ঢাকায় ঢুকতে যা দেখাতে হবে পুলিশকে – OnlineCityNews

ঢাকায় ঢুকতে যা দেখাতে হবে পুলিশকে

করো’না সংক্রমণের ঝুঁ’কির মধ্যেই বৈরি আবহাওয়া উপেক্ষা করে ঢাকা ও আশপাশের এলাকায় ফিরছে শ্রমজীবী মানুষ। সকাল থেকে দেশের বিভিন্ন ফেরীঘাটে ঢাকায় ফেরা মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে।

তবে নগরীতে প্রবেশের ক্ষেত্রে পোশাক শ্রমিকদের পরিচয়পত্র প্রদর্শনের নির্দেশ দেয়া হয়েছে। এদিকে দেশের অধিকাংশ জে’লা লকডাউন থাকলেও কার্যত ঢিলেঢালা হয়ে পড়েছে পরিস্থিতি। করো’না ভাই’রাসের কারণে মাসখানেক বন্ধ থাকার পর সম্প্রতি পোশাক কারখানা খুলেছে। কর্মস্থলে যোগ দিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় ফিরছে শ্রমিকরা। মানছে না শারীরিক ও সামাজিক দূরত্ব।

সংক্রমণের ঝুঁ’কি সত্বেও বৈরি আবহাওয়ার মধ্যেই ঢাকায় ফিরেছে শতশত মানুষ। সামাজিক দুরত্বের যেন বালাই নেই। পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। এদিকে ঢাকায় প্রবেশে শ্রমিকদের কারখানার পরিচয়পত্র প্রদর্শনের জন্য নির্দেশ দিয়েছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। এক বি’জ্ঞপ্তিতে এই নির্দেশ দেয়া হয়েছে। তবে চিঠিতে শ্রমিকদের ঢাকায় আনতে মালিকদেরকে নিরুৎসাহিত করা হচ্ছে বলেও জানানো হয়।

তবে দেশের অধিকাংশ জে’লা লকডাউন থাকলেও রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় মানছে না সরকারি নির্দেশনা। তবে সে’না-বাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মানুষকে শারিরীক ও সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *