অবশেষে উপযুক্ত বি’চার মিলল দেশের মাটিতে, মিন্নিসহ আরো যে ৬ জনের ফাঁ’সির আদেশ – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / অবশেষে উপযুক্ত বি’চার মিলল দেশের মাটিতে, মিন্নিসহ আরো যে ৬ জনের ফাঁ’সির আদেশ

অবশেষে উপযুক্ত বি’চার মিলল দেশের মাটিতে, মিন্নিসহ আরো যে ৬ জনের ফাঁ’সির আদেশ

Advertisement
Advertisement

বরগুনার আলোচিত শাহনেওয়াজ রিফাত (রিফাত শরীফ) হ’ত্যা মা’মলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ৬ জনের ফাঁ’সির নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া বাকি চার আসামিকে খালাস দিয়েছেন আদালত।







বুধবার (৩০ সেপ্টেম্বর) বরগুনা জে’লা ও দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত এ রায় ঘোষণা করেন। এর আগে বেলা সোয়া একটায় বরগুনা জে’লা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান আদালতে রায় পড়া শুরু করেন।







এ মা’মলায় কারাগারে থাকা প্রাপ্তবয়স্ক আট আসামিকে বেলা ১২টা ৫০ মিনিটে আদালতের এজলাসে উঠানো হয়। এর আগে বেলা ১১টা ৪৫ মিনিটে র‌্যাব ও পু’লিশের কড়া নিরাপত্তায় প্রিজনভ্যানে আসামিদের আদালতে নিয়ে আসা হয়।







রিফাত হ’ত্যা মা’মলার এক নম্বর আসামি নয়ন বন্ড (২৫) গোলাগুলিতে নিহ’ত হওয়ায় তাকে চার্জশিটেই মা’মলা থেকে অব্যাহতি দেয়া হয়। আসামিদের মধ্যে রিফাত ফরাজী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।







একই ঘটনায় অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামি যশোরে কিশোর সংশোধনাগারে আছে। শিশু আদালতে তাদের বিচার চলছে। চলতি বছরের ১ জানুয়ারি বরগুনা জে’লা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান চার্জশিটের ২৪ আসামির মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরু’দ্ধে অ’ভিযোগ গঠন করেছিলেন।







এদের মধ্যে ফাঁ’সির দ’ণ্ডপ্রাপ্ত সব আসামির বিরু’দ্ধে হ’ত্যাকা’ণ্ডে সরাসরি জড়িত থাকা ও অ’পর তিন আসামির বিরু’দ্ধে হ’ত্যা ষড়য’ন্ত্রে জড়িত থাকা ও আসামিদের পা’লাতে সহায়তার অ’ভিযোগ আনা হয়।







রায় ঘোষণা উপলক্ষে কারাগারে আ’টক আট আসামিকে আদালতে হাজির করে পু’লিশ। এছাড়াও বাবার সঙ্গে আদালতে হাজির হন এ মা’মলায় জামিনে মুক্ত থাকা আয়শা সিদ্দিকা মিন্নি। এক আসামি প’লাতক আছেন।







গত বছরের ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হ’ত্যা মা’মলায় রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরু’দ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুটি পৃথক চার্জশিট দেয় পু’লিশ।







গত বছরের ২৬ জুন সকাল সোয়া ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে স’ন্ত্রা’সীরা রিফাত শরীফকে প্রকাশ্যে রামদা দিয়ে কু’পি’য়ে গু’রু’ত’র আ’হত করে।







পরে ওইদিনই বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতা’লে ভর্তি করা হলে বিকালে তিনি মা’রা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থা’নায় একটি হ’ত্যা মা’মলা দায়ের করেন।






Advertisement
Advertisement

Check Also

পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ করা নিয়ে এইমাত্র যে ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী

Advertisement পদ্মা সেতু শুধু রড, সিমেন্ট ও পাথরের সেতু নয়, এর সঙ্গে জড়িয়ে আছে ১৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!