এ কেমন বিচার, জাতীয় স্তরে সোনা জয়ী ক্রীড়াবিদ পেটের দায়ে একি বিক্রি করছেন! – OnlineCityNews

এ কেমন বিচার, জাতীয় স্তরে সোনা জয়ী ক্রীড়াবিদ পেটের দায়ে একি বিক্রি করছেন!

২০১১ সালে ৩৪ নম্বর জাতীয় গেমসে ঝাড়খণ্ডের মেয়ে বিমলা ক্যারেটেতে রুপো জিতেছিলেন এবং ঝাড়খণ্ডের নাম স্বনামধন্য করেছিলেন । এছাড়াও বিমলা তার জীবনে অনেক মেডেল জিতেছেন যা হয়ত গুনে শেষ করা যাবেনা।

অক্ষয় কুমা’রের আয়োজিত কুডো গেমসেও বিমলা সোনা জিতেছিলেন। এরকম এক প্রতিভাশালী মেয়েকে এখন দেশী ম’দ বিক্রি করতে হচ্ছে সংসার চালানোর জন্য। সম্প্রতি সেই ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে।

বিমলা একজন আদিবাসী এবং তার পরিবারও খুবই দরিদ্র তারা হাড়ারি বিক্রি করে সংসার চালায়। বিমলা ক্যারাটে শিখেছিল খুব কষ্ট করে, সে তার ঘরের কাছে একটি ছোট্ট আখার বানিয়ে ক্যারেটের লিখেছিলেন।

এই সম্বন্ধে বিমালা বলেছেন, মনপ্রাণ দিয়ে পরিশ্রম করে তিনি ক্যারাটে শিখিয়েছেন। বিমলা আরো বলেন যে, ঝাড়খণ্ড ষসরকার বিমলাকে বলেছিলেন, তাকে চাকরি দেওয়া হবে এবং ফেব্রুয়ারি মাস থেকেই হয়তো সে নতুন চাকরিতে ঢুকবে, এমনটাই জানিয়েছেন ঝাড়খণ্ড সরকার। কিন্তু সেই চিঠি এখনো পর্যন্ত আসেনি তার কাছে।

করো’নার দাপট তাদের জীবনে অন্ধকারের ছায়া এনে দিয়েছে। করো’নার জন্যই হয়তো তার চাকরি হওয়ার কথা হয়েও হয়ে উঠতে পারিনি। এখন তাকে বাধ্য হয়ে দেশী ‘ম’দ বিক্রি করে পরিবারের সংসার চালাতে হচ্ছে। গত কয়েক দিনের মধ্যেই বিমলার এই নির্মম কাহিনী প্রচুর পরিমাণে ভাইরাল হয়েছে।

নেটিজেনরাও যথেষ্ট পরিমাণে ক্ষোভ প্রকাশ করেছেন সরকারের বি’রুদ্ধে। নেটিজেনদের এই আচরন দেখে এই ভিডিও নিয়ে ঝাড়খণ্ড মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন বলেছেন, বিমলার ব্যাপারে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *