গয়নার চমক ধরে রাখার কৌশল – OnlineCityNews

গয়নার চমক ধরে রাখার কৌশল

গয়না পছন্দ করে না এমন মেয়ের সংখ্যা খুবই কম। বর্তমানে পোশাকের সঙ্গে তাল মিলিয়ে চলছে গয়নার ফ্যাশন। থ্রি-পি হোক আর শাড়ি সবেতেই এখন মানানসই গয়না থাকা চায়।







নানা ধরনের গয়নার মধ্যে সোনা, রুপা, হীরা, রুবি, পান্নার মতো দামি গয়না যেমন আছে। তেমনি নানা রকম পাথর, তামা, পিতল, পুঁতি, মাটির গয়নাও বেশ জনপ্রিয়।







গয়না যে ধরনের হোক না কেন, দীর্ঘদিন ব্যবহারের জন্য এবং এর সৌন্দর্য ধরে রাখতে নিতে হবে সঠিক যত্ন। একেক ধরনের গয়নার যত্ন একেক রকম। যদি সঠিকভাবে গয়নার যত্ন নেয়া যায়, তাহলে সেগুলির চাকচিক্য অব্যাহত থাকবে।







গয়নার ওপরে সরাসরি পারফিউম স্প্রে করবেন না। হীরার গয়না নরম তুলো লাগানো প্লাস্টিকের বক্সে রাখবেন। যাতে তা ভা’ঙার কোনো সম্ভাবনা না থাকে।







পান্না খুবই নরম ও ঠুনকো পাথর। পান্নার গয়না সর্বদা বসে পরিধান করবেন, যেন হাত থেকে পড়লেও তা ভে’ঙে না যায়। মুক্ত সবসময় মকমলের কাপড়ে মুড়িয়ে রাখবেন। গরমের সময় মুক্ত না পরাই ভালো কারণ ঘাম লাগলে মুক্তের উজ্জ্বলতা নষ্ট হয়ে যায়।







সব গয়না একসঙ্গে রাখবেন না। গয়নার ধরণ বুঝে আলাদা আলাদা বাক্সে কিংবা একই বাক্সের বিভিন্ন প্রকষ্ঠে রাখুন। গয়না একই বাক্সে রাখলে তা জড়িয়ে গিয়ে ছিঁড়ে যেতে পারে বা ঘষা লেগে চমক নষ্ট হয়ে যেতে পারে। হীরের গয়না ছাড়া আর কোনো গয়নায় পানি বা সাবান লাগাবেন না।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *