বেড়িয়ে এলো নতুন তথ্য, নুরকে আঃলীগের যে গুরুত্বপূর্ন পদে নিযুক্ত করতে চেয়েছিল

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে এমপি হওয়ার প্রস্তাব পেয়েছিলেন বলে দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর। তিনি দাবি করেছেন, যাদের থেকে তিনি এ অফার পেয়েছিলেন তাদের সঙ্গে কাজ করলেই তারা এমপি বানিয়ে দেবেন।







সম্প্রতি এক ফেসবুক লাইভে নুর বলেন, ‘‘কিছুদিন আগে ঢাকা-১০ আসনে যে উপনির্বাচন হয়েছে যেখানে একজন ব্যবসায়ী নেতা নির্বাচিত হয়েছেন। ভিপি নুরকে কোন একটি দলের পক্ষ থেকে সে আসনের জন্য অফার দেয়া হয়েছিল।







আমি যদি তাদের সঙ্গে কাজ করি তারা আমাকে ঢাকা-১০ আসনের এমপি বানিয়ে দেবে। এ অফার কারা দিতে পারে সেটি আপনাদের না বোঝার কথা না। যারা এমপি বানাতে পারে তারাই অফার দিয়েছে।’’







নুর বলেন, তাদের থেকে আমাকে বলা হয়েছিল- ‘‘তুমি আমা’দের দলে আসো; তুমি আমা’দের সাথে রাজনীতি করো। আগে যা হয়েছে সেটি কোন বিষয় না। রাজনীতি করতে যে সা’পোর্ট লাগবে সব তোমাকে দেয়া হবে।







তুমি আমা’দের দলে আসো। ঢাকা-১০ উপনির্বাচনে অংশগ্রহণ করো তোমাকে এমপি বানিয়ে সংসদ সদস্য করে দেবো। তোমার রাজনৈতির উজ্জল ক্যারিয়ার বানিয়ে দেবো’’।







সাবেক ডাকসু নেতাদের রাজনৈতিক ক্যারিয়ারের কথা তুলে ধরে নুর ভিডিও বার্তায় বলেন, ডাকসুর অনেক নেতাকে ৯০’র স্বৈরাচারবি’রোধী আন্দোলনের সময়ে ছাত্রনেতা থেকে কেবিনেটে নিয়ে যাওয়া হয়েছে। তাদেরকে সে সময় এভাবে প্রভাবিত করা হয়েছিল।







সে সময় অনেকে এসব বিষয়ে প্রভাবিত হয়েছে আবার অনেকে হননি। এছাড়া ডাকসু সাবেক নেতারা নিজেদের মত করে রাজনৈতিক অঙ্গণে তাদের ক্যারিয়ার গড়ে তুলেছেন।







কখনো কারো প্রলোভনে কান দেন না জানিয়ে ফেসবুক লাইভে নুর আরও বলেন, আমাকে সর্বশেষ যে অফারটা দেয়া হয়েছিল সেটি হলো- ঢাকা-১০ আসনের উপনির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে এমপি বানিয়ে দেয়া হবে। এসব প্রলোভনে আম'রা কখনোই পা দেইনি, ভবিষ্যতেও দেবো না।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!