রায়ের আগেই মিন্নি ও তার বাবাকে ফোন করে যা বলেছিলেন আইনজীবী, বেড়িয়ে এলো আরো কিছু তথ্য – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / রায়ের আগেই মিন্নি ও তার বাবাকে ফোন করে যা বলেছিলেন আইনজীবী, বেড়িয়ে এলো আরো কিছু তথ্য

রায়ের আগেই মিন্নি ও তার বাবাকে ফোন করে যা বলেছিলেন আইনজীবী, বেড়িয়ে এলো আরো কিছু তথ্য

Advertisement
Advertisement

ব’হুল আলোচিত বরগুনার শাহনেওয়াজ রিফাত (রিফাত শরীফ) হ’ত্যা মা’ম’লা’র রা’য়ে রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মি’ন্নিসহ প্রা’প্ত’ব’য়স্ক ১০ আ’সা’মির ছয়’জনের মৃ’ত্যু’দ’ণ্ড দি’য়েছেন আ’দা’ল’ত। অ’পর চার আ’সা’মি’কে অব্যা’হতি দিয়েছেন।







বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বরগু’না জে’লা ও দা’য়রা জ’জ আ’দা’ল’তের বি’চারক মো. আছাদুজ্জামান এ রা’য় ঘো’ষণা করেন।ফাঁ’সির দ’ণ্ডপ্রা’প্ত ছয় আ’সা’মি’কে ব’রগুনা জে’লা কা’রাগা’রের ক’ন’ডে’ম সেলে রাখা হয়েছে।







বরগুনার কা’রা’গা’রের ক’ন’ডে’ম সে’লে রিফাত হ’ত্যা’র এই ছয় আ’সা’মি ছাড়া অন্য কোনো ব’ন্দিই নেই বলে জা’নিয়েছেন বরগুনা জে’লা কা’রা’গা’রের ত’ত্ত্বা’বধায়ক (জেল সুপার) মো. আনোয়ার হোসেন।







তিনি বলেন, এই মু’হূ’র্তে বরগু’নার কা’রাগারে নারী ব’ন্দীদের মধ্যে এক’মাত্র মি’ন্নিই ক’ন’ডে’ম সে’লে আছেন। মি’ন্নি ব্য’তীত বরগুনার কা’রাগা’রের ক’ন’ডেম সে’লে অন্য কোন না’রী ব’ন্দী নেই।







মিন্নির ফাঁ’সির রা’য়ের পর গত’কাল বৃ’হ’স্প’তিবার (১ অক্টোবর) তার আইন’জীবী জেড আই খান পা’ন্না কথা ব’লেন, মিন্নি আ’গা’গো’ড়াই ষ’ড়’য’ন্ত্রে’র শি’কার। তাকে ষ’ড়’য’ন্ত্র’মূলক’ভা’বে ফাঁ’সা’নো হয়েছে।







আ’দা’ল’তের রা’য়েও সে মু’ক্তি পায়নি। এই রা’য়ের বি’রু’দ্ধে হা’ইকো’র্টে আ’পিল করা হবে। আশা করি, উচ্চ আ’দা’ল”ত থেকে মি’ন্নি খা’লাস পাবে। আমি আবা’রও বলছি, মিন্নি নি’রপ’রাধ।







তিনি হাই’কো’র্টে মিন্নির জা’মিনের আ’বেদনের প’ক্ষে শু’নানি ক’রেছি’লেন। সু’প্রিম কো’র্টের এই সি’নিয়র আ’ইনজী’বী গত’কাল গণ’মাধ্য’মকে এক প্রতি’ক্রি’য়ায় জানান, রিফাত শরীফ হ’ত্যা মা’ম’লা’য় মিন্নিসহ ছয়জনকে ফাঁ’সির রায় দেওয়া হয়েছে।







চারজনকে খা’লা’স দেওয়া হয়েছে। এই রা’য়ে মি’ন্নিকে সা’জা দে’ওয়ার ক্ষে’ত্রে তার ১৬৪ ধারা’য় দেওয়া জ’বানব’ন্দি ব্যব’হার করা হয়েছে। অথচ এই স্বী’কা’রো’ক্তি’মূলক জ’বানব’ন্দি কিভাবে নেও’য়া হয়েছে তা তো আগেই আ’দা’ল’তে দাঁ’ড়ি’য়ে মিন্নি বলে দিয়েছেন।







তা’কে ক্র’স’ফা’য়ারের ভ’য় দে’খি’য়ে আগে থে’কে লিখে আ’না কা’গজে তার স্বা’ক্ষর নে’ওয়া হয়েছে। অ্যা’ডভো’কেট পা’ন্না বলেন, ‘রি’ফাত নি’হ’ত হওয়ার পর গণ’মাধ্য’মে সংবাদ প্র’কা’শিত হলো যে মা’দক নিয়ে নয়ন ব’ন্ডের সঙ্গে রি’ফাতের বি’রো’ধ ছিল।







তাদের অ’ভ্য’ন্ত’রীণ কো’ন্দ’লের কা’রণেই এই খু’নের ঘ’টনা। আ’মার কাছে ভিডিও ক্লি’প আছে যে’খানে দে’খা যায়, নয়ন বন্ড ও রি’ফাত মা’দ’কের কা’রণে এ’কস’ঙ্গে গ্রে’প্তা’র হয়েছিল। অথচ এ মা’ম’লা’য় মা’দ’ক ও মা’দ’কের গ’ডফা’দার’দের আ’ড়াল করা হয়েছে।’







এই আইনজীবী বলেন, ‘মিন্নিকে থা’নায় বা জে’লগে’টে জি’জ্ঞা’সাবাদ ক’রা হয়নি। তা’কে পু’লিশ লা’ইন’সে ডে’কে নিয়ে আ’টকে রেখে মা’ন’সিক নি’র্যা’তন করে স্বী’কা’রো’ক্তি’মূ’লক জ’বানব’ন্দিতে স্বা’ক্ষর নে’ওয়া হয়েছে।







আরে’কটি বিষয়, মি’ন্নির জ’বানব’ন্দির আ’গেই এ’সপি বলে দি’লেন যে মিন্নি হ’ত্যা’র ক’থা স্বী’কার করেছে। এক’জন এস’পি এটা কিভাবে বলেন? এ কারণেই আমি বল’ছি, মিন্নি আ’গা’গো’ড়া ষ’ড়য’ন্ত্রের শি’কার। এ জ’ন্য রায়ের আগে ফো’ন করে মি’ন্নি ও তার বাবা’কে ব’লেছি মা’নসি’ক’ভাবে প্রস্তু’তি নি’তে। এ ধর’নের একটা রা’য় আ’সতে পারে।’






Advertisement
Advertisement

Check Also

ডাক্তার হইছেন, বুঝেন না, সব বলতে হইবো

Advertisement Advertisement সময় রাত ২টা ৪৫ মিনিট। ডিউটি ডাক্তার সবে মাত্র বিশ্রাম নেয়ার জন্য ঘুম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!