Home / সারা দেশ / মে’রে ফেললে ফেলুক, কা’ফনে’র কাপড় পরে প্রস্তুত আছি

মে’রে ফেললে ফেলুক, কা’ফনে’র কাপড় পরে প্রস্তুত আছি

Advertisement
Advertisement

বরিশালের বাকেরগঞ্জ উপজে’লার কলসকাঠি ইউনিয়ন পরিষদের উপনি’র্বাচনকে কেন্দ্র ক’রে বিএ’নপি প্রার্থী শওক’ত হো’সেন হাওলা’দারের নির্বা’চনী কার্যা’লয় ভাঙচু’র ও কর্মীদের ওপর হা’ম’লার প্রতি’বাদে সংবাদ স’ম্মেলন করা হয়েছে। রোববার (১৮ অ’ক্টোবর) দুপুর সাড়ে ১২টার দি’কে ‘সদ’ররো’ড অ’শ্বি’নী কুমা’র হল চত্বর সং’ল’গ্ন বিএ’নপি কার্যা’লয়ে এ সংবাদ স’ম্মেলন অনুষ্ঠি’ত ‘হয়।

সংবা’দ সম্মে’লনে জে’লা দক্ষিণ বিএনপির সভাপ’তি এবা’য়দু’ল হক চাঁ’ন বলেন, নির্বাচন থেকে বিএন’পি প্রা’র্থী শওকত হো’সেন হাওলা’দা’রকে দূরে রাখ’তে স’ন্ত্রা’স ও নৈ’রা’জ্য চা’লাচ্ছে আও’য়ামী লীগ ও ছাত্রলী’গের নেতা’কর্মী’রা।’

বিএ’নপির নে’তাকর্মী, স’ম’র্থ’কদের ভো’ট’কেন্দ্রে যাওয়া থেকে বিরত রাখতে ভ’য়ভীতি দেখানো হচ্ছে। নির্বা’চনী এলা’কায় আ’ত’ঙ্ক সৃষ্টি করা হয়েছে। ভোট ডা’কা’তির নীল’নক’শা বাস্ত’বা’য়ন করতে শনিবার বিকে’লে বিএনপি প্রা’র্থীর প্রধান ‘নির্বা’চনী কা’র্যাল’য় ভাঙ”চুর ও কর্মী-সম’র্থক’দে’র ওপর হা”ম’লা চালানো হয়ে’ছে।

হা’ম’লা’য় বিএ’নপি প্রার্থীর ছে’লে কা’মাল হা’ওলা’র, ভাতিজা সা’ইফুল ইস’লাম, রাজা হাও’লাদার ও আরি’ফ তালু’কদারস’হ আট নেতা’কর্মী গুরু’তর আ’হ’ত হয়েছেন। এ সময় বিএনপি নেতা’কর্মী’দের আটটি মোট’রসা’ইকে’ল ভা’ঙচুর করা হয়।

এবায়দুল হক চাঁন আরও বলেন, এ ঘটনাকে ভিন্নখাতে নিতে আওয়ামী লীগ প্রার্থী তাদের দলীয় অফিস ভা’ঙচুরের নাট’ক সাজি’য়ে বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মা’ম’লা দেয়ার অ’পচেষ্টা কর’ছেন। এলা’কার মা’নুষের মা’ঝে আ’ত’ঙ্ক বিরাজ করছে। এ অব’স্থা থা’কলে ‘কো’নভা’বে সু’ষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই শা’ন্তিপূর্ণ ভো’টের পরিবে’শ ফি’রিয়ে আনতে নির্বাচনী কর্মক’র্তা ও মাঠ প্রশা’সন’কে কার্য’কর উদ্যো’গ নেয়ার আহ্বান জা’নাই।

বি’এনপি প্রার্থী শও’কত হো’সেন হাও’লাদার বলেন, শনিবার বিকেলে হা’মলার পর বিএ’নপির নেতা’কর্মীদে’র বি’রু’দ্ধে উল্টো থা’নায় অ’ভি’যোগ দেয়া হয়েছে। আও’য়ামী লীগ কা’র্যাল’য় ভা’ঙচুর ও বঙ্গবন্ধুর ছবি ভা’ঙ’চুরের অ’ভি’যোগ এনে বিএ’নপির ৬০ নেতাক’র্মীর নামে মা’ম’লা দায়ে’রের প্রক্রি’য়া চলছে। গ্রে’ফতা’রের ভ’য়ে বিএন’পি নেতাকর্মীরা আ’ত্ম’গো’পনে রয়ে’ছেন। কেউ কেউ এলা’কা ছে’ড়েছেন।

শওকত হো’সেন হাও’লা’দার বলেন, হা’মলা-গ্রে’ফ’তারে আ’মি ভ’য় পাই না। তারা আমা’কে মে’রে ফেল’লে ফে’লুক। আমি কাফনের কা’পড় প’রে প্রস্তুত আছি। যত বা’ধাই আসুক শেষ প’র্যন্ত ভোটে’র মাঠে’ থাকব।

তবে আ’ওয়ামী লীগে’র প্রার্থী ফ’য়সাল ওয়া’হিদ মুন্না এসব অ’ভিযো’গ অ’স্বী’কার করে বলেন’, শনি’বার বিকে’লে কলসকাঠি বাজা’রে আমা’দের শেষ নি’র্বাচনী প্র’চার মিছিল চল’কালে বিএন’পির কর্মী-সম’র্থক’রা আ’ওয়ামী লী’গের অফিস ও বঙ্গব’ন্ধুর’ ছবি ভাঙচুর করেন।

এ সময় বাধা দিতে গেলে আমাদে’র তিন কর্মী আ’হত হন। বিএনপি প্রার্থী শওকত হোসেন হাওলা’দারের প্রধান নির্বাচ’নী কা’র্যালয়ে আমা’র কর্মী বা কোনো সম’র্থক হা’ম’লা চালায়নি। আওয়া’মী লী’গের অ’ফিসে ভা’ঙচু’রের ঘটনায় থা’নায় অ’ভি’যোগ দে’য়া হয়েছে।

বাকে’রগঞ্জ থা’না পু’লিশের ওসি মো. আ’বুল কালাম বলেন, কলসকাঠি ইউনিয়ন পরিষদ উপ’নি’র্বাচনকে সা’মনে রেখে নিরাপত্তা ব্যবস্থা জো’রদার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্র’ণে রয়েছে। আও’য়ামী লী’গের পক্ষ থেকে থা’নায় একটি লিখিত অ’ভিযোগ দেয়া হয়ে’ছিল। অ’ভি’যোগে ত্রু’টি থাকায় সংশোধন করে আনার জন্য বলা হয়েছে। তবে বিএন’পির প্রা’র্থীর পক্ষ থেকে থা’নায় অ’ভিযোগ করা হ’য়নি। লিখি’ত অ’ভিযো’গ পেলে ত’দন্ত করে আই’নগত ব্য’বস্থা নেয়া হবে।

বাকেরগঞ্জ উপজে’লার কলস’কাঠি ইউ’নিয়ন পরিষদ উ’পনি’র্বাচন আ’গামী ২০ অক্টোবর অ’নুষ্ঠি’ত হবে। নি’র্বাচনে আওয়া’মী লীগ মনো’নীত প্রার্থী ফ’য়সাল ওয়া’হি’দ মুন্না ও বিএন’পির প্রার্থী উপ’জে’লা বিএনপির স’হসভাপ’তি শও’কত হো’সেন হাওলা’দার প্র’তিদ্বন্দ্বি’তা করছেন।

Advertisement
Advertisement

Check Also

আর ভ্যান চালাবে না শিশু শম্পা, পরিবারের সব দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

Advertisement জামালপুরে ভ্যা’নচালক শি’শু শম্পার অ’সুস্থ বাবা’র চিকি’ৎসা ও তার প’রিবারের সব দায়িত্ব নিয়ে’ছেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!