এবারের পুজোতে ভিলেন হতে পারে বৃষ্টি, পূর্বাভাস হাওয়া অফিসের – OnlineCityNews

এবারের পুজোতে ভিলেন হতে পারে বৃষ্টি, পূর্বাভাস হাওয়া অফিসের

এবার যেমন কথা তেমন কাজ , আগের থেকেই আবহাওয়া দপ্তর জানিয়েছিল পুজোর য়ধ্যে বৃষ্টির সম্ভাবনার কথা। এবার সেটাই যেনো অক্ষরে অক্ষরে পালন করল বৃষ্টি, কারণ দেখা যাচ্ছে এবার কলকাতা সহ তার আশেপাশের জে’লাগুলোতে শুরু হয়েছে তুমুল বৃষ্টি। এদিকে আরো আশেপাশের জে’লাগুলোতে আকাশের মুখ ভার এবার সেখানে ও ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

ইতিমধ্যে নাকি আবহাওয়া দপ্তর জানিয়েছে মধ্য বঙ্গোপসাগরে তৈরী হয়ে গেছে গভীর নিম্নচাপ যা কিনা এখন ওড়িশা ও অন্ধ্রপ্রদেশের উপকূলের দিকেই অভিমুখ ,এদিকে এই নিম্নচাপ নাকি সময়ের সাথে সাথে শক্তিবৃদ্ধি করবে যার ফলেই কিনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। পুজোর মধ্যে এই বৃষ্টি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর, পঞ্চমী থেকে দশমী পর্যন্ত এই বৃষ্টি চলবে রাজ্যে। ২২-২৪ তারিখ বৃষ্টির পরিমাণ বাড়তে পারে কলকাতা সহ আরও বিভিন্ন জায়গায়।

আজ যে বঙ্গোপসাগরে তৈরী হবে নিম্নচাপ সেটা জানিয়েছিল আবহাওয়া দপ্তর, কিন্তু এই নিম্নচাপ সময়ের সাথে সাথে শক্তিবৃদ্ধি করবে, এরফলেই দক্ষিণ পশ্চিম ঝঞ্ঝার সৃষ্টি হবে যা কিনা আরও বেশী করে রাজ্যে জলীয় বাষ্পের পরিমাণ বৃদ্ধি করবে । আর তারফলেই রাজ্যে বজ্রবিদ্যু্ৎ সহ ভারী বৃষ্টি হবে। এখন দেখা যাচ্ছে পরপর বঙ্গোপসাগরে তৈরী হয়ে চলেছে নিম্নচাপ। আর এতেই স্পষ্ট প্রমাণ হচ্ছে মৌসুমী বায়ু এখনও অনেকটাই সক্রিয় রাজ্যে।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন তার ফলে শহর জুড়ে আর্দ্রতা জনিত অস্বস্তি ভ্যাপসা গরম। আজ কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩২ ডিগ্রীর ঘরে ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রীর ঘরে। এদিকে বলা হয়েছে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৮% র ঘরে। তবে কলকাতা ও তার আশেপাশের জে’লাগুলোতে বৃষ্টির সম্ভাবনা আছে তবে ইতিমধ্যে কলকাতায় বৃষ্টি শুরু হয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *