প্রতিদিন ইন্টা’রনেট ব’ন্ধ থাকবে ৩ ঘণ্টা – OnlineCityNews

প্রতিদিন ইন্টা’রনেট ব’ন্ধ থাকবে ৩ ঘণ্টা

রাজধানীতে পরিকল্পনাহীন তার অপ’সা’রণে শুধু অ’র্থনীতি নয়, দাফত’রিক কার্য’ক্রমও স্থ’বির হয়ে পড়ার শ’ঙ্কা রয়েছে। কেবল অপারেটরেরা ধ’র্মঘ’ট শুরু করলে বিশ্ব থেকে বি’চ্ছিন্ন হয়ে প’ড়তে পা’রে বাং’লাদেশ।

আলোচনার মাধ্যমে এ পরি’কল্পনা বাস্ত’বায়নের আ’হ্বান জানিয়েছে সবপক্ষ। নানা আ’পত্তি, অসুবিধা জানানোর পরও থেমে নেই রাজ’ধানীতে চলছে ঝু’লন্ত তার অপ’সারণ অ’ভিযান। করা হয়নি বি’কল্প কোনো ব্যব’স্থাও।

ইন্টারনেট কিংবা স্যা’টেলাইট সংযোগ সেবা পেতে চ’রম ভোগান্তি পড়ে’ছেন রাজধা’নীর লাখ লাখ মানুষ। লো’কসানে পড়ে রোববার (১৮ অক্টোবর) থেকে প্র’তিদিন তিন ঘণ্টা করে সারা দেশে ইন্টা’রনেট ও কে’বল টিভি সে’বা ব’ন্ধের হুঁ’শি’য়া’রি দিয়েছে সেবাদাতারা।

করো’না সং’কট মোকাবিলা করে দে’শের অর্থ’নীতির স্বা’ভাবিক গ’তি ধরে রাখ’তে সা’রাবি’শ্বই নি’র্ভর করছে অন’লা’ইন যোগাযোগের ওপর। এ অব’স্থায় হঠাৎ ক’রে তা’র অপ’সা’রণে স্থ’বির হ’য়ে প’ড়ছে অ’র্থনৈ’তিক ও দা’প্ত’রিক নানা কা’জক’র্ম।

দেশের দুই শে’য়ারবাজারের লেনদেন, কে’ন্দ্রীয় ব্যাংক এম’নকি বাণি’জ্যিক ব্যাং’কের কার্য’ক্র’মও হচ্ছে বা’ধাগ্র’স্ত। নির’বচ্ছিন্ন ইন্টারনেট না পে’লে ব’ন্ধ থাক’বে এটিএম সে’বাও। এ’তে শত শত কোটি টাকা লো’কসা’নের আ’শঙ্কা করছেন প্রযু’ক্তিবি’দরা।

এদিকে, ১৭ অক্টোবরের মধ্যে চলমান সমস্যা সমাধানের সিটি কর’পোরেশন সময়সীমা বে’ধে দিয়েছেন, ই’ন্টারনেট ও ডি’স সেবা প্রদা’নকারী দুটি সংগঠনের নেতারা।

সুত্রঃ সময় নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *