জানাগেল থালা বাটি কম্বল নিয়ে এখন কা’রাগা’রে কেমন আছেন মিন্নি? – OnlineCityNews

জানাগেল থালা বাটি কম্বল নিয়ে এখন কা’রাগা’রে কেমন আছেন মিন্নি?

বহুল আলোচিত ব’রগুনার রিফাত শ’রীফ ‘হ’ত্যা মা’মলায় ফাঁ’সি’র দ’ণ্ডপ্রা’প্ত ছয় আ’সা’মিকে বরগুনা জে’লা কা’রা’গারের ক’ন’ডেম সে’লে রাখা হয়েছে।







এই মুহূ’র্তে বর’গুনা জে’লা কা’রা’গা’রের ক’ন’ডে’ম সে’লে এই ছয় ব’ন্দী ব্য’তীত অন্য কোনো কা’রাব’ন্দি নেই বলে জা’নিয়েছেন বর’গুনা জে’লা কা’রা’গা’রের ত’ত্ত্বাব’ধা’য়ক (জেল সুপার) মো. আনো’য়ার হোসেন।







তিনি বলেন, এই মু’হূর্তে বর’গুনার কা’রাগারে নারী ব’ন্দী’দের মধ্যে এক’মাত্র মিন্নিই ক’ন’ডে’ম সে’লে আছেন। মিন্নি ব্য’তীত বরগু’নার কা’রা’গা’রের ক’ন’ডেম সে’লে অন্য কো’নো নারী ব’ন্দী নেই।







এছা’ড়াও রিফা’ত ‘হ’ত্যা মা’ম’লার অ’পর পাঁচ’জন পুরু’ষ আ’সা”মি’কেও ক’ন’ডেম সে’লে রা’খা হয়েছে। এই পাঁচ পুরুষ ব’ন্দী ব্য’তী’ত বর’গুনার কা’রাগা’রের ক’ন’ডে’ম সে’লে আর অ’ন্য কো’নো পু’রুষ ব’ন্দী’ও নেই বলে উ’ল্লেখ ক’রেন জে’ল সুপা’র।







মো. আনোয়ার হোসেন বলেন, মিন্নি’কে ‘রা’খা হয়েছে না’রী ওয়া’র্ডের ক’ন’ডে’ম সে’লে। আর পু’রুষ ব’ন্দী’রা আ’ছেন পুরুষ ওয়া’র্ডের ক’ন’ডেম সে’লে।







তিনি বলেন, মৃ’ত্যু’দ’ণ্ড’প্রা’প্ত আ’সা’মি’দের কা’রা’গা’রের যে বি’শেষ ক’ক্ষে রাখা হয় সে’টাকে ক’ন’ডেম সে’ল বলা হয়। ক’ন’ডেম সে’লের ব’ন্দী’রা কখ’নো সেল থে’কে বা’ইরে বের হতে পা’রেন না। এসব ব’ন্দী’রা মা’সে এক’বার তার স্ব’জন’দের স’ঙ্গে দে’খা কর’তে পা’রেন।







এছাড়াও স’প্তা’হে এক’বার তা’রা ফো’নে তাদের স্বজ’নদের সঙ্গে এক’টি নি’র্দিষ্ট স’ময় পর্যন্ত কথা বলতে পা’রেন। রি’ফাত হ’ত্যা মা’ম’লা’য় ফাঁ’সি’র দ’ণ্ড’প্রা’প্ত ছ’য় আ’সা’মিই ক’ন’ডেম সে’লে মা’ন’সিক’ভাবে বি’পর্যস্ত হয়ে পড়েছেন জা’নিয়ে তিনি বলেন,







কা’রাবিধি অ’নুযা’য়ী ছ’য় ব’ন্দী’কেই ক’ন’ডেম সে’লে থা’লা, বাটি ও ক’ম্বল দেয়া হয়েছে। এছা’ড়াও প্র’তি আ’সা’মিকে কা’রাগা’রের পক্ষ থেকে দুই সে’ট পো’শাক দেয়া হয়েছে। এ পো”শাক তারা প’রি’ধান করবেন।







মি’ন্নিসহ এ’ই মা’ম’লার ফাঁ’সি’র দণ্ডপ্রাপ্ত ছয় আ’সা’মিকে দে’শের অন্য কো’নো কা’রা’গা’রে স্থা’না’ন্ত’রের প’রিক’ল্পনা আছে কিনা জা’নতে চা’ইলে জে’ল সু’পা’র আ’নো’য়ার হো’সেন বলেন,







এ বিষয়টি আম'রা ঊ”র্ধ্ব’তন কর্তৃ”প’ক্ষের স’ঙ্গে আ’লো’চনা করে তা’দের নি’র্দে’শনা অনুযায়ী পদ’ক্ষেপ গ্র’হ’ণ করব। আ’পা’তত এই আসা’মি’দের উচ্চ আ”দালতে আ’পিল ক’রার জ’ন্য প্রয়ো’জনীয় কা’র্য’ক্রম পরি’চা’লনা করা হচ্ছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *