লঞ্চে সন্তান জন্ম, আজীবন যাতায়াত ফ্রি কর্তৃপক্ষের; – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / লঞ্চে সন্তান জন্ম, আজীবন যাতায়াত ফ্রি কর্তৃপক্ষের;

লঞ্চে সন্তান জন্ম, আজীবন যাতায়াত ফ্রি কর্তৃপক্ষের;

Advertisement
Advertisement

সন্তান সম্ভবা নারী ফাহিমা বেগম। ঢাকা থেকে স্বা’মীর সঙ্গে ল’ঞ্চে বরিশাল যাচ্ছিলেন সন্তান প্রস’বে’র উ’দ্দেশে। তবে প’থিম’ধ্যে মাঝ নদী’তে ফাহি’মার প্রসব ব্য’থা ওঠে। শে’ষ পর্যন্ত ল’ঞ্চেই ফু’টফু’টে ক’ন্যা সন্তা’নের জন্ম দেন তিনি।







এ ঘটনায় খু’শি হয়ে ফাহিমা ও তার স্বামী ফো’র’কান হা’ওলা’দারকে আ”জী’বন বিনা ভা’ড়ায় ওই ল’ঞ্চে যাতা’য়া’তের সুযোগ করে দিয়েছে ল’ঞ্চ কো’ম্পা’নি। জন্ম নেয়া শি’শু’টির ১২ বছর প’র্যন্ত লঞ্চ ভা’ড়া মা’ফ ক’রে’ছেন কর্তৃপক্ষ।







শনিবার রাত পৌ’নে ১২টায় ঢাকা-বরি’শাল রুটের লঞ্চ অ্যা’ডভে’ঞ্চার- ৯ এ স’ন্তান প্র’স’বের ঘ’টনা’টি ঘটে। এ স’ময় ল’ঞ্চে উৎ’সব’মুখর প’রিবেশ ‘তৈরি হয়। ফা’হিমা-ফো’রকান দম্প’তির বাড়ি বরি’শা’লের বা’কের’গঞ্জ উপ’জে’লার দু’ধল গ্রা’মে।







নবজাতকের বাবা ফোরকান হাওলাদার বলেন, তার স্ত্রীর স’ন্তান প্রস’বের নি’র্ধারি’ত তারিখ ছিল ২২ অক্টোবর। এজন্য তারা লঞ্চে বাড়ি যা’চ্ছি’লেন। পথে ল’ঞ্চে’ই তার মে’য়ের জ’ন্ম হয়।







এ বিষয়ে অ্যা’ডভে’ঞ্চার- ৯ ল’ঞ্চের সু’পারভা’ই’জার সা’ই’ফুল ই’স’লাম জানান, রা’ত ১১টার দিকে ওই না’রীর প্র’সব ব্য’থা ওঠে। এস’ময় ল’ঞ্চের মা’ইকে ঘো’ষণা দেওয়া হয় প্রস’বে সহা’য়তা ক’রার জন্য।







যাত্রী’দের মধ্যে ধা’ত্রী পে’শায় অ’ভিজ্ঞ কে’উ আ’ছেন কি-না তা জা’নতে চা’ওয়া হয়। তখন কে’বি’নের যা’ত্রী ও শে’রে বাং’লা চিকি’ৎসা ম’হাবি’দ্যা’লয় হাস’পা’তা’লের শি’শু বিশে’ষজ্ঞ ডা. শাহ’নাজ শা’র’মীন এগি’য়ে আ’সেন।







তা’কে সহা’য়’তায় এ’গি’য়ে আ’সেন আ’রও ক’য়েক’জন না’রী যাত্রী ও ল’ঞ্চের ক’র্মচা’রী। ল’ঞ্চের ২১০ ন’ম্বর কে’বিনে নি’য়ে যান নিরা’পদে ক’ন্যা সন্তা’ন প্র’সব ‘করেন ফা’হিমা।







লঞ্চমালিক নিজাম উদ্দিন খুশি হয়ে তার প্র’তি’ষ্ঠান ‘নি’জা’ম শি’পিং ‘লাই’ন্স’-এর সঙ্গে মি’লিয়ে নব’জা’তকের নাম রাখেন ‘নুসাই’বা’। আর ওই দম্প’তিকে আ’জীবন তা’দের ল’ঞ্চে বিনা’মূল্যে ভ্র’মণ সুবি’ধারও ঘো’ষণা দেন তিনি।







রোববার সকালে বরিশাল শেরেবাংলা চিকিৎসা ম’হাবিদ্যালয় হা’সপাতালে মা ও নবজাতকের স্বাস্থ্য পরীক্ষার পর ওই দম্পতি সন্তানসহ গ্রামের বাড়িত যান।






Advertisement
Advertisement

Check Also

অবশেষে দৃশ্যমান হলো পূর্ণাঙ্গ পদ্মা সেতু

Advertisement Advertisement আজ মহান মে দিবসে সবার যখন সাধারণ ছুটি এর মাঝেও থেমে ছিলো না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!