Whiskey একটু বেশি পান করলেও ক্ষতি নেই, যেসব কারণে এটি শরীরের পক্ষে ভালো – OnlineCityNews

Whiskey একটু বেশি পান করলেও ক্ষতি নেই, যেসব কারণে এটি শরীরের পক্ষে ভালো

হুইস্কি (Whiskey) নাম শুনলেও অনেকের মনে আনন্দের ফোয়ারা জ্বলে উঠে। আবার অনেকে ভাবেন হুইস্কি হলো একটি মদ যা শরীরের পক্ষে খুবই ক্ষতিকারক।

কিন্তু বাস্তবে তা নয় হুইস্কি খাওয়া শরীরের পক্ষে খুবই ভালো, যা হয়ত অনেকেই জানেননা। হুইস্কি শব্দটি এসেছে usige Beatha অর্থাৎ যার অর্থ হল water of life, জলের জন্য জীবন।

আমা’দের বেঁচে থাকার জন্য জল খুবই জরুরী তেমনি হুইস্কি কোথাও না কোথাও প্রয়োজনীয়। তাহলে জেনে নেয়া যাক হুইস্কির মধ্যে কি কি গুণাবলী রয়েছে।

যদি কখনো ঠান্ডা লেগে থাকে বা গলাব্যথা হয়ে থাকে, সেক্ষেত্রে হুইস্কি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিছুটা গরম জল ও মধু হুইস্কির সাথে মেশিয়ে খেলে গলা ব্যথার অসুবিধা থেকে মুক্তি পাওয়া যায়।

কারণ এই টোটকা এন্টিসেপটিক এরমতো কাজ করে। যদি টনসিলের ব্যথা হয়ে থাকে তাহলে এই মিশ্রণটি খেলে খুব তাড়াতাড়ি ব্যথা থেকে মুক্তি পাওয়া যাবে। অর্থাৎ সর্দি কাশি উপশম হিসেবে কাজ করে হুইস্কি।

অনেকসময় আমা’দের জীবনে সাংসারিক ও কাজের চাপ লেগেই থাকে, রাত্রে ঠিকমতো ঘুম হয়না বা এই সময় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়তে হয়।

সেক্ষেত্রেও হুইস্কির কোনো তুলনা হয়না। কারন হুইস্কি থাকা সিডেটিভ আপনাকে শান্তিতে ঘুমাতে সাহায্য করে এবং আপনার মনকে স্থির করে। কথাটি অবাক লাগলেও কথাটি সত্যি যে,

হুইস্কি খাবার হজম করতে সাহায্য করে অর্থাৎ বেশি খাওয়া হয়ে গেল এক পেগ হুইস্কি খেলে কোনো অসুবিধা হয়না। এদিকে আমেরিকান সোসাইটি অফ নিউট্রিশন তাদের গবেষণায় বলেছেন, হুইস্কি ওজন কমাতে সাহায্য করে।

কারন হুইস্কি খাওয়ার ফলে মিষ্টি জাতীয় খাবার খাওয়ার প্রবণতা অনেকটাই কমে যায় এরফলে ওজন বাড়েনা এবং শরীরে এনার্জির পরিমান অনেকটাই বেড়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *