঁ’জাখুঁ’জির পর এই দুটি টিক’টিকিকে উ’দ্ধার করেছেন। সে সঙ্গে চো’রকে ধ’রা হয়েছে। এই দু’টি টিকটিকি গতবছরের নভেম্বরে চু’রি হয়। ক্যালি’ফো’র্নিয়া পু’লিশ জানি’য়েছে, এগুলো অ’স্ট্রে’লিয়ান লেস মনি’টর প্রজা’তির টিকটিকি।

বিরল এই টিক’টিকি দুটির দাম ৭৫ হাজার মা’র্কিন ডলা’রের বেশি। ক্যালি’ফো’র্নিয়ার লং বিচ পু’লিশ বিভাগ জা’নিয়েছে, গত বছর নভেম্বরে জে’টিকে রেপ”টাইল থেকে টিক’টিকি দুটি চুরি হয়।

চু”রি হওয়ার পরই সেগু’লো উ’দ্ধারের চে’ষ্টা করেন গো’য়ে’ন্দারা। কিন্তু কিছুতেই সেগুলোর কোনও হ’দিস পাওয়া যাচ্ছিল না। অবশেষে গো’য়ে’ন্দারা প্যা’নোরমা সিটির একটি বাড়ি থেকে উ’দ্ধার করেন এই দুটি টিক’টিকিকে। এই চুরি’র সঙ্গে যু’ক্ত থাকার অ’ভি’যোগে দুজনকে গ্রে’ফতার করেছে পু’লিশ।

ত’দন্তকারীরা জানিয়েছে টিক’টিকি’গুলোর স্বা’স্থ্য ভালোই আ’ছে এবং কোনও চো’ট বা আ”ঘাতও নেই। সা’দা কালো ছো’প ছো’প অ’দ্ভু’ত দ’র্শন এই বড় বড় টিক’টিকিগুলোকে আবার তা’দের পুর’নো ঘর জে’টিকে রেপ’টা’ইলসে ফিরিয়ে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *