Breaking News
Home / সারা দেশ / এবার যে কারণে একাত্তর টিভিতে বিজ্ঞাপন না দেয়ার আহবান নুরের

এবার যে কারণে একাত্তর টিভিতে বিজ্ঞাপন না দেয়ার আহবান নুরের

Advertisement
Advertisement

একাত্তর টেলি”ভিশন ব’য়ক’টে’র ডাক দেয়ার পর এবার বেসর’কারি এই টি’ভি চ্যা’নে’লটিতে বিজ্ঞা’পন’ সংস্থা’গু’লোকে বি’জ্ঞা’পন না দেয়ার আহবান জা’নিয়ে’ছেন ঢাকা বিশ্ব’দ্যা’লয় কে’ন্দ্রীয় ছাত্র সংস’দের (ডাকসু) সাবে’ক ভিপি নুরুল হক নুর।

শুক্র’বার (১৬ অক্টো’বর) দুপু’রে দ্যা ডে’লি ক্যা’ম্পা’সের সাথে আ’লা’প’কালে এ আ’হ’বান জা’না’ন তিনি। নুর ব’লেন, ‘একা’ত্তর টিভি আমা’দের সা’মাজি’ক-সাংস্কৃ’তি’ক মূ’ল্যবো’ধের বি’রো’ধী। এরা গণ’মা’ধ্যম বি’রো’ধী কাজ করে।

এই ধর’নে’র চ্যা’নেল’কে প্র’মো’ট করা কো’নোভা’বেই ঠিক না। এরা আমা’দের গ’ণত’ন্ত্রে’র জন্য, আ’ই’নের শা’স’নের জন্য হু’ম’কি স’রূ’প। তাই আমি আশা কর’বো যারা একা’ত্তর টি’ভি’তে বিজ্ঞা’পন দেয়, তারা সে’খানে বি’জ্ঞাপ’ন দেয়া থেকে বি’র’ত থা’কবে।’

এ’কা’ত্তর টেলি’ভিশ’ন বয়’কটে’র ডা’ক দে’য়ায় সাং’বাদি’ক নে’তা’দের নিঃশ’র্ত ক্ষ’মা চা’ওয়া প্রসঙ্গে জা’নতে চা’ইলে তিনি ব’লেন, ‘আমা’র এ’কাত্ত’র টেলি’ভিশ’ন ভালো লা’গে না। এটা আ’মা’র ব্য’ক্তি’গত বিষ’য়। এটা কোন সাংবা’দি’ক নেতা’র বি’ষয় না। তাই ক্ষ’মা চা’ওয়া’র প্রশ্নই আসে না।’

নুর বলে’ন, একাত্ত’র টেলি’ভি’শন বর্জ’নে’র’ ডাক দে’য়া’র পর যেসব নেতারা প্র’তি””ক্রি’য়া দেখা’চ্ছেন; যখন বেশ কয়ে’কটি ‘টি’ভি চ্যা’নেল ও প’ত্রি’কা বন্ধ করে দেয়া হয়েছিল, তখন তো তাদের কোন প্র’তি’ক্রিয়া দেখ’লাম না। সাংবা’দিক দ’ম্প’ত্তি সাগ’র-রুনি হ’ত্যা’কা’ণ্ডে’র পরেও তো তারা ওই’ভা’বে প্র’তি’ক্রি’য়া দেখা’য়’নি। অ’থচ হ’ত্যা”কা’ণ্ডের ৯ ব’ছর প’রও তার বি’চা’র হয়নি।

তিনি ব’লেন, এক’জ’ন ব্য’ক্তি’র গণ’মা’ধ্যম ভা’লো না লা’গ’লে বর্জ’ন কর’তেই পারে’ন। এটি তার এ’কান্ত’ই ব্য’ক্তি’গত ব্যা’পার। আর যেখানে ৪-৫টি গণ’মা’ধ্য’কে ব’ন্ধ ক’রে ‘দেয়া হল, সে সম’য় এস’ব সাংবা’দিক নে’তা’দের দে’খিনি’ যে, সে’গু’লো তা’রা খু’লে দে’য়া’র কথা ব’লে’ছেন।

নু’রুল হক বলেন, যা’রা দেশে সা’মা’জিক ও সাংস্কৃ’তি’ক মূ’লবো’ধের বি’রু’দ্ধে গি’য়ে কাজ করছে; যারা স’ত্য নিউ’জ’কে সঠি’ক’ভা’বে প্রচার না ক’রে গু’রুত্ব’পূর্ণ ব্য’ক্তি’দের ট’ক’শো’তে নিয়ে হে’ন’স্তা করছে সেই চ্যানে’লে’র প’ক্ষে’ নে’মে’ছে এসব সাংবা’দিক’রা। তাদে’র পক্ষ নি’য়ে ক’থা বলছে। বিষ’য়টি খু’বই দুঃখজ’নক।

নুর বলেন, আমি সেসব সাংবা’দিক নে’তাদে’রকে বলব, একজন ছা’ত্র’নেতা কিংবা ডা’ক’সু ভিপির বিষয়ে এতো মাথা না ঘামিয়ে, দেশের গ’ণমা’ধ্যম যে’ভা’বে স্বা’ধীনতা হারি’য়েছে বা তাদের ক’র্মী’রা আলোচি”ত ডিজি’টাল নি’রা’পত্তা আ’ইনে হয়রা’নি ”শি’কা’র হ’চ্ছেন তা’দের পাশে দাঁ’ড়ান এবং তাদে’র নিয়ে’ কথা বলুন।

তাদের সহক’র্মী কাজ’ল আজ কা’রা’গা’রে, তা নিয়ে তা’দের তেমন কোন প্রতি’ক্রি’য়া দেখা যায় না। তাই বুঝা’ই যা’চ্ছে, তা’রা (সাংবাদি’করা) উ’দ্দেশ্য প্রণো’দিত’ভা’বে একা’ত্ত’র টেলি’ভিশনে’র পক্ষ’পাতি’ত্ব করছে। তারা তাদের পেশা’দারি’ত্ব জা’য়গা থেকে সে’টি করছে না। সুত্র: দ্যা ডেইলি ক্যাম্পাস

Advertisement
Advertisement

Check Also

সরকারের গোমর ফাঁ’স করে যা বললেন ভিপি নুর!

Advertisement ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!