ছি, কীভাবে এই দৃশ্যটি আমি দেখি: জয়া – OnlineCityNews

ছি, কীভাবে এই দৃশ্যটি আমি দেখি: জয়া

ধ’র্ষ’ণ ও না’রী নি’র্যা’তনের বিরু’দ্ধে দে’শজু’ড়ে বইছে নি’ন্দার ঝ’ড়। পু’রো দে’শের মা’নুষ এখন আ’ত’ঙ্কি’ত। বা’ধ্য হয়ে রা’জপ’থ কিংবা সামা’জিক যোগাযোগ মা’ধ্যমগুলো’তে প্র’তিবা’দী আওয়াজ তুলেছে। সেই সুরে কণ্ঠ মিলিয়েছেন শোবিজ অঙ্গনের তারকারাও।







ধ’র্ষ’ণের বি’রু’দ্ধে দুই বাং”লার জন’প্রিয় অভি’নে’ত্রী জয়া আহসান তার ফে’সবু’কে লি’খে’ছেন, ‘ছিঃ কীভাবে এই দৃ’শ্যটি আমি দেখি! ফো’নে ফোনে সামা’জিক যোগাযোগমাধ্যমে ভা’ইরা’ল হওয়া সেই নি’র্ম’ম নি’ষ্ঠু’র ভি’ডিও আমা’রই দে’শে তৈরি।







এও বি’শ্বাস ক’রতে হবে? আ’মারই কোনো বোন’কে লা’ঞ্ছনা’য় ন’রকে’র অ’তলে পৌঁ’ছে দিচ্ছে আমা’রই পাশের বাড়ির এক ছেলে, এও আমাকে দেখতে হবে আমা’রই ভা’ইয়ের র’ক্তে ভে’জা লাল–সবু’জের দেশে?







নি’ষ্পাপ শিশু, সরল আ’দি’বাসী, বে’ড়াতে যা’ওয়া আন’ন্দিত স্ত্রী, ঘরের কোণে সংসা’রী মা-সবাই হয়ে যা’চ্ছে নর’কের অ’ঙ্গারে পোড়া ছবি। এ’কের পর এক এই স’র্বনা’শা ঢে’উ কো’থায় ভা’সি’য়ে নি’চ্ছে আ’মা’দের? তা’হলে কি মে’নে নি’তে হ’বে, ধর্ষ’ণের অতি’মা’রিই আ’মা’দের গ’ন্তব্য?







না। এ’ই পরি’ণতি আ’ম'রা ক’খনো’ই মে’নে নেব না। এ য’দি পৌ’রুষ হয়, তা’কে আ’মি বলি, ছিঃ। সবাই ‘ক’ণ্ঠ মি’লিয়ে চি’ৎকার করে বলি, ছিঃ। আর, তু’মি এই হৃ’দয়ে উ’ঠে এসো, দুঃ’খিনী বো’নটি আমা’র।’






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *