Breaking News
Home / সারা দেশ / বঙ্গোপসাগরে তৈরি ভারী নিম্নচা’প, পুজোয় যেসব এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস

বঙ্গোপসাগরে তৈরি ভারী নিম্নচা’প, পুজোয় যেসব এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস

Advertisement

এবার পুজোয় ভাসবে বাংলা। আবহাওয়া দপ্তর রিপোর্ট অন্তত তাই দাবি করছে। বাঙালির দুর্গোৎসবের আনন্দ মাটি করতে বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ।

এই নিম্নচাপের জেরে ষষ্ঠী থেকে নবমী পর্যন্ত রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেই জানাচ্ছে মৌসম বিভাগ।

উল্লেখ্য, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের দরুন সোমবারের আকাশ মেঘলা ছিল। সোমবার রাজ্যের বেশ কিছু এলাকায় বজ্রগর্ভ মেঘসহ বৃষ্টিপাত হয়েছে।

মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট এই নিম্নচাপ থেকে একটি নিম্নচাপ অক্ষরেখা বেরিয়ে বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত হয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তা ডক্টর জি সি দাস জানালেন,

এই নিমেষে বক্ষ রেখা পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জে’লার উপর দিয়ে যাবে। যার ফলে পুজোর দিন গুলিতে উপকূলবর্তী এলাকায় প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা আছে।

মঙ্গলবার আবহাওয়া দপ্তরের তরফ থেকে সতর্কবার্তায় জানানো হয়েছিল, নিম্নচাপের দরুন সমুদ্র সৈকত উত্তাল থাকবে। তাই পর্যটকদের সতর্ক করেছিলেন তারা।

বর্তমানে, ২৫ থেকে ৩০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইছে উপকূলে। নিম্নচাপ আরও গভীর হলে অচিরেই ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইবে বাতাস। তার সঙ্গে চলবে বৃষ্টিপাত।

২২ থেকে ২৫শে অক্টোবর পর্যন্ত অর্থাৎ দুর্গা ষষ্ঠী থেকে নবমী রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে ভারী বর্ষণ এবং অন্যান্য এলাকাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানানো হয়েছে।

এরমধ্যে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং নদীয়াতে অতি ভারী বর্ষণের সতর্কবার্তা দেওয়া হয়েছে।

Advertisement
Advertisement

Check Also

গোসল করতে গিয়ে মিললো ক’ঙ্কাল, বাবা বললেন- ‘এইতো আমার মেয়ে’

Advertisement তিন মাস আগে নানাবাড়িতে বেড়াতে গিয়ে নি’খোঁজ হন কলেজছাত্রী মিম খাতুন (১৮)। শনিবার সন্ধ্যায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!