বঙ্গোপসাগরে তৈরি গভীর নিম্নচাপ, আগামী যতদিন বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেখেনিন! – OnlineCityNews

বঙ্গোপসাগরে তৈরি গভীর নিম্নচাপ, আগামী যতদিন বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেখেনিন!

করো’নার মধ্যে নানা বিধিনি’ষেধ মেনেই উৎসবের আনন্দে মেতে উঠতে চায় বা’ঙালি। তবে, বা’ঙালির আনন্দ মাটি করতে পূর্ব আকাশে চোখ রাঙাচ্ছে নি’ম্নচা’প।

বঙ্গোপসাগরে সৃ’ষ্ট নিম্ন’চা’পের দ’রুন ষ’ষ্ঠী থেকে ন’বমী পর্য’ন্ত প্রবল ঝো’ড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি’র সম্ভাব’নার কথা জানিয়েছিল আলি’পুর আ’বহাওয়া দপ্তর।

রাজ্যে’র প্রশাসনের তর’ফ থেকেও বি’প’র্যয় মোকাবিলা সং’ক্রান্ত সব রকম প্র’স্তুতি নিয়ে রা’খা হচ্ছে। সত’র্কবা’র্তা জারি হতেই মৎস্যজী’বীদের স’মুদ্রে যেতে নি’ষেধ করা হয়েছে।

পাশাপাশি উপ’কূলবর্তী এলাকায় বিপ’র্যয়ের সম্ভা’বনা থাকায় সেখা’নে আগে থে’কেই বি’পর্যয় মোকা’বিলা বাহি’নী মো’তায়েন করে রাখা হয়েছে বলে জা’না গেছে। হা’ওয়া অ’ফিস সূ’ত্রে খবর, ব’ঙ্গোপ’সাগরে সৃষ্ট নি’ম্নচাপ ক্র’মশই শ’ক্তি বা’ড়িয়ে পশ্চি’ম ও মধ্য বঙ্গোপসাগর হয়ে বাং’লাদেশ এবং পশ্চি’মবঙ্গের ‘দিকে এগি’য়ে আ’সছে।

উপ’কূলবর্তী এলা’কাগুলিতে নিম্ন’চা’পের প্রভা’ব সবথে’কে বেশি থা’কবে বলে আ’শঙ্কা প্র’কাশ করা হয়ে’ছে। যা’র জে’রে গা’ঙ্গেয় পশ্চিম’বঙ্গে ভা’রী থেকে অতি ‘ভারী বর্ষ’ণের সত’র্কবা’র্তা রয়ে’ছে।

পাশাপাশি ষষ্ঠী থে’কে অষ্ট’মী পর্যন্ত দ’ক্ষিণবঙ্গের একাধিক জে’লা যেমন উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলিতেও ভা’রী বর্ষ’ণের সম্ভাবনা আছে।

এদিকে ঝোড়ো হাওয়ার দরুন সমুদ্র উত্তাল থাকার কারণে ইতিমধ্যেই যে সকল মৎস্যজীবী সমুদ্রের মাছ ধরতে গেছেন তাদের বৃহস্পতিবারের মধ্যে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

পাশাপাশি, দীঘা, মন্দারমনি, শংকরপুর, সাগরদ্বীপের সমুদ্রের ধারের সকল কাজ আপাতত বন্ধ রয়েছে।আগামী শুক্র এবং শনিবার সমুদ্র উপকূলবর্তী এলাকায় ফেরি পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *