মুখে শুধু একটা কথা বলে বলেই কেঁদে বুক ভাসা’চ্ছেন রিফাতের মা – OnlineCityNews

মুখে শুধু একটা কথা বলে বলেই কেঁদে বুক ভাসা’চ্ছেন রিফাতের মা

এক ব’ছর তিন মাস আগে ছে’লে রি’ফাত শরী’ফ’কে ‘হারি’য়েছেন মা। ছে’লে হা’রা’নোর দিন থেকে সাজা’নো সংসারে নে’মেছে অশ্রু’ধারা। রিফাতকে হা’রা’নোর দিন থেকে মা ডেইজি বেগমে’র কা’ন্না থামছেই না।







বাড়ির দর’জায় রিফা’তের কবর। প্রতিদিন সকাল-বিকেল দুবার ছে’লের কবর জিয়ারত করে মা প্রার্থ’না করেন- রিফাত’কে আল্লাহ যেন জা’ন্নাত’বাসী করেন। আর খু’নি’রা যেন দৃ’ষ্টান্ত’মূলক শা’স্তি পায়।







বহুল আ’লোচিত বরগুনার রিফাত শ’রীফ হ’ত্যা মা’ম’লার রায় ঘোষণা হবে আগামীকাল বুধবার (৩০ সেপ্টেম্বর)। মঙ্গলবার বিকেলেও রিফাতের মা ডেইজি বেগম ছে’লের কবর জিয়ারত করেছেন।







রিফাতের বোন ইস’রাত জাহান মৌ বলেন, ভাইয়ার খু’নের মা’ম”লার রায় হবে বুধবার। মঙ্গলবার সকাল থেকেই মা কাঁ’দ’ছেন। কোনো’ভা’বেই তার কা’ন্না থামাতে পারছি না।







মৌ বলেন, ভাই’য়াকে আর ফিরে পাব না। তবে তার খু’নি’দের কঠোর শা’স্তি হলে আম’রা একটু সান্ত্বনা পাব। আ’ম্মুও স্ব’স্তি পাবেন। অ’প’রা’ধী’দের এমন শা’স্তি হওয়া উচিত যাতে ভবি’ষ্য’তে আর কোনো মা’য়ে’র বুক খা’লি না হয়।







২০১৯ সালের ২৬ জুন বর’গুনা সর’কারি কলে’জের সাম’নে শত শত লোকের উপ’স্থি’তিতে স্ত্রী’র সাম’নে রিফা’ত শরীফকে (২৫) কু‌‌’পি’য়ে হ’ত্যা’ করা হয়।







পরে রিফাত’কে কু‌‌’পি’য়ে হ’ত্যার একটি ভি’ডিও ফেস’বুকে ছড়ি’য়ে প’ড়লে ভা’ই’রাল হয়। এ ঘটনায় রি’ফাতের বাবা আবদুল হালিম দুলা’ল শ’রীফ বাদী হয়ে ১২ জনকে আ’সামি করে বরগু’না থা’না’য় হ’ত্যা মা’ম’লা করেন; এতে মিন্নিকে প্রধান সা’ক্ষী করা হয়েছিল।







এরপর আরে’কটি ভিডিও ‘ভা’ই’রাল হয়। ওই ভিডিও দেখে মিন্নির বাবা’র বি’রু’দ্ধেও মা’ম’লা করার কথা জানান রি’ফা’তের বাবা।এরই মধ্যে মা’ম’লার প্রধান সাক্ষী মিন্নিকে গত ১৬ জুলাই রাতে গ্রে’ফ’তার করে পু’লিশ।







পু’লিশের ত’দ’ন্তে স্বামী হ’ত্যা’য় ফেঁ’সে যান মিন্নি। পরদিন তাকে পাঁচদি’নের রি’মান্ডে নেয়া হয়। দুদিন পরে মিন্নি’কে আ’দাল’তে হা’জির করে ১৬৪ ধারায় স্বীকা’রোক্তিমূ’লক জবা’নব’ন্দি রেক’র্ড করা হয়।







রি’ফাত হ’ত্যা’ মা’ম’লার প্রা’প্তবয়স্ক আ’সামি’রা হলেন- রাকি’বুল হাসান রি’ফাত ফরাজি’, আল কা’ইউ’ম ওরফে রাব্বি আকন, মো’হাইমি’নুল ইস”লাম সিফাত, রেজওয়া’ন আলী খান হৃদয় ওরফে টিকট’ক হৃদয়,







মো. হাসান, মো. মু’সা, আ’য়েশা সি’দ্দিকা মি’ন্নি, রাফিউল ইস’লাম রাব্বি, মো. সাগর এবং কা’ম’রুল ইস’লাম সাইমুন। ১৬ সেপ্টেম্বর মা’ম’লার দুই পক্ষের যু’ক্তি’ত’র্কের শুনানি শে’ষে ব’রগু’নার জে’লা ও দায়রা জজ আ’দা’লতের বিচা’রক মো. আসা’দুজ্জা’মান রায়ে’র জন্য বুধবার দিন ধা’র্য করেন।







এর আগে ১ সে’প্টেম্বর ২৪ জনকে অ’ভি’যু’ক্ত করে প্রাপ্ত ও অ’প্রা’প্ত’বয়’স্ক দু’ভাগে বি’ভ’ক্ত করে আ’দা’লতে প্রতি’বেদন দেয় পু’লিশ। এর মধ্যে প্রা’প্তব’য়স্ক ১০ জন এবং অ’প্রা’প্ত’বয়স্ক ১৪ জন’কে আ’সা’মি’ করা হয়। মা’ম’লা’র চা’র্জশি’টভুক্ত প্রা’প্তবয়’স্ক আ’সামি মো. মু’সা এখনও প’লাত’ক।







চলতি বছরের ১ জা’নুয়া’রি রি’ফা’ত হ’ত্যা’ মা’ম’লা’র প্রা’প্তবয়’স্ক ১০ আ’সা’মির বি’রু’দ্ধে চার্জ গঠন ক’রেন ব’রগু’না জে’লা ও দা’য়রা জ’জ আ’দালত। এরপর ৮ জা’নু’য়ারি থেকে প্রা’প্তব’য়’স্ক ১০ আ’সা’মির বি’রু’দ্ধে সা’ক্ষ্য’গ্র’হণ শু’রু করেন আ’দা’লত। মোট ৭৬ জন সা’ক্ষী’র সা’ক্ষ্যগ্রহ’ণ করা হয়ে’ছে এ মা’ম’লায়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *