আ’দা’লত থেকে আর বাড়ি যাওয়া হলো না মিন্নির – OnlineCityNews

আ’দা’লত থেকে আর বাড়ি যাওয়া হলো না মিন্নির

বরগুনার বহুল আলোচিত শাহনেওয়াজ রিফাত শরীফ হ’ত্যা মা’ম’লায় মিন্নিসহ ছয় আ’সা’মির মৃ’ত্যু’দ’ণ্ড ও চারজনকে খা’লা’স দিয়েছেন আ’দা’ল’ত। বুধ’বার (৩০ সেপ্টেম্বর) এ রায় ঘো”ষণা করেন আ’দা’ল’ত।







এর আগে মিন্নি তার বাবা মো’জাম্মেল হোসেন কিশোরের সাথে সকাল পৌ’নে ৯টার দিকে আ’দা’ল’তে হা’জির হন। এসময় মিন্নির মুখে সাদা মা’স্ক ও ‘সাদা থ্রি’পিছ প’রিহিত ছিলেন।







প্রত্যে’ক দিন আ’দা’ল’ত থে’কে কাজ শেষ করে বাবার সাথে মো’টরসাইকেলে চে’পে বা’ড়ি গে’লেও আজ ফাঁ’সি’র আ’সা’মি হয়ে পু’লিশ ভ্যা’নে করে’ যে’তে হচ্ছে জে’লখা’নায়।







অন্যান্য দিন মি’ন্নিকে ‘সাথে নিয়ে তার বাবা বের হ’লেও আজ মি’ন্নিকে ছা’ড়াই আ’দা’ল’ত প্রাঙ্গণ ত্যা’গ করেন তিনি। মি’ন্নি এতদিন তার আ’ই’ন’জী’বীর হে’ফা’জ’তে জা’মি’নে ছিলেন। আ’জ তাকে কা’রা’গা’রে নিয়ে যাও’য়া হবে।







ফাঁ’সির দ’ণ্ড’প্রা’প্তরা হলেন- মো. রাকিবুল হাসান ওরফে রিফা’ত ফরাজী (২৩), আল কা’ইয়ুম ওরফে রাব্বি আ’কন (২১), মোহাইমিনুল ইস’লাম সিফাত (১৯), রেজো’য়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯) ও আয়শা সি’দ্দিকা মিন্নি (১৯)।







এ’ছাড়া এ মা’ম’লায় চার আ’সা’মিকে বেকসুর খা’লা’স প্রদা’ন করা হয়েছে। খা’লা’সপ্রাপ্তরা হলেন- মো. মুসা (২২), রা’ফিউল ইস’লাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)।







২০১৯ সালের ২৬ জুন বরগুনা সর’কারি কলে’জের সামনে মা’নুষের উপ’স্থিতিতে স্ত্রী’র সামনে রি’ফাত শরী’ফকে (২৫) কু’পি’য়ে হ’ত্যা করা হয়। পরে রি’ফাতকে কু’পি’য়ে হ’’ত্যার একটি ভি’ডিও ফেসবু’কে ছড়িয়ে পড়লে ভা’ই’রা’ল হয়।







ঘটনার পর’দিন ১২ জনের নাম উ’ল্লেখ করে অ’জ্ঞা’ত আরও পাঁচ-ছয়জনের বিরু’দ্ধে মা’ম’লা করেন রিফা’তের বাবা আবদুল হালিম দুলাল শরীফ।







ওই বছরের ১ সে’প্টেম্বর ২৪ জনকে অ’ভি’যু’ক্ত করে প্রা’প্ত ও অ’প্রা’প্ত’ব’য়’স্ক দু’ভাগে বি’ভ’ক্ত করে আ’দা’ল’তে প্রতি’বেদন দেয় পু’লিশ। এর মধ্যে প্রা’প্ত’বয়স্ক ১০ জন এবং অ’প্রা’প্ত’ব’য়’স্ক ১৪ জনকে আ’সা’মি করা হয়। মা’ম’লার চা’র্জ’শি’টভু’ক্ত প্রাপ্ত’ব’য়স্ক আ’সা’মি মো. মুসা এখনও প’লাত’ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *