ক্ষো’‌ভে-অ‌ভি’মা‌নে পদ’ত্যাগ করলেন নায়ক সো‌হেল রানা – OnlineCityNews
Breaking News
Home / বিনোদন / ক্ষো’‌ভে-অ‌ভি’মা‌নে পদ’ত্যাগ করলেন নায়ক সো‌হেল রানা

ক্ষো’‌ভে-অ‌ভি’মা‌নে পদ’ত্যাগ করলেন নায়ক সো‌হেল রানা

Advertisement

ক্ষো’‌ভে-অ‌ভিমা‌নে জাতীয় পার্টি থেকে পদ’ত্যাগ করেছেন চলচ্চিত্র প্রযো’জক, পরিচালক ও চিত্র’নায়ক মাসুদ পারভেজ (সোহেল রানা)। শনিবার (১০ অক্টোবর) জাতীয় পার্টির চেয়ার’ম্যান জিএম কাদেরের কাছে ডাকযোগে পাঠানো এক চিঠিতে তিনি তার প’দত্যা’গের সিদ্ধা’ন্তের কথা জানান।

সোমবার (১২ অক্টো’বর) রা‌তে সোহেল রানা নি’জেই প’দত্যা’গের বিষয়টি নি‌শ্চিত ক‌রেছেন। তিনি বলেন, তৃ’ণম‌ূ‌লের নেতাক’র্মী‌দের অবমূ’ল‌্যা’য়ন, যা‌দে’র ত‌্যা’গ ও শ্র’মে এ দল প্রতি‌ষ্ঠিত সেই ত‌্যা’গী‌ নেতা’কর্মী’‌দের ব‌’ঞ্চিত করাসহ নানা অ‌নি’য়‌মের কার‌ণে পদত‌্যাগ ক‌রে‌ছি। যেই দ‌লে ত‌্যা’গী‌দের মূল‌্যা’য়ন নেই সেই দ‌লে থাকার প্রশ্ন’ই ওঠে না।

এসব কার‌ণে পা’র্টির প্রেসি’ডিয়াম মেম্বর, জা’তীয় সাংস্কৃতিক পা’র্টির কে’ন্দ্রীয় সভাপতিসহ সব পদ পদ‌বি থে‌কে পদ’ত্যা’গ ক‌রেন ব‌লেও জা’নান সো‌হেল রানা।

সো‌হেল রানার প’দত’‌্যাগ বি’ষ‌য়ে জাতীয় পা‌র্টির চে’য়ারম‌্যান গো’লাম মোহাম্মদ কা‌দের ব‌লেন, চি‌ঠি আমা’র হা‌তে আ‌সে‌নি, বি’য়টা আ‌মি জা‌নিও না। সো‌’হেল রানা দীর্ঘ‌দিন ধ‌রে জাপার রাজ’নী‌তি‌তে নি‌’স্ক্রিয় ব‌লেও জানান তি‌নি।

এদিকে ‌চিঠি পাঠা‌নো কিংবা সো‌হেল রানার পদত‌্যা‌গের বিষ‌য়ে কিছুই জা‌নে”ন না ব‌লে জা‌নি‌য়ে‌ছেন দ‌লের যুগ্ম দপ্তর সম্পা’দক মাহমুদ আলম। সো‌হেল রানা ব‌লেন, এসএ প‌রিবহ‌নে রে‌’জিস্ট্রার্ড করে পাঠা‌নো চিঠি দুদ‌ি‌নের ম‌ধ্যে পৌঁ‌ছা‌নোর কথা।

পাঠা‌নোর পর থে‌কে পা‌র্টির চেয়ার’ম‌্যান জিএম কা‌দেরের কাছ থে‌কে কো‌নো ফোন আ‌সে’‌ননি ব‌লেও জানান চিত্রনা’য়ক সো‌হেল রানা। মাসুদ পা’রভেজ ছাত্রজী’বন থেকে ছাত্র’লীগে’র রাজ’নী’তির সঙ্গে স’ম্পৃক্ত। ছিলেন ঢাবির ইকবাল হলে’র নি’র্বাচিত ভিপি।

তিনি জাতীয় পা‌’র্টির প্র’তিষ্ঠাতা চেয়া’রম‌্যান হু‌সে’ইন মুহম্ম’দ এরশা’দের হাত ধ‌রে ২০০৯ সালে দল’টিতে যোগ দেন। তা‌কে এরশা’দের নি’র্বাচন বি’ষয়ক উপদে’ষ্টা ও প্রেসিডিয়াম সদস‌্য করে। ৯০ এ দশকের জনপ্রিয় এ চিত্রনা’য়ক ডা. জিনাত বেগ’মকে বিয়ে করেন। তাদের একমাত্র ছেলে মাশরুর পার’ভেজ জীব’রান। অ’ভিনেতা মাসুম পার’ভেজ রুবেল তার ছোট ভাই।

মাসুদ পারভে’জের জন্ম ১৯৪৭ সালের ২১ ফেব্রুয়ারি। বাংলা চল’চ্চিত্র অভিনয়ে নতুন একটি ধারা সৃষ্টি’র মূল কারিগর তিনি। তার হাত ধরে কয়ে’ক ডজন শিল্পী-কলা’কুশলী চলচ্চিত্র জগতে প্রথম পা রাখেন। চল’ত্রে নায়ক হিসেবে আত্ম’প্রকা’শ করেন সোহেল রানা নাম ধারণ করে।

১৯৭২ সালে মাসুদ পারভেজ বাংলাদেশের প্রথম পূর্ণা’ঙ্গ মু’ক্তিযু’দ্ধের চলচ্চিত্র ওরা ১১ জন ছবির প্রযোজক হিসেবে চল’চ্চিত্র জগতে প্রবেশ করেন। এটি পরিচাল’না করেন চাষী নজ’রুল ইস’লাম।

বাংলা’দেশের চলচ্চিত্র শিল্পে তার অসা’মান্য অবদানের জন্য বাংলাদেশ সরকারের কাছ থেকে তিনি তিনবার জা’তীয় চলচ্চিত্র পুরস্কা’র লাভ করেন।

Advertisement
Advertisement

Check Also

৩ বছর পর মুক্তি পাচ্ছে অপু বিশ্বাসের ছবি

Advertisement আবার বড় পর্দায় দেখা মিলবে অপু বিশ্বাসের। তিন বছরের বিরতি এবার শেষ হতে যাচ্ছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!