কুকুরেরও ভাদ্র মাস শেষ হয়, ফুরোয় না কেবল পুরুষদের! – OnlineCityNews

কুকুরেরও ভাদ্র মাস শেষ হয়, ফুরোয় না কেবল পুরুষদের!

কয়েক’দিন ধরেই সন্ত’র্প’ণে এড়িয়ে যাচ্ছিলাম ধ*র্ষ’কাম সমাজের নানা বি*কৃতি আর বি*কার’গ্রস্ত উল্লাস। সাহিত্য জগতের নব’বিস্ময় থেকে শুরু করে প্রধানম’ন্ত্রীর ছবি নিয়ে মু’খোশ পড়া মুক্তমনা’দের উ’চ্ছসিত তা’মাশা পর্যন্ত – দাঁতে দাঁত চেপে নিজেকে বিরত রেখেছি প্র’তিক্রি’য়া জানানো থেকে। কী’ হবে লিখে?

তনু হ’ত্যা’র পর তাৎক্ষ’ণিক ক্ষো’ভ থেকে লিখেছিলাম – “যতই সাত প’রত কা’পড় জ’ড়িয়ে বাহারী পি’নের সমাহারে ঢেকে রাখো চুল-বুক, আজানুলম্বিত কামিজ বা গোড়ালী ঢাকা ভিনদে’শী পর্দার (!) পো’শাকের বাহারে আড়াল করো নিজে’কে – তোমা’র শ’রীর সবসময়ই উদোম মে’য়ে।

তোমা’র দিকে তাকানো মাত্রই দেখা হয়ে যায় কাপ’ড়ের নীচে চাপা পড়া তোমা’র একখণ্ড শ’রী’র, একদ’লা মাংস। পুরুষের কল্পনার লোলুপ জি’হ্বা মুহু’র্তেই চেটে নেয় তোমায় আ’ষ্টে’পৃষ্ঠে। শ’রীর ঢা’কা কি অ’তই সহ’জ মে’য়ে!!

সদ্য পো’য়াতি পু’রুষে ভরা শহর, নগর, গ্রাম, পাড়া, মহল্লা, ক্যান্টনমেন্ট, সমাজ – তো’মাকে দে’খেই তেঁতুলের স্বাদে ভিজে ওঠে গাল। কুকু’রেরও ভাদ্র মাস ফুরা’য় একদিন, ফু’রায় না কেবল পুরুষের!!! তোমা’র জঠরে জ’ন্মে তোমা’কেই গ্রাস করার ম’তলব ভাজে সারাদিন।

ঢেকো না ওভাবে নিজেকে আর, মিছে এই ঢাকাঢাকি-লুকোচু’রি খেলা। দিনশেষে সবই আরব্য রজনীর গল্প। দুই টুকরো কাপড় বা সুশোভিত বোরখার নিচে তোমা’র শরীরই তোমা’র একমাত্র পরিচয় আজো, তার থেকে তুমি পালাবে কোথায়?”
তো? কী’ হয়েছে লিখে? কিচ্ছু না।

ক্ষো*ভ নয় বরং হ’তা’শা চেপে ধরে আমাকে। আমি জানি, আমা’দের আশেপাশের মানুষগুলো কত সযতনে মনের ভেতর পুষে রাখে বি*কৃত যৌ*নলিপ্সা।

তাই আবার মে’য়েদে’রই বলছি, সত্যটা বুঝে নাও সহ’জ করে। এই ধ’র্ম তোমা’র নয়, দেশ তোমা’র নয়, সমাজ তোমা’র নয়, ঘর তোমা’র নয়, বাহিরও তো’মা’র নয়। এমনকি তোমা’র সন্তানও তোমা’র নয়। তুমি এক জন্ম যা’যাবর বা উ’দ্বাস্তু।

তোমাকে সবাই পর’কালের ভ’য় দেখাবে, আর ইহ’কালের ছি’নিয়ে নেবে সব। তোমা’র ভাষা, তোমা’র সম্পদ, তোমা’র স্বপ্ন, তো’মা’র শ’রীর.. সব। যদিও পরকা’লেও তুমি সে’বাদাসী’ই হবে!! প্রকা’শিত লেখা লেখকের নি’জস্ব মতামত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *