আমা’র ভেতর ম’রণের ভ’য় ঢুকে গেছে: মাহিয়া মাহী – OnlineCityNews

আমা’র ভেতর ম’রণের ভ’য় ঢুকে গেছে: মাহিয়া মাহী

প্রা’ণ’ঘা’তী ক’রো’নাভা’ই’রাসের সং’ক্র’ম’ণ এড়া’তে ঘ’রে ব’ন্দি’জী’বন পার ক’রছেন জন’প্রিয় নায়ি’কা মা’হিয়া মাহী। বাসা থে’কে বের হ’চ্ছেন না তিনি। এম’নকি ঘ’রের দ’রজা-জানা’লাও বন্ধ রা’খছেন।

মাহী জানি’য়েছেন, ক;রো;নায় আ;ক্রা’ন্ত হয়ে কে’উ মা;রা গেলে জানা’জা হবে না, দাফনেও থা’কবে না স্ব’জ’নরা- এটা জানা’র পর থেকে তার ভে’তরে ভ’য় ঢু’কে গেছে।

এ নায়িকা বলেন, পাঁচ দিন আ’গে আমি একটি নিউজ দেখেছি। নিউজটা হচ্ছে– একজন মানুষ মা;রা গেছে, সে মানুষটিকে তার আত্মীয়স্বজন কেউ দেখতে পাননি এবং মৃ;ত ব্যক্তিকে দুজন লোক গিয়ে দা;ফ;ন করেছেন। সেদিন থেকেই আমা’র মধ্যে উপলব্ধি হয়েছে। আ;মা’র ভ’য় হয়েছে।

তিনি আরও বলেন, ‘আম’রা কি মু’সলমান হিসেবে চি’ন্তা করতে পারি যে, আ’মাদের জানা’জায় আমা’দের আ’ত্মীয়’স্বজ’ন আসতে পার’বে না? কোনো মু’সল্লি জানাজা পড়তে পারবেন না? আম’রা কি চিন্তা করতে পারি,

আমা’দের মা-বাবা মা;রা যাবেন, তা’দের শে’ষবা’রের মতো দেখতে পারব না, তাদের একটাবার জড়িয়ে ধরতে পারব না? সেটা কি আ’ম’রা কখনও চি’ন্তা করতে পে’রেছি? পা’রিনি। কি’ন্তু সেটি’ই এখ’ন হচ্ছে।

মা-বাবা’কে নি’য়ে মাহী বলেন, ‘যদি ক’রো’নায় আ’ক্রা’ন্ত হ’য়ে মা;রা যান, তা হলে মা-বা’বার চে’হারা দেখা যাবে না। বিষ’য়টি জানার পর থেকে আ’মা’র ভে’তর ভ’য় ঢুকে গেছে। ‘আমা’র মনে হয়ে’ছে, আমা’র বাবা-মা যদি মা;রা যান,

তা হলে আ’মি তা’দে’র চে’হারা দেখতে পাব না? আমি যদি বাইরে বের হই, আমি যদি ক’রো’না;ভাই’রা’সে আ;ক্রা’ন্ত হই, আমা’র মা-বাবা কিন্তু আ’মা’কে ছে’ড়ে চলে যাবেন না। এতে আমা’র মা-বাবা’কেও ঝুঁ’কির মধ্যে ফে’লে দে”য়া হবে।

‘এ উপল”ব্ধি যখন থেকে হ’য়েছে, তখন থেকেই আমি নি’জেকে ল’কডা’উন করে ফে’লেছি। এ’কদ’মই ঘর থে’কে বের হই না।পারলে আমি’ দ’রজা-জা’নালাও ব’ন্ধ করে রাখি। যদিও ক’রো’না আ’কা’শ-বা’তাস থেকে ছ’ড়ায় না।

তবু আ’মা’র মনে হয়, ক’রো’না বোধ হয় দ’রজা-জা’না’লা দিয়ে চলে আ’সবে।’ মা’হী জা’নান, ‘এর আগে কিন্তু বন্ধু’দের সঙ্গে রে’স্টু’রেন্টে আ’ড্ডা দিয়েছি। সিনে’মা নিয়ে মি’টিং ক’রেছি। আমা’র মনে হয়, স’বাই’কে এখন নি’জে’র মতো ঘ’রে স’ময় কা’টনো উ’চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *